সংবাদ শিরোনাম :
বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে লাউয়াছড়ায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান লাউয়াছড়া উদ্যানে জিপ উল্টে নৃত্য শিল্পীসহ আহত ৭ বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কুলাউড়ায় নববধুকে হত্যার অভিযোগে স্বামী ও ভাবী আটক সিলেট কিনব্রিজের নিচে সাইনবোর্ডে ঝুলন্ত যুবকের লাশ! শ্রীমঙ্গলে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন লক্ষাধিক পূণ্যার্থীর আগমন মৌলভীবাজারে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে দ্বার উদঘাটন হলো বাংলাদেশে প্রথম শ্রীশ্রী প্রভু জগদ্ববন্ধু আশ্রম ও মিশনের সিলেটে আবাসিক হোটেলগুলোতে দেদারসে চলছে অসামাজিক কার্যকলাপ
আব্দুল ওহাব জোয়ারদার মছুফ EIMT University তে Phd প্রোগ্রামে ভর্তী হলেন ।

আব্দুল ওহাব জোয়ারদার মছুফ EIMT University তে Phd প্রোগ্রামে ভর্তী হলেন ।

 

নিউইয়র্ক প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক কেন্দ্রীয় কার্যকরী সদস্য , ডাচ্ বাংলা ব্যাংকের সাবেক এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও ভাদেশ্বর মহিলা ডিগ্রি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সাবেক প্রভাষক জনাব আব্দুল ওহাব জোয়ারদার মছুফ সুইজারল্যন্ডের ইউরোপিয়ান ইন্সটিটিউট অব মেনেজম্যান্ট টেকনোলজি (EIMT ) বিশ্ববিদ্যালয় থেকে Doctor of philosophy in education প্রোগ্রামে ২০২৩-২০২৪ সেশনে ভর্তির জন্য মনোনিত হন এবং গতকাল তিনি ভর্তী কার্যক্রম সম্পুর্ণ করেছেন বলে আমাদের প্রতিবেদক কে তিনি জানিয়েছেন ।

জনাব জোয়ারদার তিন বৎসরের এই পিএইচ ডি কোর্সটি First Truck কর্মসূচির আওতায় দুই বৎসরে শেষ করার সুযোগ পেয়েছেন । এই কোর্সে পিএচডি সম্পুর্ণ করার জন্য তাকে ৩০,০০০ হাজার মার্কিন ডলার টিউশন ফি পে করতে হত । তবে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ তাকে ২০,০০০/ ডলার স্কলারশিপ প্রদান করেছে , ফলে তাকে ১০,০০০ / মার্কিন ডলার পে করতে হবে ।তার পিএইচডি প্রোগ্রামের বিষয় হচ্ছে “Doctor of philosophy in education “‘এবং তার থিসিস টপিক্স হচ্ছে “ Development of the education system in south Asia “

উল্লেখ্য , জনাব আব্দুল ওহাব জোয়ারদার মছুফ সিলেট জেলার গোলাপগন্জ উপজেলার নিমাদল গ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন । তারা ৮ ভাই ও চার বোন । তিনি ছাত্র জীবন থেকেই খুবই মেধাবী ছিলেন । ১৯৮৫ সালে তিনি সিলেট জেলার গোলাপগন্জ উপজেলার আত্হারিয়া উঁচ্চ বিদ্যালয়ের ৮৫ ব্যাচের ফাস্ট বয় ছিলেন এবং কৃতিত্বের সাথে ৮৫ সালে ঐ স্কুল থেকে বিজ্ঞান বিভাগে এস এস সি পাশ করেন । পরবর্তিতে তিনি এম সি বিশ্ববিদালয় কলেজে একাদশ শ্রেনিতে বিজ্ঞান বিভাগে ভর্তী হন এবং কৃতিত্বের সাথে এইচ এস সি পরিক্ষায় উত্তির্ণ হন ।১৯৮৭ সালে তিনি একই কলেজে রাস্ট্রবিজ্ঞান বিষয়ে অনার্সে ভর্তী হন এবং দ্বিতীয় শ্রেনিতে অনার্স ডিগ্রি লাভ করেন ।পরবর্তিতে তিনি ১৯৯০ ইং সনে রাস্ট্রবিজ্ঞান বিষয়ে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সে ভর্তি হন এবং দ্বিতীয় শ্রেনিতে মাস্টার্স ডিগ্রি ( অল্পের জন্য মেধাতালিকা থেকে বন্চিত হন) লাভ করেন ।

পড়ালেখায় শেষ করে জোয়ারদার ১৯৯৫ ইং সালে ভাদেশ্বর মহিলা কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক হিসেবে চাকুরীতে যোগদান করেন । দুই বৎসর ঐ কলেজে চাকুরী করার পর ১৯৯৮ ইং সনের বিআরসি নিয়োগের মাধ্যমে জনতা ব্যাংকে অফিসার হিসাবে চাকুরীতে যোগদান করেন । পরবর্তিতে তিনি জনতা ব্যাংকের চাকুরী ছেড়ে দিয়ে ২০০৮ সালে এক্জিম ব্যাংক গোলাপগন্জ শাখায় ডিপুটি ম্যানেজার হিসেবে চাকুরীতে যোগদান করেন । প্রায় ৩ বৎসর ঐ ব্যাংকে চাকুরী শেষে তিনি ডাচ্ বাংলা ব্যাংকে ২০১১ সালে ম্যানেজার হিসেবে চাকুরীতে যোগদান করেন ।তিনি সিলেট জেলার ঢাকাদক্ষিন ও গোয়ালাবাজার শাখায় ম্যানেজার হিসাবে চাকুরী করেন এবং ২০১৩ সালে সিলেট শাখায় যোগ দেন এবং ২০১৫ সালে এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে প্দন্নতি পান। ২০১৯ সালে তিনি স্বেচ্ছায় অবসর নিয়ে বর্তমানে পরিবারের সাথে যুক্তারাস্ট্রে বসবাস করছেন ।

যুক্তরাষ্ট্রে তিনি একটি সরকারী সংস্হায় বর্তমানে কর্মরত আছেন ।জনাব জোয়ারদার তিন কন্যা সন্তানের জনক ।তার বড় দুই মেয়ে বিশ্বের অন্যতম বিখ্যাত ফোর্ডহাম বিশ্ববিদ্যালয় ও নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ে ফুল ফ্রি স্কলারশিপ নিয়ে কম্পিউটার সাইন্সে পড়া লেখা করছে ।

জনাব জোয়ারদার চাকুরীর পাশাপাশি রাজনীতিতে ও সক্রিয় রয়েছেন । তিনি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের দুই দুই বারের কেন্দ্রীয় কার্যকরী সদস্য ছিলেন ।তার পারিবারিক সেবা সংস্হা লুৎফা – মতিন ফাউন্ডেশনের তিনি চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন এবং এই সংস্হার মাধ্যমে তিনি দুই যুগধরে নীজ উপজেলায় গরিব অসহায় মানুষকে খাদ্য সাহায্য , শীত কালে শীত বস্ত্র বিতরন সহ , খেলাধুলা , বিভিন্ন শিক্ষা প্রতিস্টানের মেধাবী গরিব শিক্ষার্থীদের কে বৃত্তি প্রদান ও আর্থিক অনুদান দিয়ে আসছেন ।তিনি বর্তমানে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছেন ।তিনি একজন সফল উদোক্তা ও । হোটেল গ্রান্ড ভিউ সিলেট- ১ ও ২ এর তিনি একজন পরিচালক ।

তিনি তার পিএইচডি প্রোগামটি যাতে সফল ভাবে শেষ করতে পারেন তার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন ।

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet