সংবাদ শিরোনাম :
চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট সবজি ক্ষেতের জ্বালে আটকে পড়া দাঁড়াশ সাপ উদ্ধার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার ডিবির অভিযানে খালিঘাট বস্তাপট্টি শরিফ ও জামালের  জুয়ার আস্তানা থেকে  খেলার সামগ্রী সহ ৩ জুয়ারী গ্রেফতার! ঈদ ও নববর্ষের টানা ছুটিতে চায়ের রাজ্যে ঢল নেমেছে পর্যটকের অবশেষে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী কাশেমসহ পুলিশের হাতে আটক-৬, এখনো বহাল নজরুল-জামাল-অন্তরের জুয়ার প্রতারণা, সিলেটে মোটরসাইকেলে বেড়াতে বেরিয়ে ৩ বন্ধুই না ফেরার দেশে জাফলংয়ে নারী পর্যটকদের যৌন হয়রানি: এক তরুণের দুই বছরের কারাদণ্ড হবিগঞ্জের আজমিরীগঞ্জে গরুর ঘাস খাওয়া নিয়ে সংঘর্ষে আহত ৩৫
ধর্মীয় ভাবগাম্ভীর্যে সিলেটে পবিত্র শবে বরাত পালিত

ধর্মীয় ভাবগাম্ভীর্যে সিলেটে পবিত্র শবে বরাত পালিত

এ এ রানা::

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে রোববার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে সারা দেশের ন্যায় সিলেটেও ধর্মপ্রাণ মুসলিম সম্প্রদায় সৌভাগ্যের রজনী পবিত্র লাইলাতুল বরাত (শবে বরাত) পালন করেছেন।

বাংলাদেশসহ সারা বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানরা মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ আদায়, কোরআন তিলাওয়াত, জিকির, ওয়াজ ও মিলাদ মাহফিলসহ নানা ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে রাতটি অতিবাহিত করেছেন।

সৌভাগ্যের এ রজনীতে সিলেটসহ সারা দেশে নারী-পুরুষ-শিশু-বৃদ্ধসহ সর্বস্তরের মুসলমানরা কোরআন তিলাওয়াত, নফল নামাজ ও বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে মহান সৃষ্টিকর্তা আল্লাহতায়ালার সন্তুষ্টি অর্জনের জন্য ইবাদত-বন্দেগিতে মশগুল ছিলেন। কেউ কেউ ইবাদতে মশগুল থেকেছেন ফজরের নামাজ পর্যন্ত। এ উপলক্ষে অনেকে আজ সোমবার নফল রোজাও রেখেছেন।

পবিত্র শবে বরাত উপলক্ষ্যে সিলেটের বিভিন্ন কবরস্থানে ধর্মপ্রাণ মুসল্লিদের ঢল দেখা গেছে। রাতভর মৃত মা-বাবা সহ স্বজনদের কবর জিয়ারত মুসল্লীরা। কবরস্থানগুলোর পাশে স্বজনহারাদের আর্তনাদে কবরস্থানগুলোর পরিবেশ ভারি হয়ে উঠে।

নিরিবিলি স্বজনের কবরের পাশে দাঁড়িয়ে কেউ কেউ পবিত্র কুরআন তেলাওয়াত করেছেন। আবার কেউবা অঝোরে কাঁদতে থাকেন। কেউ বাবা-মাকে হারিয়ে আর কেউ কেউ সন্তানসহ প্রিয় জনদের হারিয়ে দুই হাত তুলে আল্লাহর কাছে দোয়া করেন।

শবে বরাত উপলক্ষ্যে রবিবার দিবাগত রাতে সিলেটের মসজিদ সহ ধর্মীয় বিভিন্ন প্রতিষ্ঠানে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানমালার মধ্যে ছিল–ওয়াজ মাহফিল, কোরআন তিলাওয়াত, মিলাদ মাহফিল, হামদ, নাত, নফল নামাজ, তাহাজ্জুদের নামাজ ও আখেরি মোনাজাত।

পবিত্র এ রাতে ধর্মপ্রাণ মুসল্লিদের এবাদত বন্দেগির জন্য সিলেটের সব মসজিদ সারা রাত খোলা ছিলো।

এদিকে, পবিত্র শবে বরাত উপলক্ষ্যে আজ সোমবার (২৬ ফেব্রুয়ারি) সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। বিধায় সিলেট নগরী অনেকটাই ফাঁকা দেখা যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet