সংবাদ শিরোনাম :
সিলেটের বিভিন্ন সীমান্তের চোরাকারবারিদের দৌরাত্ম্যের ২য় পর্বে জৈন্তাপুর উপজেলা বড়লেখায় পুলিশের অভিযানে ২০০ পিস ইয়াবাসহ আটক ১ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট সবজি ক্ষেতের জ্বালে আটকে পড়া দাঁড়াশ সাপ উদ্ধার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার ডিবির অভিযানে খালিঘাট বস্তাপট্টি শরিফ ও জামালের  জুয়ার আস্তানা থেকে  খেলার সামগ্রী সহ ৩ জুয়ারী গ্রেফতার! ঈদ ও নববর্ষের টানা ছুটিতে চায়ের রাজ্যে ঢল নেমেছে পর্যটকের অবশেষে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী কাশেমসহ পুলিশের হাতে আটক-৬, এখনো বহাল নজরুল-জামাল-অন্তরের জুয়ার প্রতারণা,
সাম্প্রদায়িক সম্প্রীতি বাংলাদেশের জাতীয় শক্তির অন্যতম উপাদানঃ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

সাম্প্রদায়িক সম্প্রীতি বাংলাদেশের জাতীয় শক্তির অন্যতম উপাদানঃ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

নিজস্ব প্রতিবেদক ঃ
বাংলাদেশের অন্যতম শীর্ষ বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির উদ্যোগে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সাথে সরস্বতি পূজা অনুষ্ঠিত হচ্ছে। সকালে প্রতিমা স্থাপন ও অঞ্জলি প্রদানের মাধ্যমে সরস্বতী পূজার আনুষ্ঠানিকতা শুরু হয়। এসময় মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রয়াত প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর শিব প্রসাদ সেনের পরলোকিক শান্তি কামনা ও দেশ জনগনের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য এক মিনিন নীরবতা ও বিশেষ প্রার্থনা করা হয়। দুপুর ১টায় ৬ শতাধিক ব্যক্তির মাঝে প্রাসাদ বিতরন করা হয়। মেট্রোপলিটন ইউনিভার্সিটির সনাতন ধর্মাবলম্বী শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী, কর্মচারীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সনাতম ধর্মের অনুসারীদের আগমনে উৎসবমূখর ছিল পূজাপ্রাঙ্গন। দিনভর মিষ্টি ও ফলমূল দিয়ে আপ্যায়িত করা হয় আগত অতিথিদের। দেশের সেরা ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের সহায়তায় আলোকসজ্জা ও সাজানো হয়েছে পূজা অনুষ্ঠানস্থল। সন্ধ্যায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। আজ গভীর রাত পর্যন্ত চলবে পূজা অনুষ্ঠান। আগামীকাল ১৫ ফেব্রুয়ারী রাতে শোভাযাত্রার মাধ্যমে শেষ হবে সরস্বতি পূজা উপলক্ষ্যে আয়োজিত ব্যাপক অনুষ্ঠানমালার।
এদিকে আজ ১৪ ফেব্রুয়ারী বুধবার দুপুরে মেট্রোপলিটন ইউনিভার্সিটি আয়োজিত সরস্বতী পূজা পরিদর্শনে আসেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। তাঁকে স্বাগত জানান ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক দেবাশিষ রায়, সহকারি অধ্যাপক অনিক বিশ্বাস, ডেপুটি রেজিস্ট্রার মিহির কান্তি চৌধুরী, সিনিয়র লেকচারার জেসি সাহা, প্রমূখ। সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী মেট্রোপলিটন ইউনিভার্সিটির পূজা প্রাঙ্গনের সাজসজ্জাসহ সুশৃংখল আয়োজনের ভূয়সী প্রশংসা করেন। তিনি কিছু সময় পূজা প্রাঙ্গণে অবস্থান করেন ও শিক্ষক শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন।
সরস্বতী পূজা উপলক্ষে মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী এবং ভাইস চেয়ারম্যান তানভীর রহমান চৌধুরী মেট্রোপলিটন ইউনিভার্সিটির সনাতন ধর্মাবলম্বী শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী, কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা জানিয়েছেন।
এদিকে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক সকালে মেট্রোপলিটন ইউনিভার্সিটির সরস্বতী পূজা পরিদর্শনে এসে সনাতন ধর্মাবলম্বী শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী, কর্মচারীদের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বেশ কিছু সময় পূজারীদের সাথে কাটান ও পূজা অনুষ্ঠানের খোঁজ খবর নেন। সকালে তিনি পূজা প্রাঙ্গণে পৌঁছলে সহযোগী অধ্যাপক দেবাশিষ রায়, সহকারি অধ্যাপক অনিক বিশ্বাসসহ পূজা উদযাপন কমিটির সদস্যরা তাঁকে স্বাগত জানান। এসময় তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নজির। এটা আমাদের কেবল ঐতিহ্যই না; আমাদের জাতীয় শক্তির অন্যতম উপাদান। সনাতন ধর্মের শিক্ষার্থীরা সরস্বতি দেবীর আশির্বাদ নিয়ে জ্ঞান ও প্রজ্ঞায় আলোকিত মানুষ হয়ে দেশ ও বৈশ্বিক পরিমন্ডলে ভূমিকা রাখবেন বলে আমি আশা করি। চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা নিজেদের যোগ্য করে তুলবেন সেটিই আমার প্রত্যাশা।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet