সংবাদ শিরোনাম :
মৌলভীবাজার জেলা জামাতের আমির গ্রেপ্তার শ্রীমঙ্গলে শিক্ষানবিশ আইনজীবী হত্যা মামলার ২ আসামিকে ঢাকা থেকে গ্রেপ্তার সিলেট বাস টাার্মিনালে বিশাল জুয়ার আসর নেতৃত্বে রাজন,আল আমিন ও শ্রমিক নেতা সেলিম ছারছীনা দরবার শরীফের পীর সাহেবের ইন্তেকাল, জানাজা বৃহস্পতিবার তরুণদের দক্ষতা ও সম্ভাবনাই আগামীর বাংলাদেশের অর্থনীতির অন্যতম ভিত্তিঃ এমইউ ভিসি ড. মোহাম্মদ জহিরুল হক মৌলভীবাজারে ডিবি ও পুলিশের অভিযানে মাদকসহ গ্রেপ্তার ৪ অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অভিযানে ডেসকো ঝুঁকিপূর্ণ হওয়াতে মার্কেট ভাঙল শ্রীমঙ্গল পৌরসভা, নির্মাণ হবে অধুনিক মার্কেট কৃত্রিম বুদ্ধিমত্তা আমাদের জন্য যেমন সম্ভাবনা তেমনি চ্যালেঞ্জঃ এমইউ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক মেট্রোপলিটন ইউনিভার্সিটির ৪র্থ সমাবর্তন ২৮ ডিসেম্বর
ক্রীড়া ও সংস্কৃতির মাধ্যমে শিক্ষার্থীদের চরিত্র গঠন ও মেধা বিকাশের সুযোগ ঘটেঃ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

ক্রীড়া ও সংস্কৃতির মাধ্যমে শিক্ষার্থীদের চরিত্র গঠন ও মেধা বিকাশের সুযোগ ঘটেঃ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

নিজস্ব প্রতিবেদক ঃ
মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, ক্রীড়া ও সংস্কৃতিচর্চার মাধ্যমে চরিত্র গঠন ও মেধা বিকাশের সুযোগ ঘটে। একসময় ক্রীড়া ও সংস্কৃতিচর্চাকে শিক্ষা বহির্ভূত কার্যক্রম বললেও আজ তা সহশিক্ষামূলক তথা সিলেবাসের অংশ। উন্নত দেশের মতো আমাদের দেশের শিক্ষা প্রতিষ্ঠানসমূহে উপযুক্ত সংস্কৃতি ও খেলাধুলার ব্যবস্থা রাখতে হবে। একসময় খেলার মাঠ ছাড়া শিক্ষা প্রতিষ্ঠান কল্পনা করা যেতো না। আজ দেশের আনাচে কানাচে উন্মুক্ত মাঠ ছাড়া ভবন সর্বস্ব শিক্ষা প্রতিষ্ঠান গড়ে ওঠছে। সেখানে একজন শিক্ষার্থী পূর্ণাঙ্গ শিক্ষা প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে। জনতা মহাবিদ্যালয়ের সুপরিসর খেলার মাঠ ও শিক্ষার্থীদের ক্রীড়া ও সংস্কৃতিক কর্মকান্ডের প্রতি আগ্রহ দেখে আমি অভিভূত। গত ১৩ ফেব্রুয়ারী সকাল ১১ টায় সুনামগঞ্জের ছাতক উপজেলার মঈনপুরে জনতা মহাবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপড়ের কথাগুলো বলেন।
জনতা মহাবিদ্যালয়ের গভর্নিংবডির সভাপতি বিশিষ্ঠ শিক্ষানুরাগী মুহিতুল বারী রহমান এর সভাপতিত্বে ও ইংরেজি বিভাগের প্রভাষক রুহুল করিম শিবলু’র সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ পবিত্র কুমার দেব। শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহবায়ক সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গভর্নিংবডির বিদ্যোৎসাহী সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান শায়েস্তা মিয়া। পুরস্কার বিতরণী শেষে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শিলুর রহমান এর সঞ্চালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে গান পরিবেশন করেন কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অতিথি শিল্পীরা। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও কলেজের সকল শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet