সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে পুলিশের অভিযানে ২ মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার শ্রীমঙ্গলে যুক্তরাজ্যের ওয়েস্ট মিনিটার, কুইন্স পার্ক এসোসিয়েশন ও রোটারী ক্লাব নেতৃবৃন্দের মতবিনিময় শ্রীমঙ্গলে সংবাদ সম্মেলনে মিথ্যে প্রচারণার প্রতিবাদ দক্ষিণ সুরমা বালুর মাঠে কুখ্যাত জুয়ারী বাছন ও দিলীপের রমরমা জুয়ার ব্যবসা। গণহত্যার জন্য শেখ হাসিনার বিচার বাংলাদেশের মাটিতে হবে: এম এ মালিক বকেয়া মজুরির দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে ন্যাশনাল টি কোম্পানির শ্রমিকরা শ্রীমঙ্গলে ২ নারীসহ ওয়ারেন্টভুক্ত ৩ আসামি গ্রেপ্তার দক্ষিন সুরমায় নজরুলের জুয়ার আস্তানা বন্ধ হচ্ছে না কিছুতেই। গোলাপগঞ্জে মসজিদের ইমাম দ্বিতীয় বিয়ে করার অভিযোগে প্রথম স্ত্রীর হাতে খুন হলেন। মৌলভীবাজারে পুলিশ ও ডিবির হাতে মাদকসহ আটক ২
ক্রীড়া ও সংস্কৃতির মাধ্যমে শিক্ষার্থীদের চরিত্র গঠন ও মেধা বিকাশের সুযোগ ঘটেঃ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

ক্রীড়া ও সংস্কৃতির মাধ্যমে শিক্ষার্থীদের চরিত্র গঠন ও মেধা বিকাশের সুযোগ ঘটেঃ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

নিজস্ব প্রতিবেদক ঃ
মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, ক্রীড়া ও সংস্কৃতিচর্চার মাধ্যমে চরিত্র গঠন ও মেধা বিকাশের সুযোগ ঘটে। একসময় ক্রীড়া ও সংস্কৃতিচর্চাকে শিক্ষা বহির্ভূত কার্যক্রম বললেও আজ তা সহশিক্ষামূলক তথা সিলেবাসের অংশ। উন্নত দেশের মতো আমাদের দেশের শিক্ষা প্রতিষ্ঠানসমূহে উপযুক্ত সংস্কৃতি ও খেলাধুলার ব্যবস্থা রাখতে হবে। একসময় খেলার মাঠ ছাড়া শিক্ষা প্রতিষ্ঠান কল্পনা করা যেতো না। আজ দেশের আনাচে কানাচে উন্মুক্ত মাঠ ছাড়া ভবন সর্বস্ব শিক্ষা প্রতিষ্ঠান গড়ে ওঠছে। সেখানে একজন শিক্ষার্থী পূর্ণাঙ্গ শিক্ষা প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে। জনতা মহাবিদ্যালয়ের সুপরিসর খেলার মাঠ ও শিক্ষার্থীদের ক্রীড়া ও সংস্কৃতিক কর্মকান্ডের প্রতি আগ্রহ দেখে আমি অভিভূত। গত ১৩ ফেব্রুয়ারী সকাল ১১ টায় সুনামগঞ্জের ছাতক উপজেলার মঈনপুরে জনতা মহাবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপড়ের কথাগুলো বলেন।
জনতা মহাবিদ্যালয়ের গভর্নিংবডির সভাপতি বিশিষ্ঠ শিক্ষানুরাগী মুহিতুল বারী রহমান এর সভাপতিত্বে ও ইংরেজি বিভাগের প্রভাষক রুহুল করিম শিবলু’র সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ পবিত্র কুমার দেব। শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহবায়ক সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গভর্নিংবডির বিদ্যোৎসাহী সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান শায়েস্তা মিয়া। পুরস্কার বিতরণী শেষে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শিলুর রহমান এর সঞ্চালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে গান পরিবেশন করেন কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অতিথি শিল্পীরা। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও কলেজের সকল শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet