সংবাদ শিরোনাম :
নৈরাজ্য-বিশৃঙ্খলা সৃষ্টির প্রতিবাদে জেলা ও মহানগর আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ মৌলভীবাজার জেলা জামাতের আমির গ্রেপ্তার শ্রীমঙ্গলে শিক্ষানবিশ আইনজীবী হত্যা মামলার ২ আসামিকে ঢাকা থেকে গ্রেপ্তার সিলেট বাস টাার্মিনালে বিশাল জুয়ার আসর নেতৃত্বে রাজন,আল আমিন ও শ্রমিক নেতা সেলিম ছারছীনা দরবার শরীফের পীর সাহেবের ইন্তেকাল, জানাজা বৃহস্পতিবার তরুণদের দক্ষতা ও সম্ভাবনাই আগামীর বাংলাদেশের অর্থনীতির অন্যতম ভিত্তিঃ এমইউ ভিসি ড. মোহাম্মদ জহিরুল হক মৌলভীবাজারে ডিবি ও পুলিশের অভিযানে মাদকসহ গ্রেপ্তার ৪ অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অভিযানে ডেসকো ঝুঁকিপূর্ণ হওয়াতে মার্কেট ভাঙল শ্রীমঙ্গল পৌরসভা, নির্মাণ হবে অধুনিক মার্কেট কৃত্রিম বুদ্ধিমত্তা আমাদের জন্য যেমন সম্ভাবনা তেমনি চ্যালেঞ্জঃ এমইউ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক
ডিবি পুলিশের হস্তক্ষেপ জরুরী “”””””””””””””””””””””””””””””””””” সিলেট নগরীর বেতেরবাজারে শরীফের জমজমাট জুয়ার প্রতারণা, নিঃস্ব শ্রমজীবি মানুষ

ডিবি পুলিশের হস্তক্ষেপ জরুরী “”””””””””””””””””””””””””””””””””” সিলেট নগরীর বেতেরবাজারে শরীফের জমজমাট জুয়ার প্রতারণা, নিঃস্ব শ্রমজীবি মানুষ

 

এ এ রানা:: ডিবি পুলিশের সাড়াশি অভিযানে সিলেটে জুয়ারীদের আস্তানা তছনছ হলেও এখনো নিরাপদে বহাল উত্তর সুরমার বেতেরবাজারে শরীফের জমজমাট জুয়ার প্রতারণা। তবে স্থানীয় লামাবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এ বিষয়ে কিছুই জানেন না।

👉খোঁজ নিয়ে জানা যায়, প্রতিদিন রাত ১১টা থেকে সকাল ৮টা পর্যন্ত চলে জমজাট জুয়ার প্রতারণা। সেই জুয়ার আসরে জুয়া খেলতে আসাদের মধ্যে বেশিরভাগই শ্রমজীবি। কদমতলী ফেরিঘাট হারুনসহ অন্যান্য জুয়ার আসর বন্ধ থাকায় শীর্ষ জুয়ারী হারুনসহ অনেকেই শরীফের জুয়ার রাজ্যে তাদের অবৈধ প্রতারণা চালিয়ে যাচ্ছে।

👉স্থানীয় ও ডিবি সুত্রে জানাযায় গত নভেম্বর মাস থেকে সিলেট মহানগর এলাকার সকল জুয়ার আস্তানায় ডিবি পুলিশ সাড়াশি অভিযান পরিচালনা করে সকল জুয়ার বোর্ড ভেঙ্গে তছনছ করে দিয়েছে।
ডিবি পুলিশের এমন কর্মকান্ডে উত্তর ও দক্ষিণ সুরমার সচেতন মহল সন্তোষ প্রকাশ করে প্রসংশা করেন। তবে অসস্থি প্রকাশ করেন উত্তর সুরমার লামাবাজার ফাঁড়ির আইসির নীরব ভূমিকা নিয়ে।

👉তারা বলেন সাপ্তাহিক হলি সিলেট অনলাইন পোর্টাল, প্রথমবাংলা নিউজ ডট কম সহ অনলাইন ভার্সন ও জাতীয় দৈনিক আলোকিত প্রতিদিন, দৈনিক ভোরের আকাশ, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকায় সিলেট মহানগরীর উত্তর ও দক্ষিণ সুরমার বিভিন্ন জুয়ার আস্তানা নিয়ে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করে। এরপরেই নড়েছড়ে বসে মহানগর পুলিশ প্রশাসন।

👉এর পর থেকে উত্তর ও দক্ষিণ সুরমার বিভিন্ন জুয়ার আস্তানায় মহানগর ডিবি পুলিশের বিশেষ নজরদারী বৃদ্ধি করলে জুয়ারীদের মনোবল ভেঙ্গে যায়। তাই জুয়ারীরা পুনরায় সংগঠিত হয়ে জুয়ার বোর্ড চালাতে হিমশিম খাচ্ছে। কিন্তু বেতেরবাজারে জুয়ারী শরীফ কিভাবে জুয়ার প্রতারণা চালায় সেই প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে জনমনে?

👉সরেজমিন পরিদর্শনে গিয়ে স্থানীয়দের কাছ থেকে জানাযায় ২০২৩ইং সালের নভেম্বর মাসে উত্তর ও দক্ষিন সুরমার সকল জুয়ার আস্তানায় ডিবি পুলিশ সাড়াশি অভিযান চালিয়ে জুয়ার সকল বোর্ড ভেঙ্গে তছনছ করে দিয়েছে।

👉অভিযানে বিভিন্ন আস্তানা থেকে অনেক জুয়ারীকে আটক করে মামলা দিয়ে থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়। ডিবির সেই সাঁড়াশি  অভিযানে নীরিহ খেটে খাওয়া সাধারন জুয়ারীর পাশাপাশি আটক করা হয় ধরাছোঁয়ার বাহিরে থেকে যাওয়া শীর্ষ জুয়ারী ও বোর্ড মালিক হারুন, নজরুল, কাশেমের মেয়ে জেসমিন, বেবী এবং ছেলে আজাদকে।

👉উত্তর সুরমার বিভিন্ন জুয়ার আস্তানা ঘুরে দেখা যায়, জুয়ারীদের আনাগোনা নেই বল্লেই চলে। এ সময় পথচারীদের কাছে জুয়ার আসর সম্পর্কে জানতে চাইলে, তারা এই প্রতিবেদককে বলেন ডিবি পুলিশের অভিযানের পর আর জুয়ার আসর প্রকাশ্যে বসেনি, তারা এখন ভিন্ন পন্থা অবলম্বন করে চুপিসারে লুকিয়ে মোবাইলের মাধ্যমে জুয়াখেলে।তবে জুয়ারীরা বেশ ভয়ের মধ্যেই আছে ডিবি পুলিশের নিয়মিত অভিযানের ফলে ।

👉তবে উত্তর সুরমার সকল জুয়ার আস্তানা বন্ধ হলেও এখনো বহাল রয়েছে বেতেরবাজারে অবস্থিত শরীফের আস্তানা। আর সেই আস্তানায় যোগ দিয়েছে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী হারুন।

👉তারা বলেন পুলিশের নীরবতার সুযোগে জুয়ারি শরীফ জুয়ার পাশাপাশি তাহার অন্যান্য অপকর্ম মাদক পতিতাবৃত্তি চালিয়ে যাচ্ছে।
সাধারন মানুষের প্রশ্ন সকল জুয়ার আস্তানা বন্ধ হলেও অদৃশ্য কারণে বন্ধ হচ্ছেনা বেতেরবাজারে শরীফের আস্তানা।

👉এদিকে কুখ্যাত জুয়ারী বেতের বাজার শরিফের আস্তানায় ডিবি পুলিশের হস্তক্ষেপ একান্তই জরুরী বলে সচেতন মহলের দাবী।

👉বেতের বাজার শরিফের আস্তানা কি ভাবে বহাল রয়েছে এ বিষয়ে লামাবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এর সাথে যোগাযোগ করা হলে তিনি হলি সিলেট প্রতিবেদককে জানান, এ বিষয়ে কিছুই জানেন না খোঁজ নিয়ে দেখবেন। তবে তিনি এ প্রতিবেদককে বলেন একবার তাঁর সাথে দেখা করার জন্য। শরিফের জুয়ার আস্তানার বিষয়ে পরবর্তী অবস্থা জানতে হলি সিলেটের সঙ্গে থাকুন।…. চলবে….!

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet