সংবাদ শিরোনাম :
নৈরাজ্য-বিশৃঙ্খলা সৃষ্টির প্রতিবাদে জেলা ও মহানগর আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ মৌলভীবাজার জেলা জামাতের আমির গ্রেপ্তার শ্রীমঙ্গলে শিক্ষানবিশ আইনজীবী হত্যা মামলার ২ আসামিকে ঢাকা থেকে গ্রেপ্তার সিলেট বাস টাার্মিনালে বিশাল জুয়ার আসর নেতৃত্বে রাজন,আল আমিন ও শ্রমিক নেতা সেলিম ছারছীনা দরবার শরীফের পীর সাহেবের ইন্তেকাল, জানাজা বৃহস্পতিবার তরুণদের দক্ষতা ও সম্ভাবনাই আগামীর বাংলাদেশের অর্থনীতির অন্যতম ভিত্তিঃ এমইউ ভিসি ড. মোহাম্মদ জহিরুল হক মৌলভীবাজারে ডিবি ও পুলিশের অভিযানে মাদকসহ গ্রেপ্তার ৪ অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অভিযানে ডেসকো ঝুঁকিপূর্ণ হওয়াতে মার্কেট ভাঙল শ্রীমঙ্গল পৌরসভা, নির্মাণ হবে অধুনিক মার্কেট কৃত্রিম বুদ্ধিমত্তা আমাদের জন্য যেমন সম্ভাবনা তেমনি চ্যালেঞ্জঃ এমইউ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক
নতুন তত্ত্ব ও জ্ঞান সৃষ্টি বিশ্ববিদ্যালয়ের মূল উদ্দেশ্যঃ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

নতুন তত্ত্ব ও জ্ঞান সৃষ্টি বিশ্ববিদ্যালয়ের মূল উদ্দেশ্যঃ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

হলি সিলেট ডেস্কঃ
সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, “আমাদের দেশে বিশ্ববিদ্যালয়ের সংখ্যা বাড়লেও সে তুলনায় গবেষণার সংখ্যা ও মান বাড়েনি। মুখস্ত করিয়ে পরীক্ষায় পাশের ,মাধ্যমে একটি ডিগ্রী দেয়া বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্য হতে পারে না। এর মাধ্যমে দেশ ও জাতি শিক্ষার্থীদের কাংখিত অবদান থেকে বঞ্চিত হয়। অর্থনীতি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, শিক্ষা, রাজনীতি, সমাজ, সংস্কৃতি প্রভৃতি তথা দেশ এগিয়ে যায় নতুন জ্ঞান ও তত্ত্বের মাধ্যমে। আর তত্ত্ব ও জ্ঞান সৃষ্টি বিশ্ববিদ্যালয়ের মূল উদ্দেশ্য। সেজন্য প্রয়োজন গবেষণা। মেট্রোপলিটন ইউনিভার্সিটি শিক্ষাদানের পাশাপাশি শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণা কর্মকে উৎসাহ দিচ্ছে।” গত ১৬ জানুয়ারী সকাল ১০ টায় এনেক্স ভবনে ‘সেন্টার ফর ট্রেনিং রিসার্চ এন্ড পাবলিকেশন’ (সিটিআরপি) আয়োজিত ‘রিসার্চ ওডিসেঃ এ ওয়ার্কশপ ফর স্টুডেন্ট স্কলার্স’ শীর্ষক দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথাগুলো বলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রেজিস্ট্রার তারেক ইসলাম, ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এর অতিরিক্ত পরিচালক দেবাশিষ রায়, প্রমূখ। রিসোর্স পার্সন হিসেবে পুরো কর্মশালাটি পরিচালনা করেন সিটিআরপির পরিচালক মোঃ সাইদুর রহমান। উক্ত কর্মশালায় বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet