সংবাদ শিরোনাম :
সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এর কার্যালয় বার্ষিক পরিদর্শনঃ ১৭ পদাতিক ডিভিশন সিলেট অঞ্চলের তত্ত্বাবধানে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২৪ পালন করা হয়েছে । শ্রীমঙ্গলে শান্তিপূর্ন ভোট গ্রহণ শেষে চলছে গননা সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার  কর্তৃক সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালী মডেল থানা কার্যালয় পরিদর্শন শ্রীমঙ্গলে দুই ভোট কেন্দ্রের চারজন সহকারী প্রিসাইডিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি হযরত শাহজালাল (রহঃ) এর মাজার শরীফের ৭০৫তম পবিত্র ওরস এর আইন-শৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শন করেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার শেখ হাসিনার ৪৩তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ইউকে ওয়েলস আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে র‌্যাবের অভিযানে ইয়াবা, মদ ও পিস্তলসহ যুক্তরাজ্য নাগরিক আটক কুলাউড়ায় ভোক্তার অভিযানে ৩ প্রতিষ্টানকে জরিমানা যুক্তরাজ্যের বাকিংহাম প্যালেসে রাজপরিবারের পার্টিতে আমন্ত্রন পেলেন শ্রীমঙ্গলের অলিউল
নতুন তত্ত্ব ও জ্ঞান সৃষ্টি বিশ্ববিদ্যালয়ের মূল উদ্দেশ্যঃ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

নতুন তত্ত্ব ও জ্ঞান সৃষ্টি বিশ্ববিদ্যালয়ের মূল উদ্দেশ্যঃ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

হলি সিলেট ডেস্কঃ
সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, “আমাদের দেশে বিশ্ববিদ্যালয়ের সংখ্যা বাড়লেও সে তুলনায় গবেষণার সংখ্যা ও মান বাড়েনি। মুখস্ত করিয়ে পরীক্ষায় পাশের ,মাধ্যমে একটি ডিগ্রী দেয়া বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্য হতে পারে না। এর মাধ্যমে দেশ ও জাতি শিক্ষার্থীদের কাংখিত অবদান থেকে বঞ্চিত হয়। অর্থনীতি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, শিক্ষা, রাজনীতি, সমাজ, সংস্কৃতি প্রভৃতি তথা দেশ এগিয়ে যায় নতুন জ্ঞান ও তত্ত্বের মাধ্যমে। আর তত্ত্ব ও জ্ঞান সৃষ্টি বিশ্ববিদ্যালয়ের মূল উদ্দেশ্য। সেজন্য প্রয়োজন গবেষণা। মেট্রোপলিটন ইউনিভার্সিটি শিক্ষাদানের পাশাপাশি শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণা কর্মকে উৎসাহ দিচ্ছে।” গত ১৬ জানুয়ারী সকাল ১০ টায় এনেক্স ভবনে ‘সেন্টার ফর ট্রেনিং রিসার্চ এন্ড পাবলিকেশন’ (সিটিআরপি) আয়োজিত ‘রিসার্চ ওডিসেঃ এ ওয়ার্কশপ ফর স্টুডেন্ট স্কলার্স’ শীর্ষক দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথাগুলো বলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রেজিস্ট্রার তারেক ইসলাম, ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এর অতিরিক্ত পরিচালক দেবাশিষ রায়, প্রমূখ। রিসোর্স পার্সন হিসেবে পুরো কর্মশালাটি পরিচালনা করেন সিটিআরপির পরিচালক মোঃ সাইদুর রহমান। উক্ত কর্মশালায় বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet