সংবাদ শিরোনাম :
সিলেটের বিভিন্ন সীমান্তের চোরাকারবারিদের দৌরাত্ম্যের ২য় পর্বে জৈন্তাপুর উপজেলা বড়লেখায় পুলিশের অভিযানে ২০০ পিস ইয়াবাসহ আটক ১ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট সবজি ক্ষেতের জ্বালে আটকে পড়া দাঁড়াশ সাপ উদ্ধার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার ডিবির অভিযানে খালিঘাট বস্তাপট্টি শরিফ ও জামালের  জুয়ার আস্তানা থেকে  খেলার সামগ্রী সহ ৩ জুয়ারী গ্রেফতার! ঈদ ও নববর্ষের টানা ছুটিতে চায়ের রাজ্যে ঢল নেমেছে পর্যটকের অবশেষে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী কাশেমসহ পুলিশের হাতে আটক-৬, এখনো বহাল নজরুল-জামাল-অন্তরের জুয়ার প্রতারণা,
উৎপাদন বাড়লে কৃষকের জীবন ব্যবস্থা উন্নত হবে: কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ

উৎপাদন বাড়লে কৃষকের জীবন ব্যবস্থা উন্নত হবে: কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ

এম.মুসলিম চৌধুরী,নিজস্ব প্রতিবেদক:
কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি বলেছেন, সব পতিত জমি চিহ্নিত করে চাষের আওতায় আনতে হবে। তিনি বলেন, ফসলের উৎপাদন বাড়াতে হবে। উৎপাদন বাড়লে কৃষকের জীবন ব্যবস্থা উন্নত হবে।
কৃষিমন্ত্রী গতকাল শনিবার সকাল ১১ টায় শ্রীমঙ্গল উপজেলার নোয়াঁগাও গ্রামের কৃষকদের সাথে কৃষি উৎপাদন বৃদ্ধির বিষয়ে প্রথম উঠান বৈঠকে এসব কথা বলেন। নোয়াঁগাও গ্রামের ইন্দু ভ‚ষন পালের বাড়ির উঠান বৈঠকে কৃষকরা তাদের বিভিন্ন সমস্যার কথা মন্ত্রী মহোদয়কে অবহিত করেন। এর মধ্যে সেচের জন্য পানির ব্যবস্থা, গভীর নলকুপ, ¯øুইচ গেট, কৃষি ঋনের ব্যবস্থা, আনারস ও লেবু ফসলের জন্য হিমাগার ও জেলি কারখানা স্থাপন। কৃষিমন্ত্রী সব কৃষকের কথা শুনেন এবং ৫০ দিনের মধ্যে প্রকল্প তৈরি করে মন্ত্রনালয়ে পাঠাতে কৃষি অধিদপ্তরকে নির্দেশনা দেন।
উঠান বৈঠকে সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক মো. শামসুদ্দিন আহমদ, অতিরিক্ত উপ-পরিচালক নিলুফার ইয়াসমিন মোনিলিসা সুইটি, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মহিউদ্দিন প্রমুখ।

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet