সংবাদ শিরোনাম :
চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট সবজি ক্ষেতের জ্বালে আটকে পড়া দাঁড়াশ সাপ উদ্ধার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার ডিবির অভিযানে খালিঘাট বস্তাপট্টি শরিফ ও জামালের  জুয়ার আস্তানা থেকে  খেলার সামগ্রী সহ ৩ জুয়ারী গ্রেফতার! ঈদ ও নববর্ষের টানা ছুটিতে চায়ের রাজ্যে ঢল নেমেছে পর্যটকের অবশেষে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী কাশেমসহ পুলিশের হাতে আটক-৬, এখনো বহাল নজরুল-জামাল-অন্তরের জুয়ার প্রতারণা, সিলেটে মোটরসাইকেলে বেড়াতে বেরিয়ে ৩ বন্ধুই না ফেরার দেশে জাফলংয়ে নারী পর্যটকদের যৌন হয়রানি: এক তরুণের দুই বছরের কারাদণ্ড হবিগঞ্জের আজমিরীগঞ্জে গরুর ঘাস খাওয়া নিয়ে সংঘর্ষে আহত ৩৫
সুস্থ সমাজ গঠনে প্রয়োজন মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষঃ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

সুস্থ সমাজ গঠনে প্রয়োজন মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষঃ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

হলি সিলেট ডেস্কঃ
সুন্দর ও সুস্থ সমাজ গঠনে সবার আগে প্রয়োজন মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ। সেই মানুষদের মাধ্যমে পরিবার থেকে শুরু করে সমাজ ও রাষ্ট্রে শান্তি ও সৌহার্দ্য বিরাজমান থাকে। মনুষ্যত্ব মূলতঃ মানুষ ও অন্যান্য প্রাণীর মধ্যে পার্থক্য তৈরী করে। নিবারুন দে এর মতো মানবতাবাদি মানুষরা যুগে যুগে পাশবিক মনোবৃত্তি ত্যাগ করে সত্যিকারের মানুষ হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করার কথা বলেছেন। মানুষে মানুষে ব্যবধান কমিয়ে বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠার কথা বলেছেন। গত ২৩ ডিসেম্বর সন্ধ্যায় সিলেটের মির্জাজাঙ্গালের ট্রিপল এ মিলনায়তনে নিবারুন দে রচিত ও নিরঞ্জন দে সম্পাদিত ‘মানবের তরে’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক উপরের কথাগুলো বলেন। সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মানবিক অনুষদের ডিন গবেষক ও প্রাবন্ধিক প্রফেসর ড. আবুল ফতেহ ফাত্তাহ এর সভাপতিত্বে এবং নাফিসা তানজীন ফাইজা ও রাসিসাহ কুরেশী’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন প্রফেসর নৃপেন্দ্রলাল দাশ, লেখক মিহির কান্তি চৌধুরী, কবি স্বপন নাথ। মূল প্রবন্ধ উপস্থাপনা করেন মুক্তিযুদ্ধ গবেষক অপূর্ব শর্মা। স্বাগত বক্তব্য রাখেন চারুবাক এর সভাপতি আবৃত্তি প্রশিক্ষক জ্যোতি ভট্টাচার্য। অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন গ্রন্থের লেখক নিবারুন দে এর পুত্র বিশিষ্ঠ তথ্য চিত্র নির্মাতা নিরঞ্জন দে।
ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক আরো বলেন, আমাদের দেশে প্রতিদিন অনেক বই প্রকাশ হচ্ছে। এর মধ্যে খুব কম সংখ্যক বই রয়েছে যেখানে জ্ঞান সৃষ্টি ও দর্শনের আলোকপাত হয়েছে। নিবারুন দে এর মানবের তরে গ্রন্থটিতে দর্শন রয়েছে। বিজ্ঞানভিত্তিক আলোচনা রয়েছে।
আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet