সংবাদ শিরোনাম :
নৈরাজ্য-বিশৃঙ্খলা সৃষ্টির প্রতিবাদে জেলা ও মহানগর আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ মৌলভীবাজার জেলা জামাতের আমির গ্রেপ্তার শ্রীমঙ্গলে শিক্ষানবিশ আইনজীবী হত্যা মামলার ২ আসামিকে ঢাকা থেকে গ্রেপ্তার সিলেট বাস টাার্মিনালে বিশাল জুয়ার আসর নেতৃত্বে রাজন,আল আমিন ও শ্রমিক নেতা সেলিম ছারছীনা দরবার শরীফের পীর সাহেবের ইন্তেকাল, জানাজা বৃহস্পতিবার তরুণদের দক্ষতা ও সম্ভাবনাই আগামীর বাংলাদেশের অর্থনীতির অন্যতম ভিত্তিঃ এমইউ ভিসি ড. মোহাম্মদ জহিরুল হক মৌলভীবাজারে ডিবি ও পুলিশের অভিযানে মাদকসহ গ্রেপ্তার ৪ অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অভিযানে ডেসকো ঝুঁকিপূর্ণ হওয়াতে মার্কেট ভাঙল শ্রীমঙ্গল পৌরসভা, নির্মাণ হবে অধুনিক মার্কেট কৃত্রিম বুদ্ধিমত্তা আমাদের জন্য যেমন সম্ভাবনা তেমনি চ্যালেঞ্জঃ এমইউ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক
শ্রীমঙ্গল মানবাধিকার বাস্তবায়ন সংস্থার আয়োজনে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

শ্রীমঙ্গল মানবাধিকার বাস্তবায়ন সংস্থার আয়োজনে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:

“সবার জন্য মর্যাদা, স্বাধীনতা এবং ন্যায় বিচার” এই প্রতিপাদ্য নিয়ে নানা আয়োজনে বিশ্ব মানবাধিকার দিবস পালিত। জন্মস্থান, জাতি, ধর্ম, বর্ণ, বিশ্বাস, অর্থনৈতিক অবস্থা কিংবা শিক্ষাগত যোগ্যতা নির্বিশেষে মানবাধিকার সর্বজনীন ও সবার জন্য সমান।
গত ১০ ডিসেম্বর রবিবার রাতে শহরের অভিজাত রেস্টুরেন্টে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মানধিকার বাস্তবায়ন সংস্থার আয়োজনে এ দিবস পালিত হয়।
মানবাধিকার বাস্তবায়ন সংস্থা শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি মিজানুর রব সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো.সাইফুল ইসলামের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক মো.মোশাহিদ আহমেদ ।
মুক্ত আলোচনা বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি আক্তারুজ্জামান দিপু, সমাজ সেবক রোকেয়া আক্তার, মানবাধিকার কর্মী ও সাংবাদিক জহিরুল ইসলাম জাহিদুল , মানবাধিকার কর্মী তলশীপদ ধর, খালেদ আহমেদ, মো.তাজ উদ্দিন তাজু, মাহবুব আলম রনিসহ প্রমুখ।
উপস্থিত ছিলেন মানবাধিকার বাস্তবায়ন সংস্থা জেলার শাখার সাংবাদিক মুকিত ইমরাজ, শ্রীমঙ্গল উপজেলা শাখার মানবাধিকার কর্মী মোজাম্মেল হোসেন,মিনহাজুর রহমান,সুমিত দেব বাপ্পি, রুম্মন চৌধুরী, জয়িতা শেফালী বেগম, স্বপন মিয়া, আক্তার মিয়া, তাহসানুর রহমান, শেখ ফারহান ইনান,রাহাত জামান, হাফিজুর রহমান, সোহেল মিয়া,সুবল দেবনাথ মঙ্গল মিয়াসহ অনেকে। অনুষ্ঠানে শুরুতেই সংগঠনের নতুন কমিটির পরিচিতি ও সংস্থা কার্যক্রম নিয়ে আলোচনা সভায় বিভিন্ন প্রসঙ্গ উত্থাপন করা হয়।
বক্তব্যে বক্তারা বলেন, মানবাধিকার সুরক্ষায় সংশ্লিষ্ট সকলকে কাজ করতে হবে। দরিদ্র জনগোষ্ঠী যাতে যেন এর সুফল পায় সে দিকে দৃষ্টি দিতে হবে। তারা যেন ন্যায় বিচার পায়। সকালের অধিকার সমুন্নত রাখার জন্য সচেষ্ট হতে হবে।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet