সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে চা বাগানে গভীর নলকুপ স্থাপনে ৩০শ্রমিক পরিবারের সুপেয় পানির সমস্যা সমাধান ধর্মীয় ভাবগাম্ভীর্যে সিলেটে পবিত্র শবে বরাত পালিত আইজিপি পদক পাচ্ছেন রাজনগর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক শ্রীমঙ্গল প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত সিলেটে নান্টু শাহিনের ভয়াল মাদকের থাবায় ধ্বংসের পথে যুবসমাজ মু.মাসুদ রানাসহ সিলেটের ১৬ জন পাচ্ছেন বিপিএম-পিপিএম পদক শ্রীমঙ্গলে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ৪ দিনব্যাপী শুভ দ্বারোদঘাটন ও শ্রীশ্রীবিগ্রহ প্রতিষ্ঠা মহোৎসব কুলাউড়ায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীও অস্ত্রসহ ৩ ডাকাত আটক কুলাউড়ায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে সরকারি বরাদ্দ আত্মসাতের অভিযোগ মৌলভীবাজার আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন: সভাপতি কামাল উদ্দিন চৌধুরী-সম্পাদক মো: জয়নুল হক
শ্রীমঙ্গলো সামাজিক সম্প্রীতি বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা

শ্রীমঙ্গলো সামাজিক সম্প্রীতি বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক, শ্রীমঙ্গল:

শিক্ষার্থীদের মাঝে সম্প্রীতি ও সহিংসতা বিষয়ে জ্ঞান, ধারণা ও তাদের মেধা যাচায়ে উদ্দেশ্যে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ‘‘সামাজিক সম্প্রীতির বন্ধন-ই সকল সহিংসতা পরিহারের অন্যতম হাতিয়ার’’ এ বিষয়ে স্কুল বিতর্ক প্রতিযোগিতায় অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ১০ টা উপজেলার ঐতিবাহি শিক্ষা প্রতিষ্ঠন ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় হলরুমে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের সহযোগিতা স্থানীয় পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) শ্রীমঙ্গলের আয়োজনে অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে ক্রেষ্ট তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীলিপ কুমার বর্ধন।

ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো, আব্দুর রহমান এর সভাপতিত্বে ও পিএফজি শ্রীমঙ্গল এর কো-অডিনেটর সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের প্রোগ্রাম ডিরেক্টর মো, শরিফুল হক, ডেপুটি প্রোগ্রাম ডিরেক্টর নাজমুল নুর লুবনা পিএইচডি ও পিএফজি শ্রীমঙ্গল এর প্রধান উপদেষ্টা প্রবীন সাংবাদিক সৈয়দ নেসার আহমদ।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন পিএফজি শ্রীমঙ্গল এর এ্যাম্বসেডর মো, জহির আহমেদ শামীম ও কাজী আছমা আক্তার। বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল শ্রীমঙ্গল উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয় এবং রানার্স আপ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় এবং শ্রেষ্ঠ বক্ততা নির্বাচিত হয় শ্রীমঙ্গল উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মৌমিতা ব্রম্মচারী। বিতর্ক প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্ব পালন করেন তাজপুর ডিগ্রি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান সনাক সদস্য কমল কলি চৌধুরী। বিচারকের দায়িত্বপালন করে পিএফজি এ্যাম্বসেডর কাজী আছমা আক্তার ও দি হাঙ্গার প্রোজেক্টের ট্রেনিং এন্ড ক্যাপাসিটি বিল্ডিং এক্সপার্ট উত্তম কুমার সরকার এবং টাইমিং সহযোগিতা কনেন পিএফজি সদস্য শিক্ষক জাফরিন নাহার রোজ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির দুপ্রকের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল রউফ তরফদার পিএফজি শ্রীমঙ্গলের এম্বাসেডর প্যানেল মেয়র মীর এম এ সালাম, সদস্য মোহাম্মদ শামীম আহমদ,তহিরুল ইসলাম মিলন, বেলায়েত হোসেনসহ অন্যান্য সদস্য, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

বিতর্ক প্রতিযোগীতায় শহরের ৪ টি শিক্ষা প্রতিষ্ঠান শ্রীমঙ্গল উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয় ও শাহ মোস্তফা জামেয়া উচ্চ বিদ্যালয়, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করে। প্রতিযোগীতায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থী ও শিক্ষকদের মেডেল প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet