সংবাদ শিরোনাম :
বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে লাউয়াছড়ায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান লাউয়াছড়া উদ্যানে জিপ উল্টে নৃত্য শিল্পীসহ আহত ৭ বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কুলাউড়ায় নববধুকে হত্যার অভিযোগে স্বামী ও ভাবী আটক সিলেট কিনব্রিজের নিচে সাইনবোর্ডে ঝুলন্ত যুবকের লাশ! শ্রীমঙ্গলে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন লক্ষাধিক পূণ্যার্থীর আগমন মৌলভীবাজারে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে দ্বার উদঘাটন হলো বাংলাদেশে প্রথম শ্রীশ্রী প্রভু জগদ্ববন্ধু আশ্রম ও মিশনের সিলেটে আবাসিক হোটেলগুলোতে দেদারসে চলছে অসামাজিক কার্যকলাপ
মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে শুরু হয়েছে রোভার স্কাউটের ৬ষ্ঠ বার্ষিক তাবুঁবাস

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে শুরু হয়েছে রোভার স্কাউটের ৬ষ্ঠ বার্ষিক তাবুঁবাস

নিজস্ব প্রতিবেদক ঃ
কুয়েত ও ইয়েমেনে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত বাংলাদেশ সেনাবাহিনীর সাভার ও চট্টগ্রামের সাবেক এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দীন এনডিসি, পিএসসি (অবঃ) বলেছেন, “স্কাউটিং শিক্ষার্থীদের আত্মবিশ্বাসী ও উদ্যমী করে গড়ে তুলে। দেশ ও জাতির যেকোনো প্রয়োজনে স্কাউটারা সদা প্রস্তুত। তাঁবুবাসের অভিজ্ঞতা শিক্ষার্থীদের মন ও মননে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসবে। হাইকিং, মাউন্টারিং, সাইক্লিং এর মতো অধ্যায়সমূহ শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করবে। মেট্রোপলিটন ইউনিভার্সিটির রোভার স্কাউটিংসহ অন্যান্য শিক্ষা ও সহশিক্ষামূলক অগ্রগতিতে আমি অভিভূত। সিলেট ও দেশের আশা-আকাংখার প্রতীক হয়ে কীভাবে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় কাজ করতে পারে তার সবচেয়ে বড় উদাহরন হলো মেট্রোপলিটন ইউনিভার্সিটি।” আজ ১২ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০ টায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির রোভার স্কাউট গ্রুপ এর ৬ষ্ঠ বার্ষিক তাবুঁবাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দুটি পদাতিক ডিভিশনের সাবেক জিওসি ও মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপদেষ্ঠা জাতিসংঘ শান্তিরক্ষা মিশন পদকপ্রাপ্ত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দীন এনডিসি, পিএসসি (অবঃ) উপর্যুক্ত কথাগুলো বলেন।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক। রোভার মেট মোঃ তারেক মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্স এর ডিন প্রফেসর ড. তাহের বিল্লাল খলিফা, স্কুল অব ল’র ভারপ্রাপ্ত ডিন শেখ আশরাফুর রহমান, রেজিস্ট্রার তারেক ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক খন্দকার মাকসুদ আহমেদ, প্রক্টর ও অর্থনীতি বিভাগের প্রধান প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, ছাত্রকল্যান উপদেষ্ঠা ড. এম জেড আশরাফুল, ইংরেজী বিভাগের প্রধান ও আইকিএসির অতিরিক্ত পরিচালক ড. রমা ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ইমরান উদ্দিন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মাহফুজুল হাসান, সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ফুয়াদ আহমেদ, আইন ও বিচার বিভাগের প্রধান গাজী সাইফুল হাসান, ইলেক্টিক্যাল এন্ড ইলেক্ট্রোনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান চৌধুরী নওশাদ আহমেদ, আইকিএসির অতিরিক্ত পরিচালক দেবাশিষ রায়, প্রমূখ।

 

জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয় পতাকা ও ইউনিভার্সিটির রোভার স্কাউট গ্রুপের পতাকা উত্তোলন করেন যথাক্রমে মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দীন এনডিসি, পিএসসি (অবঃ), ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক ও রোভার স্কাউট লিডার অর্থনীতি বিভাগের প্রভাষক মোঃ আমজাদ হোসেন।
উল্লেখ্য, ২০১৩ সালে বাংলাদেশের প্রথম কোনো বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে রোভার স্কাউটিং শুরু হয়। বটেশ্বরের স্থায়ী ক্যাম্পাসের সাউথ ব্লকে শুরু হওয়া ৪ দিন ব্যাপী ৬ষ্ঠ তাঁবুবাসে ৫০ জন রোভার অংশ নিচ্ছেন। আগামী ১৪ অক্টোবর সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠিত হবে মহা তাঁবু জলসা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক। ১৫ অক্টোবর সমাপ্ত হবে এ তাঁবুবাস তথা রোভার স্কাউট ক্যাম্পিং। এ ক্যাম্পিং উপলক্ষ্যে এ বিশ্ববিদ্যালয়ের সাবেক রোভারসহ সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠানের রোভার স্কাউটার, সিলেট জেলা ও বিভাগের স্কাউট নেতৃবৃন্দের সমাগমে মূখরিত মেট্রোপলিটন ক্যাম্পাস।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet