সংবাদ শিরোনাম :
লাউয়াছড়া উদ্যানে জিপ উল্টে নৃত্য শিল্পীসহ আহত ৭ বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কুলাউড়ায় নববধুকে হত্যার অভিযোগে স্বামী ও ভাবী আটক সিলেট কিনব্রিজের নিচে সাইনবোর্ডে ঝুলন্ত যুবকের লাশ! শ্রীমঙ্গলে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন লক্ষাধিক পূণ্যার্থীর আগমন মৌলভীবাজারে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে দ্বার উদঘাটন হলো বাংলাদেশে প্রথম শ্রীশ্রী প্রভু জগদ্ববন্ধু আশ্রম ও মিশনের সিলেটে আবাসিক হোটেলগুলোতে দেদারসে চলছে অসামাজিক কার্যকলাপ মৌলভীবাজারে ও শ্রীমঙ্গলে জাতীয় বীমা দিবস পালিত
শিক্ষার সংকট উত্তরণ ও মান উন্নয়নে শিক্ষার্থীদের গ্রন্থমূখী করতে হবেঃ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

শিক্ষার সংকট উত্তরণ ও মান উন্নয়নে শিক্ষার্থীদের গ্রন্থমূখী করতে হবেঃ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, “বাংলাদেশে উচ্চ শিক্ষাসহ শিক্ষার বিভিন্ন স্তর নানা সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। দেশে উচ্চ শিক্ষার মান নিয়ে প্রশ্ন উঠছে। প্রযুক্তির বিকাশের সাথে সাথে আমাদের শিক্ষার্থীরা গ্রন্থবিমূখ হয়ে পড়ছে। যা হওয়ার কথা ছিল না। টেক্সট বই না পড়ে শিক্ষা সম্পন্ন করছে অনেকেই। এটা মেনে নেয়া যায় না। শিক্ষার সংকট উত্তরণ ও মান উন্নয়নে শিক্ষার্থীদের গ্রন্থমূখী করতে হবে। দেশে বইপাঠের সংস্কৃতি গড়ে তুলতে হবে। মেট্রোপলিটন ইউনিভার্সিটি সবসময় শিক্ষার্থীদের মৌলিক ও মূল গ্রন্থ তথা টেক্সট বই পাঠে উৎসাহ দিচ্ছে; ক্ষেত্র বিশেষে বাধ্য করছে।” আজ ৪ অক্টোবর বুধবার সকাল ১০ টায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির ইংরেজী বিভাগের ‘এমইউ লিটারারি ক্লাব’ আয়োজিত তিন দিন ব্যাপী ‘সেজ দ্যা ডে’ শিরোনামে গ্রন্থ বিনিময় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক উপর্যুক্ত কথাগুলো বলেন।
একাডেমিক ভবনের নীচ তলায় অনুষ্ঠিত এ গ্রন্থ বিনিময় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. সুরেশ রঞ্জন বসাক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্স এর ডিন প্রফেসর ড. তাহের বিল্লাল খলিফা, রেজিস্ট্রার তারেক ইসলাম, প্রক্টর ও অর্থনীতি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, ইংরেজী বিভাগের প্রধান ও আইকিএসির অতিরিক্ত পরিচালক ড. রমা ইসলাম, আইন বিভাগের প্রধান গাজী সাইফুল হাসান, ইংরেজী বিভাগের সহকারি অধ্যাপক সানজিদা চোধুরী, গোলাম রাব্বানী, প্রভাষক আব্দুল্লাহ আল মাসুদ, সৈয়দ নাকিব সাদি, ফারহানা খানম জলি, এম ইউ লিটারারি ক্লাব অফ ইংলিশের সভাপতি মালিহা আক্তার, ট্রেজারার সানজিদা কালাম, তহুরা খানম, মুনমুন দেবনাথ, তানজিম নিশাত ফার্মি, অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক উম্মে হুমায়রা মান্নি, প্রভাষক মোঃ আমজাদ হোসেন, সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ওয়াদিয়া ইকবাল চৌধুরী, রিনা পাল, প্রমূখ।
ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক ফিতা ও কেক কেটে তিন দিন ব্যাপী এই ব্যতিক্রমী গ্রন্থ বিনিময় উৎসবের উদ্বোধন করেন। পরে অন্যান্য অতিথিদের নিয়ে তিনি বিভিন্ন স্টল পরিদর্শন করেন ও শিক্ষার্থীর সাথে মতবিনিময় করেন। উল্লেখ্য আগামী কাল সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা ও শুক্রবার বিকেল ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত গ্রন্থ বিনিময় উৎসব চলবে। উৎসবে বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা টেক্সট বুক সহ বিভিন্ন গ্রন্থ বিনিময় করতে পারছেন। শিক্ষা সমাপনী শেষে অনেক শিক্ষার্থী তাদের পঠিত বইসমূহ অন্যান্য শিক্ষার্থীদের জন্য প্রদান করছেন। যা নবীন শিক্ষার্থীরা বিনামূল্যে পেয়ে উপকৃত হচ্ছেন। এছাড়া বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহনে দিনভর অনুষ্ঠিত হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান। ব্যতিক্রমী এই বই বিনিময় উৎসব মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহ-শিক্ষামূলক কার্যক্রমে এক ব্যতিক্রমী সংযোজন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet