সংবাদ শিরোনাম :
নৈরাজ্য-বিশৃঙ্খলা সৃষ্টির প্রতিবাদে জেলা ও মহানগর আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ মৌলভীবাজার জেলা জামাতের আমির গ্রেপ্তার শ্রীমঙ্গলে শিক্ষানবিশ আইনজীবী হত্যা মামলার ২ আসামিকে ঢাকা থেকে গ্রেপ্তার সিলেট বাস টাার্মিনালে বিশাল জুয়ার আসর নেতৃত্বে রাজন,আল আমিন ও শ্রমিক নেতা সেলিম ছারছীনা দরবার শরীফের পীর সাহেবের ইন্তেকাল, জানাজা বৃহস্পতিবার তরুণদের দক্ষতা ও সম্ভাবনাই আগামীর বাংলাদেশের অর্থনীতির অন্যতম ভিত্তিঃ এমইউ ভিসি ড. মোহাম্মদ জহিরুল হক মৌলভীবাজারে ডিবি ও পুলিশের অভিযানে মাদকসহ গ্রেপ্তার ৪ অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অভিযানে ডেসকো ঝুঁকিপূর্ণ হওয়াতে মার্কেট ভাঙল শ্রীমঙ্গল পৌরসভা, নির্মাণ হবে অধুনিক মার্কেট কৃত্রিম বুদ্ধিমত্তা আমাদের জন্য যেমন সম্ভাবনা তেমনি চ্যালেঞ্জঃ এমইউ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক
শ্রীমঙ্গলে এডুকোর আলোয়-আলো মেলার উদ্বোধন

শ্রীমঙ্গলে এডুকোর আলোয়-আলো মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক,শ্রীমঙ্গল:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এডুকো বাংলাদেশ ও তার সহযোগী সংস্থার সহযোগিতায় উপজেলা পর্যায়ে আলোয়- আলো মেলার আয়োজন করা হয়। সোমবার (২ অক্টোবর) শ্রীমঙ্গলে উপজেলা পর্যায়ে এই মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ভানুলাল রায়।
সংস্থাটি চা বাগান ও হাওরে বেড়ে উঠা শিশুদের জীবন মান উন্নয়নের লক্ষে ও তাদেরকে শিক্ষার সাথে সম্পৃক্ত করার উদ্দেশ্য ২০১৯ সাল থেকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল ও কমলগঞ্জের ৩০টি চা বাগান ও ২ টি হাওড় এলাকায় কাজ করছে এবং চা -বাগান কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের সহযোগিতায় সফলতার সাথে আলোয় আলো প্রকল্পটি বাস্তবায়ন করে আসছে।
আলোয় আলো প্রকল্পের মাধ্যমে তার উল্লেখিত কর্ম এলাকায় শিশু অধিকার নিশ্চিত করতে সমন্বিত উন্নয়ন কর্মসূচি পদ্ধতি যেমন- ইসিডি, ডে কেয়ার, প্রাক-প্রাথমিক ও প্রাথমিক শিক্ষা কর্মসূচি, লাইভলিহুড কর্মসূচি এবং কিশোর ও যুব উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করছে।
এবারের মেলায় সরকারি প্রাইমারি স্কুল, হাই স্কুল, শিশুকাননসহ সকল সেক্টরে ষ্টল প্রদর্শন এবং সাংকৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এডুকোর সকল কার্যক্রম ও সফলতা তুলে ধরা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, এডুকোর হেডঅফিস ও ইন্ডিয়ান প্রতিনিধি, জেলা শিক্ষা অফিসার, চা বাগান ব্যবস্থাপনার প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, প্রকল্পের সুবিধাভোগী, পঞ্চায়েত প্রতিনিধি, এলজিআই প্রতিনিধি এবং মিডিয়াসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet