সংবাদ শিরোনাম :
ধর্মীয় ভাবগাম্ভীর্যে সিলেটে পবিত্র শবে বরাত পালিত আইজিপি পদক পাচ্ছেন রাজনগর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক শ্রীমঙ্গল প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত সিলেটে নান্টু শাহিনের ভয়াল মাদকের থাবায় ধ্বংসের পথে যুবসমাজ মু.মাসুদ রানাসহ সিলেটের ১৬ জন পাচ্ছেন বিপিএম-পিপিএম পদক শ্রীমঙ্গলে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ৪ দিনব্যাপী শুভ দ্বারোদঘাটন ও শ্রীশ্রীবিগ্রহ প্রতিষ্ঠা মহোৎসব কুলাউড়ায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীও অস্ত্রসহ ৩ ডাকাত আটক কুলাউড়ায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে সরকারি বরাদ্দ আত্মসাতের অভিযোগ মৌলভীবাজার আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন: সভাপতি কামাল উদ্দিন চৌধুরী-সম্পাদক মো: জয়নুল হক মহানগরজুরে ডিবি পুলিশের অভিযান অব্যাহত!! :::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::: ডিবি পুলিশের সাড়াশি অভিযানে  দক্ষিণ সুরমার বিভিন্ন জুয়ার স্পট থেকে ২৮ জুয়ারী আটক।
শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাসে ২৪৪ নিরাপদ ডেলিভারি

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাসে ২৪৪ নিরাপদ ডেলিভারি

নিজস্ব প্রতিবেদক,শ্রীমঙ্গল:

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাসে ২৪৪ নিরাপদ ডেলিভারি
মৌলভীবাজার প্রতিনিধি
মৌরভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্্েরর লেবার ওয়ার্ডে গত সেপ্টেম্বর মাসে ২৪৪ জন প্রসূতি নারীকে নিরাপদে ডেলিভারি সম্পন্ন করা হয়েছে। এর মধ্যে ২১৪ জন প্রসূতি নারীর স্বাভাবিক নরমাল ডেলিভারি সম্পন্ন হয়। আর সিজার অপারেশনের মাধ্যমে সন্তান জস্ম দিয়েছেন ৩০জন মা। এ হাসপাতালে চিকিৎসা নিতে আসা সাধারণ মানুষ সরকারি সেবা পেয়ে আনন্দিত। বিশেষ করে দরিদ্র পরিবারের খেটে খাওয়া মানুষগুলো সরকারি উন্নত চিকিৎসা পেয়ে ডাক্তার ও নার্সদের প্রতিও সন্তুষ্ট।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী জানান, বর্তমানে সিজারের হার কমে গেছে। হাসপাতালে ভর্তি হওয়া প্রসূতিদের শতভাগ নরমাল ডেলিভারীর মাধ্য সন্তান প্রশ্রব করানো চেষ্টা করি। দুই-একটি কিটিক্যাল প্রসূতিকে ঝুকি এড়াতে সিজার করা হয়। গত মাসে লেবার ওয়ার্ডে ২১৪ টি নরমাল ডেলিভারি এবং ৩০ টি সিজারিয়ান সেকশন ডেলিভারি সম্পন্ন হয়েছে। প্রতিটি মা ও নবজাতক সম্পুর্ণ সুস্থ অবস্থায় বাড়ি ফিরেছে। এটা সম্ভব হয়েছে মেডিকেল অফিসার (ইওসি গাইনী) ডা. রোকশানা পারভীন, ডা.সোহানা ফেরদৌসী সহ লেবার ওয়ার্ডের কর্মরত সকলের সহায়তা না থাকলে এ সাফল্য সম্ভব হতোনা।

 

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet