সংবাদ শিরোনাম :
নৈরাজ্য-বিশৃঙ্খলা সৃষ্টির প্রতিবাদে জেলা ও মহানগর আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ মৌলভীবাজার জেলা জামাতের আমির গ্রেপ্তার শ্রীমঙ্গলে শিক্ষানবিশ আইনজীবী হত্যা মামলার ২ আসামিকে ঢাকা থেকে গ্রেপ্তার সিলেট বাস টাার্মিনালে বিশাল জুয়ার আসর নেতৃত্বে রাজন,আল আমিন ও শ্রমিক নেতা সেলিম ছারছীনা দরবার শরীফের পীর সাহেবের ইন্তেকাল, জানাজা বৃহস্পতিবার তরুণদের দক্ষতা ও সম্ভাবনাই আগামীর বাংলাদেশের অর্থনীতির অন্যতম ভিত্তিঃ এমইউ ভিসি ড. মোহাম্মদ জহিরুল হক মৌলভীবাজারে ডিবি ও পুলিশের অভিযানে মাদকসহ গ্রেপ্তার ৪ অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অভিযানে ডেসকো ঝুঁকিপূর্ণ হওয়াতে মার্কেট ভাঙল শ্রীমঙ্গল পৌরসভা, নির্মাণ হবে অধুনিক মার্কেট কৃত্রিম বুদ্ধিমত্তা আমাদের জন্য যেমন সম্ভাবনা তেমনি চ্যালেঞ্জঃ এমইউ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক
শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাসে ২৪৪ নিরাপদ ডেলিভারি

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাসে ২৪৪ নিরাপদ ডেলিভারি

নিজস্ব প্রতিবেদক,শ্রীমঙ্গল:

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাসে ২৪৪ নিরাপদ ডেলিভারি
মৌলভীবাজার প্রতিনিধি
মৌরভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্্েরর লেবার ওয়ার্ডে গত সেপ্টেম্বর মাসে ২৪৪ জন প্রসূতি নারীকে নিরাপদে ডেলিভারি সম্পন্ন করা হয়েছে। এর মধ্যে ২১৪ জন প্রসূতি নারীর স্বাভাবিক নরমাল ডেলিভারি সম্পন্ন হয়। আর সিজার অপারেশনের মাধ্যমে সন্তান জস্ম দিয়েছেন ৩০জন মা। এ হাসপাতালে চিকিৎসা নিতে আসা সাধারণ মানুষ সরকারি সেবা পেয়ে আনন্দিত। বিশেষ করে দরিদ্র পরিবারের খেটে খাওয়া মানুষগুলো সরকারি উন্নত চিকিৎসা পেয়ে ডাক্তার ও নার্সদের প্রতিও সন্তুষ্ট।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী জানান, বর্তমানে সিজারের হার কমে গেছে। হাসপাতালে ভর্তি হওয়া প্রসূতিদের শতভাগ নরমাল ডেলিভারীর মাধ্য সন্তান প্রশ্রব করানো চেষ্টা করি। দুই-একটি কিটিক্যাল প্রসূতিকে ঝুকি এড়াতে সিজার করা হয়। গত মাসে লেবার ওয়ার্ডে ২১৪ টি নরমাল ডেলিভারি এবং ৩০ টি সিজারিয়ান সেকশন ডেলিভারি সম্পন্ন হয়েছে। প্রতিটি মা ও নবজাতক সম্পুর্ণ সুস্থ অবস্থায় বাড়ি ফিরেছে। এটা সম্ভব হয়েছে মেডিকেল অফিসার (ইওসি গাইনী) ডা. রোকশানা পারভীন, ডা.সোহানা ফেরদৌসী সহ লেবার ওয়ার্ডের কর্মরত সকলের সহায়তা না থাকলে এ সাফল্য সম্ভব হতোনা।

 

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet