সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে পুলিশের অভিযানে ২ মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার শ্রীমঙ্গলে যুক্তরাজ্যের ওয়েস্ট মিনিটার, কুইন্স পার্ক এসোসিয়েশন ও রোটারী ক্লাব নেতৃবৃন্দের মতবিনিময় শ্রীমঙ্গলে সংবাদ সম্মেলনে মিথ্যে প্রচারণার প্রতিবাদ দক্ষিণ সুরমা বালুর মাঠে কুখ্যাত জুয়ারী বাছন ও দিলীপের রমরমা জুয়ার ব্যবসা। গণহত্যার জন্য শেখ হাসিনার বিচার বাংলাদেশের মাটিতে হবে: এম এ মালিক বকেয়া মজুরির দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে ন্যাশনাল টি কোম্পানির শ্রমিকরা শ্রীমঙ্গলে ২ নারীসহ ওয়ারেন্টভুক্ত ৩ আসামি গ্রেপ্তার দক্ষিন সুরমায় নজরুলের জুয়ার আস্তানা বন্ধ হচ্ছে না কিছুতেই। গোলাপগঞ্জে মসজিদের ইমাম দ্বিতীয় বিয়ে করার অভিযোগে প্রথম স্ত্রীর হাতে খুন হলেন। মৌলভীবাজারে পুলিশ ও ডিবির হাতে মাদকসহ আটক ২
সিলেটে এসে ব্রিটিশ হাইকমিশনার সারা কুকের উচ্ছ্বাস

সিলেটে এসে ব্রিটিশ হাইকমিশনার সারা কুকের উচ্ছ্বাস

অনলাইন ডেস্কঃ

চলতি বছরের এপ্রিলের শেষ দিন ঢাকায় আসেন বাংলাদেশে নিযুক্ত নতুন ব্রিটিশ হাই কমিশনার সারাহ কুক। সাড়ে তিন মাসের মাথায় সিলেটে এলেন। এসেই নিজের উচ্ছ্বাস প্রকাশ করলেন তিনি। বৃষ্টিস্নাত দিনে ছবি তুললেন সুরমা নদীর পারে ব্রিটিশ নির্মিত ঐতিহ্যবাহী কিনব্রিজের সাথে।

মঙ্গলবার (২২ আগষ্ট) সিলেট পৌঁছে এক টুইট বার্তায় উচ্ছ্বাস প্রকাশ করে টুইটে হাই কমিমনার সারাহ লিখেছেন, ‘ব্রিটিশ হাইকমিশনার হিসেবে প্রথমবারের মতো সিলেটে এসে আনন্দিত। সিলেট পরিদর্শনের সময় আমি এখানে বিদ্যমান ব্রিট-বাংলাবন্ধন দেখার অপেক্ষায় আছি’।

এদিকে, সারাহ কুক সিলেট এসে মঙ্গলবার ও বুধবার ব্যস্ত দিন পার করেছেন। তিনি ব্রিটিশ কাউন্সিলের সিলেট কার্যালয় পরিদর্শন করেছেন। এসময় সারাহ কুক ব্রিটিশ কাউন্সিলের সিলেট অফিসের কার্যক্রমের প্রশংসা করে বলেন, যথাযথ ইংলিশ ল্যাঙ্গুয়েজ টেস্টিং পরীক্ষার মাধ্যমে একটা অবস্থান তৈরী করেছে ব্রিটিশ কাউন্সিল সিলেট। এসময় সারাহ কুক এখানকার কর্মকর্তাদের অভিবাদন জানান।

এছাড়াও, ব্রিটিশ হাই কমিশনার সারাহ কুক বুধবার সকালে সিলেটের লাক্কাতুরা চা বাগান এলাকায় চা শ্রমিকদের সন্তানদের জন্য ব্র্যাক পরিচালিত একটি স্কুল পরিদর্শন করেন। এ সময় তিনি স্কুলের শিশু শিক্ষার্থীর সঙ্গে কিছু সময় কাটান। এরপর তিনি লাক্কাতুরা চা বাগান এলাকায় শিক্ষার্থীদের অভিভাবক এবং চা শ্রমিকদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হয়েছেন।

সাবেক ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনের স্থলাভিষিক্ত হয়ে গত ৩০ এপ্রিল নতুন হাই কমিশনারের দায়িত্ব পালনের জন্য ঢাকায় আসেন সারাহ কুক। গত ৮ জুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে পরিচয়পত্র পেশ করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet