সংবাদ শিরোনাম :
নৈরাজ্য-বিশৃঙ্খলা সৃষ্টির প্রতিবাদে জেলা ও মহানগর আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ মৌলভীবাজার জেলা জামাতের আমির গ্রেপ্তার শ্রীমঙ্গলে শিক্ষানবিশ আইনজীবী হত্যা মামলার ২ আসামিকে ঢাকা থেকে গ্রেপ্তার সিলেট বাস টাার্মিনালে বিশাল জুয়ার আসর নেতৃত্বে রাজন,আল আমিন ও শ্রমিক নেতা সেলিম ছারছীনা দরবার শরীফের পীর সাহেবের ইন্তেকাল, জানাজা বৃহস্পতিবার তরুণদের দক্ষতা ও সম্ভাবনাই আগামীর বাংলাদেশের অর্থনীতির অন্যতম ভিত্তিঃ এমইউ ভিসি ড. মোহাম্মদ জহিরুল হক মৌলভীবাজারে ডিবি ও পুলিশের অভিযানে মাদকসহ গ্রেপ্তার ৪ অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অভিযানে ডেসকো ঝুঁকিপূর্ণ হওয়াতে মার্কেট ভাঙল শ্রীমঙ্গল পৌরসভা, নির্মাণ হবে অধুনিক মার্কেট কৃত্রিম বুদ্ধিমত্তা আমাদের জন্য যেমন সম্ভাবনা তেমনি চ্যালেঞ্জঃ এমইউ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক
সিলেটে এসে ব্রিটিশ হাইকমিশনার সারা কুকের উচ্ছ্বাস

সিলেটে এসে ব্রিটিশ হাইকমিশনার সারা কুকের উচ্ছ্বাস

অনলাইন ডেস্কঃ

চলতি বছরের এপ্রিলের শেষ দিন ঢাকায় আসেন বাংলাদেশে নিযুক্ত নতুন ব্রিটিশ হাই কমিশনার সারাহ কুক। সাড়ে তিন মাসের মাথায় সিলেটে এলেন। এসেই নিজের উচ্ছ্বাস প্রকাশ করলেন তিনি। বৃষ্টিস্নাত দিনে ছবি তুললেন সুরমা নদীর পারে ব্রিটিশ নির্মিত ঐতিহ্যবাহী কিনব্রিজের সাথে।

মঙ্গলবার (২২ আগষ্ট) সিলেট পৌঁছে এক টুইট বার্তায় উচ্ছ্বাস প্রকাশ করে টুইটে হাই কমিমনার সারাহ লিখেছেন, ‘ব্রিটিশ হাইকমিশনার হিসেবে প্রথমবারের মতো সিলেটে এসে আনন্দিত। সিলেট পরিদর্শনের সময় আমি এখানে বিদ্যমান ব্রিট-বাংলাবন্ধন দেখার অপেক্ষায় আছি’।

এদিকে, সারাহ কুক সিলেট এসে মঙ্গলবার ও বুধবার ব্যস্ত দিন পার করেছেন। তিনি ব্রিটিশ কাউন্সিলের সিলেট কার্যালয় পরিদর্শন করেছেন। এসময় সারাহ কুক ব্রিটিশ কাউন্সিলের সিলেট অফিসের কার্যক্রমের প্রশংসা করে বলেন, যথাযথ ইংলিশ ল্যাঙ্গুয়েজ টেস্টিং পরীক্ষার মাধ্যমে একটা অবস্থান তৈরী করেছে ব্রিটিশ কাউন্সিল সিলেট। এসময় সারাহ কুক এখানকার কর্মকর্তাদের অভিবাদন জানান।

এছাড়াও, ব্রিটিশ হাই কমিশনার সারাহ কুক বুধবার সকালে সিলেটের লাক্কাতুরা চা বাগান এলাকায় চা শ্রমিকদের সন্তানদের জন্য ব্র্যাক পরিচালিত একটি স্কুল পরিদর্শন করেন। এ সময় তিনি স্কুলের শিশু শিক্ষার্থীর সঙ্গে কিছু সময় কাটান। এরপর তিনি লাক্কাতুরা চা বাগান এলাকায় শিক্ষার্থীদের অভিভাবক এবং চা শ্রমিকদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হয়েছেন।

সাবেক ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনের স্থলাভিষিক্ত হয়ে গত ৩০ এপ্রিল নতুন হাই কমিশনারের দায়িত্ব পালনের জন্য ঢাকায় আসেন সারাহ কুক। গত ৮ জুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে পরিচয়পত্র পেশ করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet