সংবাদ শিরোনাম :
জৈন্তাপুরের হরিপুর বাজারে চলছে প্রশাসনের নামে লাখ লাখ টাকা চাঁদা আদায় বাণিজ্য! বড়লেখায় ৪ ছিন্তাইকারী গ্রেপ্তার, ছিন্তাইকৃত সিএনজি ও টাকা উদ্ধার বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে লাউয়াছড়ায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান লাউয়াছড়া উদ্যানে জিপ উল্টে নৃত্য শিল্পীসহ আহত ৭ বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কুলাউড়ায় নববধুকে হত্যার অভিযোগে স্বামী ও ভাবী আটক সিলেট কিনব্রিজের নিচে সাইনবোর্ডে ঝুলন্ত যুবকের লাশ! শ্রীমঙ্গলে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন লক্ষাধিক পূণ্যার্থীর আগমন মৌলভীবাজারে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত
সিলেটে দুই মেয়রপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

সিলেটে দুই মেয়রপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

 

এ এ রানা::
আনোয়ারুজ্জামান চৌধুরী ও নজরুল ইসলাম বাবুল
সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে দুই মেয়রপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সিটি করপোরেশন আচরণবিধি ২০১৬ এর বিধি ৫ লঙ্গনের অভিযোগে মঙ্গলবার (৩০ মে) বিকেলে দুই মেয়রপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের।

দর্শানোর নোটিশপ্রাপ্তরা হলেন- আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ও জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল।

নোটিশে উল্লেখ করা হয়, সিটি করপোরেশন আচরণবিধি ২০১৬ এর বিধি ৫ অনুযায়ী, কোনো প্রার্থী বা তার পক্ষে কোনো রাজনৈতিক দল বা ব্যক্তি, সংস্থা ও প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের আগে প্রচারণা শুরু করতে পারবেন না। যে কারণে এ দুই প্রার্থীকে তিন কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দাখিলের জন্য অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন আগামী ২১ জুন। ২ জুন হবে প্রতীক বরাদ্দ। কিন্তু এরই মধ্যে মাঠ গরম করে রেখেছেন মেয়রপ্রার্থীরা। মেয়র পদে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র কিনলেও বাছাইয়ে বাদ পড়েন পাঁচজন। তাদের মধ্যে তিনজন প্রার্থিতা ফিরে পেতে আপিল করেছেন। এ অবস্থায় অপর বৈধ প্রার্থীদের মধ্যে মাঠে-ময়দানে দেখা মিলছে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মাহমুদুল হাসানকে।

এ তিন মেয়রপ্রার্থী প্রতিনিয়ত মাঠে প্রচারণা চালালেও নির্বাচন কমিশনের বিধি মেনে প্রচারণা না চালানোর অভিযোগ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet