সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে পুলিশের অভিযানে ২ মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার শ্রীমঙ্গলে যুক্তরাজ্যের ওয়েস্ট মিনিটার, কুইন্স পার্ক এসোসিয়েশন ও রোটারী ক্লাব নেতৃবৃন্দের মতবিনিময় শ্রীমঙ্গলে সংবাদ সম্মেলনে মিথ্যে প্রচারণার প্রতিবাদ দক্ষিণ সুরমা বালুর মাঠে কুখ্যাত জুয়ারী বাছন ও দিলীপের রমরমা জুয়ার ব্যবসা। গণহত্যার জন্য শেখ হাসিনার বিচার বাংলাদেশের মাটিতে হবে: এম এ মালিক বকেয়া মজুরির দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে ন্যাশনাল টি কোম্পানির শ্রমিকরা শ্রীমঙ্গলে ২ নারীসহ ওয়ারেন্টভুক্ত ৩ আসামি গ্রেপ্তার দক্ষিন সুরমায় নজরুলের জুয়ার আস্তানা বন্ধ হচ্ছে না কিছুতেই। গোলাপগঞ্জে মসজিদের ইমাম দ্বিতীয় বিয়ে করার অভিযোগে প্রথম স্ত্রীর হাতে খুন হলেন। মৌলভীবাজারে পুলিশ ও ডিবির হাতে মাদকসহ আটক ২
সিলেটে দুই মেয়রপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

সিলেটে দুই মেয়রপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

 

এ এ রানা::
আনোয়ারুজ্জামান চৌধুরী ও নজরুল ইসলাম বাবুল
সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে দুই মেয়রপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সিটি করপোরেশন আচরণবিধি ২০১৬ এর বিধি ৫ লঙ্গনের অভিযোগে মঙ্গলবার (৩০ মে) বিকেলে দুই মেয়রপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের।

দর্শানোর নোটিশপ্রাপ্তরা হলেন- আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ও জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল।

নোটিশে উল্লেখ করা হয়, সিটি করপোরেশন আচরণবিধি ২০১৬ এর বিধি ৫ অনুযায়ী, কোনো প্রার্থী বা তার পক্ষে কোনো রাজনৈতিক দল বা ব্যক্তি, সংস্থা ও প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের আগে প্রচারণা শুরু করতে পারবেন না। যে কারণে এ দুই প্রার্থীকে তিন কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দাখিলের জন্য অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন আগামী ২১ জুন। ২ জুন হবে প্রতীক বরাদ্দ। কিন্তু এরই মধ্যে মাঠ গরম করে রেখেছেন মেয়রপ্রার্থীরা। মেয়র পদে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র কিনলেও বাছাইয়ে বাদ পড়েন পাঁচজন। তাদের মধ্যে তিনজন প্রার্থিতা ফিরে পেতে আপিল করেছেন। এ অবস্থায় অপর বৈধ প্রার্থীদের মধ্যে মাঠে-ময়দানে দেখা মিলছে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মাহমুদুল হাসানকে।

এ তিন মেয়রপ্রার্থী প্রতিনিয়ত মাঠে প্রচারণা চালালেও নির্বাচন কমিশনের বিধি মেনে প্রচারণা না চালানোর অভিযোগ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet