সংবাদ শিরোনাম :
নৈরাজ্য-বিশৃঙ্খলা সৃষ্টির প্রতিবাদে জেলা ও মহানগর আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ মৌলভীবাজার জেলা জামাতের আমির গ্রেপ্তার শ্রীমঙ্গলে শিক্ষানবিশ আইনজীবী হত্যা মামলার ২ আসামিকে ঢাকা থেকে গ্রেপ্তার সিলেট বাস টাার্মিনালে বিশাল জুয়ার আসর নেতৃত্বে রাজন,আল আমিন ও শ্রমিক নেতা সেলিম ছারছীনা দরবার শরীফের পীর সাহেবের ইন্তেকাল, জানাজা বৃহস্পতিবার তরুণদের দক্ষতা ও সম্ভাবনাই আগামীর বাংলাদেশের অর্থনীতির অন্যতম ভিত্তিঃ এমইউ ভিসি ড. মোহাম্মদ জহিরুল হক মৌলভীবাজারে ডিবি ও পুলিশের অভিযানে মাদকসহ গ্রেপ্তার ৪ অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অভিযানে ডেসকো ঝুঁকিপূর্ণ হওয়াতে মার্কেট ভাঙল শ্রীমঙ্গল পৌরসভা, নির্মাণ হবে অধুনিক মার্কেট কৃত্রিম বুদ্ধিমত্তা আমাদের জন্য যেমন সম্ভাবনা তেমনি চ্যালেঞ্জঃ এমইউ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক
শ্রীমঙ্গলে কলার ছড়ির ভিতর থেকে রেড আই কেট স্নেক উদ্ধার

শ্রীমঙ্গলে কলার ছড়ির ভিতর থেকে রেড আই কেট স্নেক উদ্ধার

প্রতিবেদন,এম.মুসলিম চৌধুরী:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কলার আড়ৎ থেকে একটি রেড আই কেট স্নেক সাপ উদ্ধার করা হয়েছে। সাপটিকে রাতেই লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

বৃহস্পতিবার (১১ মে) রাত ৮টার দিকে শ্রীমঙ্গল নতুন বাজারের একটি কলার আড়ৎ থেকে রেড আই কেট স্নেক নামের একটি সাপ উদ্ধার করেন শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল।

সজল দেব জানান, রাতে নতুন বাজারের একটি কলার আড়তে কলার ছড়ির ভিতর সাপ দেখতে পেয়ে আড়তের লোকজন আতঙ্কিত হয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেয়। খবর পেয়ে তিনি দ্রুত গিয়ে কলার ছড়ির ভিতর থেকে রেড আই কেট স্নেক নামের একটি সাপ উদ্ধার করেন। উদ্ধার করা সাপটিকে রাতেই বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলামকে নিয়ে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়েছে। রেড আই কেট স্নেক প্রায় ৩ ফুট লম্বা ছিল বলে জানান স্বপন দেব সজল। তিনি আরও জানান, সাপটির নাম রেড আই কেট। এটি পাহাড় ও গভীর জঙ্গলে বসবাস করে। এ জাতীয় সাপ কলার ছড়ির ভিতর বেশি থাকে। পাহাড়ী এলাকা থেকে কলার ছড়ির সাথে সাপটি বাজারে চলে আসে। এর আগেও কলার আড়ৎ থেকে এ জাতীয় সাপ উদ্ধার করেছে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet