সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে চা বাগানে গভীর নলকুপ স্থাপনে ৩০শ্রমিক পরিবারের সুপেয় পানির সমস্যা সমাধান ধর্মীয় ভাবগাম্ভীর্যে সিলেটে পবিত্র শবে বরাত পালিত আইজিপি পদক পাচ্ছেন রাজনগর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক শ্রীমঙ্গল প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত সিলেটে নান্টু শাহিনের ভয়াল মাদকের থাবায় ধ্বংসের পথে যুবসমাজ মু.মাসুদ রানাসহ সিলেটের ১৬ জন পাচ্ছেন বিপিএম-পিপিএম পদক শ্রীমঙ্গলে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ৪ দিনব্যাপী শুভ দ্বারোদঘাটন ও শ্রীশ্রীবিগ্রহ প্রতিষ্ঠা মহোৎসব কুলাউড়ায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীও অস্ত্রসহ ৩ ডাকাত আটক কুলাউড়ায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে সরকারি বরাদ্দ আত্মসাতের অভিযোগ মৌলভীবাজার আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন: সভাপতি কামাল উদ্দিন চৌধুরী-সম্পাদক মো: জয়নুল হক
শ্রীমঙ্গলে কলার ছড়ির ভিতর থেকে রেড আই কেট স্নেক উদ্ধার

শ্রীমঙ্গলে কলার ছড়ির ভিতর থেকে রেড আই কেট স্নেক উদ্ধার

প্রতিবেদন,এম.মুসলিম চৌধুরী:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কলার আড়ৎ থেকে একটি রেড আই কেট স্নেক সাপ উদ্ধার করা হয়েছে। সাপটিকে রাতেই লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

বৃহস্পতিবার (১১ মে) রাত ৮টার দিকে শ্রীমঙ্গল নতুন বাজারের একটি কলার আড়ৎ থেকে রেড আই কেট স্নেক নামের একটি সাপ উদ্ধার করেন শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল।

সজল দেব জানান, রাতে নতুন বাজারের একটি কলার আড়তে কলার ছড়ির ভিতর সাপ দেখতে পেয়ে আড়তের লোকজন আতঙ্কিত হয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেয়। খবর পেয়ে তিনি দ্রুত গিয়ে কলার ছড়ির ভিতর থেকে রেড আই কেট স্নেক নামের একটি সাপ উদ্ধার করেন। উদ্ধার করা সাপটিকে রাতেই বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলামকে নিয়ে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়েছে। রেড আই কেট স্নেক প্রায় ৩ ফুট লম্বা ছিল বলে জানান স্বপন দেব সজল। তিনি আরও জানান, সাপটির নাম রেড আই কেট। এটি পাহাড় ও গভীর জঙ্গলে বসবাস করে। এ জাতীয় সাপ কলার ছড়ির ভিতর বেশি থাকে। পাহাড়ী এলাকা থেকে কলার ছড়ির সাথে সাপটি বাজারে চলে আসে। এর আগেও কলার আড়ৎ থেকে এ জাতীয় সাপ উদ্ধার করেছে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet