সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে জ্ঞানমুদ্রা বেদ ও গীতা পরিবার এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ও সংবর্ধনা শ্রীমঙ্গলে এক দিনে ৩টি বন্যপ্রাণী উদ্ধার শ্রীমঙ্গলে ঠাকুর ঘর থেকে পাতি বেত আঁচড়া সাপ উদ্ধার বন্যার্তদের মাঝে মৌলভীবাজার জেলা পুলিশের খাবার বিতরণ মৌলভীবাজারে বন্যার পানিতে ডুবে কিশোর ও শিশুর মৃত্যু শ্রীমঙ্গলে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও নবীন বরণ অনুষ্টান মৌলভীবাজারের পাহাড়ী ঢল ও ভারী বৃষ্টিপাতে ৩৩২ গ্রাম প্লাবিত ছাতকে বন্যার পানিতে থৈ-থৈ করছে উপজেলার সর্বত্র, ঘর-বাড়ি রাস্তা-ঘাট সহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত,পানি বন্দী হাজার হাজার মানুষ ৩ দিনব্যাপী মার্শাল আর্ট সেমিনারের সমাপনী অনুষ্ঠান ও সনদ বিতরণ মৌলভীবাজারে সৌদি আরবের সাথে মিল রেখে শতাধিক পরিবারের ঈদ উদযাপন
স্মার্ট অর্থনীতির জন্য প্রয়োজন স্মার্ট পূঁজিবাজারঃ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

স্মার্ট অর্থনীতির জন্য প্রয়োজন স্মার্ট পূঁজিবাজারঃ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

হলি সিলেট ডেস্কঃ

“গুজব প্রলোভন ও বিনিয়োগকারীদের অজ্ঞতা ও অদক্ষতা পূঁজিবাজারে অস্থিরতা সৃষ্টি করে। পূঁজিবাজার নিয়ে ষড়যন্ত্রকারীরা দেশের অর্থনীতি ধ্বংসের পাশাপাশি জাতির শত্রু। দেশের বিদ্যবান আইন ও বিধির সঠিক প্রয়োগ না থাকাতে এদের লাগাম টেনে ধরা স’ম্ভব হচ্ছে না। দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে হলে পূঁজিবারের আওতা ও সক্ষমতা বাড়াতে হবে। স্মার্ট অর্থনীতির জন্য প্রয়োজন স্মার্ট পূঁজিবাজার। এজন্য সরকারকে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিতে হবে।“ ‘আন্ডারস্ট্যান্ডিং পার্সোনাল ফাইন্যান্স ফর অ্যা বেটার মানি এন্ড ক্যারিয়ার’ শীর্ষক কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক উপর্যুক্ত কথা বলেন। ৮ মে সোমবার সকাল ১১টায় ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড ও মেট্রোপলিটন ইউনিভার্সিটির ফাইনান্স ক্লাব প্রফেসর এম হাবিবুর রহমান লাইব্রেরি হলে এ কর্মশালার আয়োজন করে। এতে মেট্রোপলিটন ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।


ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক আরো বলেন, মেট্রোপলিটন ইউনিভার্সিটি শিক্ষার্থীদের চাকুরী প্রার্থী নয়; চাকুরীদাতা হিসেবে দেখতে চায়। আমাদের অনেক এলামনাই সফল উদ্যোক্তা হিসেবে দেশে বিদেশে সুপ্রতিষ্ঠিত। হাজার হাজার মানুষের কর্মসংস্থান তারা নিশ্চিত করেছেন। এ ধরনের কর্মশালা অর্থের সর্বোত্তম ব্যবহার, সঠিক বিনিয়োগের সিদ্ধান্তগ্রহন ও পূঁজিবাজার সম্পর্কে ধারণা দিবে। তাত্ত্বিক জ্ঞানের পাশাপাশি প্রায়োগিক জ্ঞানার্জনে মেট্রোপলিটন ইউনিভার্সিটি এ ধরনের সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা নিয়মিতভাবে আয়োজন করবে।
এতে ব্র্যাক ইপিএল ও ব্র্যাঞ্চ পরিচিতি পর্বে বক্তব্য দেন সিলেটের ব্র্যাঞ্চ অপারেশন্স ম্যানেজার শুভেন্দু কান্ত দে। পার্সোনাল ফাইন্যান্স ম্যানেজমেন্ট, ইনভেস্টমেন্ট প্ল্যানিং প্রেজেন্টেশন বিষয়ে আলোচনা করেন ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেডের প্রধান কার্যালয়ের রিসার্চ অ্যানালিস্ট আনিকা মাফিজ, ক্যারিয়ার ইন বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট বিষয়ে আলোচনা করেন ব্র্যাক ইপিএল সিলেটের ব্র্যাঞ্চ ইনচার্জ এম দেলোয়ার আহমদ।
ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজের ডিজিটাল বিজনেস ডিপার্টমেন্টের ইশরাত জাহান তমার সঞ্চালনায় বক্তব্য রাখেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির স্কুল অব বিজনেস এন্ড ইকোনমিক্সের ডিন প্রফেসর ড. মো. তাহের বিল্লাল খলিফা, ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান মো. মাসুদ রানা, অর্থনীতি বিভাগের প্রধান ও প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, প্রমূখ। সভাপতিত্ব করেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ফাইন্যান্স ক্লাবের সভাপতি সিনিয়র লেকচারার জেসি সাহা। এতে বিভিন্ন ব্যাচের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করেন। অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর ও অন্যান্য অতিথিদের হাতে স্মারক উপহার তুলে দেন ব্র্যাক ইপিএলের কর্মকর্তাবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet