সংবাদ শিরোনাম :
নৈরাজ্য-বিশৃঙ্খলা সৃষ্টির প্রতিবাদে জেলা ও মহানগর আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ মৌলভীবাজার জেলা জামাতের আমির গ্রেপ্তার শ্রীমঙ্গলে শিক্ষানবিশ আইনজীবী হত্যা মামলার ২ আসামিকে ঢাকা থেকে গ্রেপ্তার সিলেট বাস টাার্মিনালে বিশাল জুয়ার আসর নেতৃত্বে রাজন,আল আমিন ও শ্রমিক নেতা সেলিম ছারছীনা দরবার শরীফের পীর সাহেবের ইন্তেকাল, জানাজা বৃহস্পতিবার তরুণদের দক্ষতা ও সম্ভাবনাই আগামীর বাংলাদেশের অর্থনীতির অন্যতম ভিত্তিঃ এমইউ ভিসি ড. মোহাম্মদ জহিরুল হক মৌলভীবাজারে ডিবি ও পুলিশের অভিযানে মাদকসহ গ্রেপ্তার ৪ অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অভিযানে ডেসকো ঝুঁকিপূর্ণ হওয়াতে মার্কেট ভাঙল শ্রীমঙ্গল পৌরসভা, নির্মাণ হবে অধুনিক মার্কেট কৃত্রিম বুদ্ধিমত্তা আমাদের জন্য যেমন সম্ভাবনা তেমনি চ্যালেঞ্জঃ এমইউ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক
অদম্য বাংলাদেশের মূল শক্তি তরুণরাঃ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

অদম্য বাংলাদেশের মূল শক্তি তরুণরাঃ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

হলি সিলেট ডেস্কঃ

সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, “অদম্য বাংলাদেশের মূল শক্তি তরুণরা। বৈশ্বিক অর্থনৈতিক মন্দা, ইউক্রেন-রাশিয়া বিরোধে ভেঙ্গে পড়া পণ্য সরবরাহ ব্যবস্থা, কোভিড পরবর্তী অর্থনৈতিক সংকট ও জলবায়ু পরিবর্তনের নির্মম শিকারে পরিণত হয়েও বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলার মূল চালিকা শক্তি হলো তরুণ সমাজ ও তথ্য প্রযুক্তি খাতে প্রবেশাধিকার। আমাদের এ উন্নয়নের ধারা ধরে রাখতে হলে তরুণদের যোগ্য করে গড়ে তুলতে হবে। তাদের পরীক্ষায় ভালো ফলাফল করার পাশাপাশি বৈশ্বিক প্রেক্ষিতে দক্ষ হতে হবে।

বিতর্ক, বক্তৃতা, খেলাধুলা, সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ততার মতো সহপাঠক্রমিক কার্যক্রম তরুণদের মেধার বিকাশ ঘটানোর পাশাপাশি ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলায় যোগ্য করে গড়ে তোলে। একদিকে আমরা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে প্রবেশ করছি, অপরদিকে উন্নত দেশগুলো ৪র্থ শিল্প-বিপ্লবের যুগে প্রবেশ করছে। বাংলাদেশের তরুণদের এ যুগপৎ চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ ও যোগ্য হতে হবে। উপস্থিত বক্তৃতা ও বিতর্ক আমাদের তরুণদের গঠনমূলক চিন্তার অধিকারী করার পাশাপাশি আত্মবিশ্বাসী ও আত্মপ্রত্যয়ী হিসেবে গড়ে তোলে। এসব কর্মকান্ডে আমাদের পৃষ্টপোষকতা প্রয়োজন।“ ২০ মার্চ সোমবার সকালে জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত নকিং কলাবরেটর্স ইয়ুথ ফাউন্ডেশন (কেসিওয়াইএফ) এর সিলেট ডিভিশনাল পাবলিক স্পিকিং কম্পিটিশন ২০২৩ এর সিলেকশন রাউন্ডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক উপর্যুক্ত কথাগুলো বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির রেজিস্ট্রার তারেক ইসলাম ও জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ভাইস-প্রিন্সিপাল মোঃ আব্দুল হান্নান।
কেসিওয়াইএফ এর চেয়ারম্যান আমিনুর রহমান রুহিতের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কেসিওয়াইএফ এর তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শামিম আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন কেসিওয়াইএফ এর যুগ্ম সাংগঠনিক সম্পাদক পাবলিক স্পিকিং কম্পিটিশন এর কো-কনভেনার মেহেদি হাসান। আরো বক্তব্য রাখেন জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের বাংলা বিভাগের সিনিয়র শিক্ষক জয়নাল আবেদিন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet