সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে জ্ঞানমুদ্রা বেদ ও গীতা পরিবার এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ও সংবর্ধনা শ্রীমঙ্গলে এক দিনে ৩টি বন্যপ্রাণী উদ্ধার শ্রীমঙ্গলে ঠাকুর ঘর থেকে পাতি বেত আঁচড়া সাপ উদ্ধার বন্যার্তদের মাঝে মৌলভীবাজার জেলা পুলিশের খাবার বিতরণ মৌলভীবাজারে বন্যার পানিতে ডুবে কিশোর ও শিশুর মৃত্যু শ্রীমঙ্গলে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও নবীন বরণ অনুষ্টান মৌলভীবাজারের পাহাড়ী ঢল ও ভারী বৃষ্টিপাতে ৩৩২ গ্রাম প্লাবিত ছাতকে বন্যার পানিতে থৈ-থৈ করছে উপজেলার সর্বত্র, ঘর-বাড়ি রাস্তা-ঘাট সহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত,পানি বন্দী হাজার হাজার মানুষ ৩ দিনব্যাপী মার্শাল আর্ট সেমিনারের সমাপনী অনুষ্ঠান ও সনদ বিতরণ মৌলভীবাজারে সৌদি আরবের সাথে মিল রেখে শতাধিক পরিবারের ঈদ উদযাপন
মৌলভীবাজারে পুলিশের মাসিক অপরাধ সভা ও শ্রেষ্ট অফিসার ইনচার্জ নির্বাচন

মৌলভীবাজারে পুলিশের মাসিক অপরাধ সভা ও শ্রেষ্ট অফিসার ইনচার্জ নির্বাচন

প্রতিবেদন,এম.মুসলিম চৌধুরী:
মৌলভীবাজারে জেলা পুলিশের মাসিক অপরাধ সভা ও মানদন্ডের ভিত্তিতে শ্রেষ্ট অফিসার ইনচার্জ নির্বাচন করা হয়েছে।
মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে মৌলভীবাজার জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়। সভায় গত ফেব্রæয়ারি মাসের উল্লেখযোগ্য কাজের ভিত্তিতে জেলার শ্রেষ্ঠ থানা এবং অফিসারদের স্বীকৃতি প্রদান করা হয়।
জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হাসান মোহাম্মদ নাসের রিকাবদারের সঞ্চালনায় অপরাধ সভায় জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গ্রেফতারি পরোয়ানা তামিল, স্পর্শকাতর মামলা সমূহের অগ্রগতি ও জেলার গোয়েন্দা কার্যক্রমসহ বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের ইনচার্জেরগণের সাথে আলোচনা করেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন। সভা শেষে অভিন্ন মানদন্ডের আলোকে ২০২৩ সালের ফেব্রæয়ারি মাসে জেলার শ্রেষ্ঠ থানা নির্বাচিত হয় মৌলভীবাজার সদর মডেল থানা। জেলার শ্রেষ্ঠ এসআই কুলাউড়া থানার এসআই (নিঃ) সুজন তালুকদার ও কুলাউড়া থানার আব্দুল হান্নান শ্রেষ্ঠ এএসআই নির্বাচিত হন। এছাড়া শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার নির্বাচিত হন কুলাউড়া থানার এএসআই আবু তাহের। সদর কোর্টের পুলিশ পরিদর্শক ইউনুস মিয়া শ্রেষ্ঠ কোর্ট পুলিশ পরিদর্শক নির্বাচত হন। এছাড়া মো: নবী হোসেন শ্রেষ্ঠ সিএসআই এবং এএসআই মো: নাজমুল হুদা শ্রেষ্ঠ জিআরও নির্বাচিত হন।
জেলা গোয়েন্দা শাখার এসআই ইফতেখার ইসলাম ৫ জন আসামীসহ ৭৭০ পিস ইয়াবা এবং ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার করায় বিশেষ পুরস্কার লাভ করেন। একটি ক্লুলেস হত্যাকান্ডের মূল রহস্য উদঘাটন এবং জড়িত আসামীদের গ্রেফতার করায় জুড়ী থানার এসআই সিরাজুল ইসলামকে পুরস্কৃত করা হয়। রাজনগর থানার এসআই কামাল উদ্দিন ৪ টি চোরাই গরু উদ্ধার এবং গরু চোরচক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করায় পুরস্কৃত হন। ট্রাফিক বিভাগে নিজের কাজের স্বীকৃতি হিসেবে বড়লেখা জোনের সার্জেন্ট মোস্তাফিজুর রহমান শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হন। শ্রেষ্ঠত্ব অর্জনকারী থানার অফিসার ইনচার্জ ও বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত অফিসারগণের হাতে পুলিশ সুপার ক্রেস্ট ও ধন্যবাদপত্র তুলে দেন। অপরাধ সভায় মৌলভীবাজার জেলা পুলিশের বিভিন্ন ইউনিট ও থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet