সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে আ. লীগের ৭৫তম প্রতিষ্টাবার্ষিকী পালন শ্রীমঙ্গলে লোকালয় থেকে আবারও বিশাল আকৃতির অজগর উদ্ধার শ্রীমঙ্গলে জ্ঞানমুদ্রা বেদ ও গীতা পরিবার এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ও সংবর্ধনা শ্রীমঙ্গলে এক দিনে ৩টি বন্যপ্রাণী উদ্ধার শ্রীমঙ্গলে ঠাকুর ঘর থেকে পাতি বেত আঁচড়া সাপ উদ্ধার বন্যার্তদের মাঝে মৌলভীবাজার জেলা পুলিশের খাবার বিতরণ মৌলভীবাজারে বন্যার পানিতে ডুবে কিশোর ও শিশুর মৃত্যু শ্রীমঙ্গলে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও নবীন বরণ অনুষ্টান মৌলভীবাজারের পাহাড়ী ঢল ও ভারী বৃষ্টিপাতে ৩৩২ গ্রাম প্লাবিত ছাতকে বন্যার পানিতে থৈ-থৈ করছে উপজেলার সর্বত্র, ঘর-বাড়ি রাস্তা-ঘাট সহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত,পানি বন্দী হাজার হাজার মানুষ
শ্রীমঙ্গলে আসক ফাউন্ডেশনের উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস পালন

শ্রীমঙ্গলে আসক ফাউন্ডেশনের উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস পালন

প্রতিবেদন.আমজাদ হোসেন বাচ্চু

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় “হে বিশ্ববাসী সুন্দর পৃথিবীতে শান্তিতে বাঁচতে দাও” এই শ্লোগানকে সামনে রেখেই জাতিসংঘ ঘোষিত মানবাধিকার ঘোষনা বাস্তবায়নে সচেষ্ট আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার উদ্যোগে নানান কর্মসূচি পালন।
শনিবার (১০ই ডিসেম্বর) সকালে শ্রীমঙ্গল শহরের চৌমুহনা চত্বর থেকে বিশ্ব মানবাধিকার দিবস উদযাপন উপলক্ষে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
র্যালীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিটুন, র্যালী উদ্বোধন করেন শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমাম হোসেন সোহেল, ওসি অপারেশন ফজলুল, প্রেসক্লাব সহ-সভাপতি কাউসার ইকবাল, সিনিয়র সাংবাদিক ইসমাইল মাহমুদ, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, সাংবাদিকবৃন্দরা।
এছাড়া উপস্থিত ছিলেন, সাংবাদিক, লেখক আতাউর রহমান কাজল, সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল নেতারা। সবার জন্য মর্যাদা, স্বাধীনতা এবং ন্যায়বিচার”
এই প্রতিপাদ্যেকে সামনে রেখেই আজ ৭৪তম বিশ্ব মানবাধিকার দিবস পালিত হচ্ছে। দেশের বিভিন্ন মানবাধিকার সংগঠন মানববন্ধন, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে। তারই ধারাবাহিকতায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উল্লেখ্য যে, ১৯৪৮ সালের এই দিনে জাতিসংঘের সাধারণ পরিষদে মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হয়। পরে ১৯৫০ সালে ১০ ডিসেম্বর দিনটিকে জাতিসংঘ বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা করে।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet