সংবাদ শিরোনাম :
লাউয়াছড়া উদ্যানে জিপ উল্টে নৃত্য শিল্পীসহ আহত ৭ বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কুলাউড়ায় নববধুকে হত্যার অভিযোগে স্বামী ও ভাবী আটক সিলেট কিনব্রিজের নিচে সাইনবোর্ডে ঝুলন্ত যুবকের লাশ! শ্রীমঙ্গলে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন লক্ষাধিক পূণ্যার্থীর আগমন মৌলভীবাজারে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে দ্বার উদঘাটন হলো বাংলাদেশে প্রথম শ্রীশ্রী প্রভু জগদ্ববন্ধু আশ্রম ও মিশনের সিলেটে আবাসিক হোটেলগুলোতে দেদারসে চলছে অসামাজিক কার্যকলাপ মৌলভীবাজারে ও শ্রীমঙ্গলে জাতীয় বীমা দিবস পালিত
শ্রীমঙ্গলে আসক ফাউন্ডেশনের উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস পালন

শ্রীমঙ্গলে আসক ফাউন্ডেশনের উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস পালন

প্রতিবেদন.আমজাদ হোসেন বাচ্চু

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় “হে বিশ্ববাসী সুন্দর পৃথিবীতে শান্তিতে বাঁচতে দাও” এই শ্লোগানকে সামনে রেখেই জাতিসংঘ ঘোষিত মানবাধিকার ঘোষনা বাস্তবায়নে সচেষ্ট আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার উদ্যোগে নানান কর্মসূচি পালন।
শনিবার (১০ই ডিসেম্বর) সকালে শ্রীমঙ্গল শহরের চৌমুহনা চত্বর থেকে বিশ্ব মানবাধিকার দিবস উদযাপন উপলক্ষে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
র্যালীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিটুন, র্যালী উদ্বোধন করেন শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমাম হোসেন সোহেল, ওসি অপারেশন ফজলুল, প্রেসক্লাব সহ-সভাপতি কাউসার ইকবাল, সিনিয়র সাংবাদিক ইসমাইল মাহমুদ, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, সাংবাদিকবৃন্দরা।
এছাড়া উপস্থিত ছিলেন, সাংবাদিক, লেখক আতাউর রহমান কাজল, সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল নেতারা। সবার জন্য মর্যাদা, স্বাধীনতা এবং ন্যায়বিচার”
এই প্রতিপাদ্যেকে সামনে রেখেই আজ ৭৪তম বিশ্ব মানবাধিকার দিবস পালিত হচ্ছে। দেশের বিভিন্ন মানবাধিকার সংগঠন মানববন্ধন, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে। তারই ধারাবাহিকতায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উল্লেখ্য যে, ১৯৪৮ সালের এই দিনে জাতিসংঘের সাধারণ পরিষদে মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হয়। পরে ১৯৫০ সালে ১০ ডিসেম্বর দিনটিকে জাতিসংঘ বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা করে।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet