সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে জ্ঞানমুদ্রা বেদ ও গীতা পরিবার এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ও সংবর্ধনা শ্রীমঙ্গলে এক দিনে ৩টি বন্যপ্রাণী উদ্ধার শ্রীমঙ্গলে ঠাকুর ঘর থেকে পাতি বেত আঁচড়া সাপ উদ্ধার বন্যার্তদের মাঝে মৌলভীবাজার জেলা পুলিশের খাবার বিতরণ মৌলভীবাজারে বন্যার পানিতে ডুবে কিশোর ও শিশুর মৃত্যু শ্রীমঙ্গলে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও নবীন বরণ অনুষ্টান মৌলভীবাজারের পাহাড়ী ঢল ও ভারী বৃষ্টিপাতে ৩৩২ গ্রাম প্লাবিত ছাতকে বন্যার পানিতে থৈ-থৈ করছে উপজেলার সর্বত্র, ঘর-বাড়ি রাস্তা-ঘাট সহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত,পানি বন্দী হাজার হাজার মানুষ ৩ দিনব্যাপী মার্শাল আর্ট সেমিনারের সমাপনী অনুষ্ঠান ও সনদ বিতরণ মৌলভীবাজারে সৌদি আরবের সাথে মিল রেখে শতাধিক পরিবারের ঈদ উদযাপন
লন্ডনে বিএসসি মাল্টি কালচারাল সার্ভিসেস এর উদ্যোগে পিঠা মেলা ও গ্লোবাল ফুড ফেস্টিবাল অনুষ্ঠিত

লন্ডনে বিএসসি মাল্টি কালচারাল সার্ভিসেস এর উদ্যোগে পিঠা মেলা ও গ্লোবাল ফুড ফেস্টিবাল অনুষ্ঠিত

 

বিকুল চক্রবর্তী, লন্ডন থেকে

লন্ডনের বিএসসি মাল্টি কালচারাল সার্ভিসেসের উদ্যোগে বাঙালির ঐতিহ্যে লালিত পিঠা মেলা ও গ্লোবাল ফুড ফেস্টিভাল ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে লন্ডনের ইপসুইসে বিএসসি মাল্টি কালচারাল সার্ভিসেস কর্ণধার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব বশর আলীর উদ্যোগে ও ইপসুইস বাজারের সহযোগীতায় আয়োজিত এই অনুষ্ঠানে ইউকেতে বসবাসরত সহস্রাধিক বাঙালি নারী পুরুষ সহ অনেক ব্রিটিশ নাগরিকও অংশ নেন।
এ মেলায় যেমন বসেছিল অনেকগুলো পিঠার স্টল, তেমনি মুখরোচক বিভিন্ন খাবার ছিল চোখে পড়ার মতো। ভোজন রসিকরা মহা আনন্দে এর স্বাদ আস্বাদন করেন।


পিঠামেলা শেষে স্টল গুলো থেকে বিজয়ী নির্বাচিত করে পুরস্কৃত করা হয়। এছাড়াও এই অনুষ্ঠানে শিক্ষার্থীদের দেয়া হয় একাডেমী পুরস্কার।
মেলায় আগত আসমা আল নাফা জানান, প্রতিবছরই লন্ডনে বসবাসরত বিশিষ্ট সাংস্কৃতিক ও সামাজি হিতৈষী বশর আলীর উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বশর আলী জানান, বিগত ১২ বছর ধরে তিনি লন্ডনে বসবাসরত নতুন প্রজন্মকে উৎসাহ দিতে দেশীয় সংস্কৃতির বিভিন্ন রকমের পিঠার সাথে পরিচয় করিয়ে দেয়ার লক্ষে আল তাজিদ ফাউন্ডেশনের উদ্যোগে এই আয়োজন করে আসছেন। তিনি বলেন,আল তাজিদ ফাউন্ডেশন বিগত ২০ বছর ধরে দেশে-বিদেশে মানব কল্যাণে কাজ করে চলছে।
মেলায় আগত নারীরা বলেন, এটি তাদের কাছে বার্ষিক একটি মিলন মেলায় পরিণত হয়েছে । এখানে আসলে অনেকের সাথেই দেখা হয়, আর নানান জাতের পিঠা তৈরি করে নিয়ে আসেন কারণ প্রতিযোগিতা হয় এবং পুরস্কারও পাওয়া যায় ।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet