সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে পূর্বশত্রুতার জেরে হামলা, বাড়ীর প্রাচীর ভাঙচুর মৌলভীবাজারে পুলিশ লাইনে পোড়ামাটির শিল্পকর্ম উদ্বোধন করলেন আইজিপি শ্রীমঙ্গলে স্কুল বাজেট প্রণয়নে নাগরিক সচেতনতামুলক টাউনহল সভা সিলেটের কালিঘাট পিয়াজ পট্টি  থেকে ৫ জুয়াড়ি আটক মৌলবভীবাজারে মসজিদের ইমামকে চাকরি ছড়তে মারধর ও হুমকির অভিযোগ কুলাউড়ায় হত্যা মামলার প্রধান আসামিসহ আটক ৩ সিলেটে নগরীর দক্ষিণ সুরমা থেকে এক যুবক নিখোঁজ সিলেট বিভাগের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শ্রীমঙ্গলের মোহাম্মদ আল আমিন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব কখনো সাংবাদিক কখনো নাটকের নায়ক কখনো ডিবির সোর্স কে এই সোহাগ?
সিলেট বিভাগের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হলেন শ্রীমঙ্গল’র মোহাম্মদ আল আমিন

সিলেট বিভাগের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হলেন শ্রীমঙ্গল’র মোহাম্মদ আল আমিন

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"border":1,"square_fit":3,"transform":2},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

শ্রীমঙ্গল প্রতিনিধি:
জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ এবার সিলেট বিভাগে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন শ্রীমঙ্গল মনাইউল্লাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জনাব মোহাম্মদ আল আমিন। আগামী ২১ তারিখ তিনি জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করবেন। জনাব মোহাম্মদ আল আমিন এর আগেও ২০১৮-২০১৯ সালে পর পর দুইবার মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। তিন একাধারে শ্রীমঙ্গল উপজেলা ও মৌলভীবাজার জেলার মাস্টার ট্রেইনার (একাধিক বিষয়ে), ICT4E জেলা অ্যাম্বাসেডর, তিনবারের সেরা কন্টন্টে র্নিমাতা ও Microsoft Innovative Educator Expert ।
তিনি ২০১০ সালের জানুয়ারীতে যোগদান করেন শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মনাইউল্লাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে। শিক্ষকতার পাশাপাশি লেখাপড়াও চালিয়ে যান। ২০০৬ সালে বিপিএড সম্পন্ন করেন এবং ২০১১ সালে ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন সিলেটের স্বনামধন্য ও প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান এমসি কলেজ থেকে। এছাড়াও ২০১৯ সালে উন্মক্ত বিশ্ববিদ্যালয় থেকে সিজিপিএ ৩.০০ পেয়ে এমএড ডিগ্রী অর্জন করেন। মনাইউল্লাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে যোগদানের পর থেকেই তিনি শিক্ষার্থীদের উন্নয়নে আইসিটি বিষয়ে কাজ করে যাচ্ছেন।
তিনি শিক্ষক বাতায়ন, মুক্তপাঠ ও কিশোর বাতায়ন নিয়ে কাজ করেছেন। তিনি ২০১৮ সালে তথ্য ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রনালয় থেকে ICT4E District Ambassador Award-2018, BSB Foundation Award-2017, Best Teachers of the Week Award -2017, Best Teacher Award Sylhet -2016 সহ আরো অনেক কৃতিত্ব অর্জন করেছেন। তিনি ২০১৭ সালে আইসিটি শিক্ষায় বিশেষ অবদান রাখায় শিক্ষা মন্ত্রনালয় ও সরকারের a2i প্রকল্প কর্তৃক সপ্তাহের সেরা শিক্ষক নির্বাচিত হয়েছেন। করোনা কালীন সময়ে তিনি শ্রীমঙ্গল উপজেলা ও মৌলভীবাজার জেলার অনলাইনস্কুলের প্রধান এডমিন হিসাবে অনলাইনস্কুল অত্যন্ত দক্ষতার সাথে পরিচালিত করেছেন।
একজন শিক্ষক হিসেবে তিনি যেমন সারা বাংলাদেশে পরিচিত ঠিক তেমনি শ্রীমঙ্গলের সাংস্কৃতিক অঙ্গনেও রয়েছে তার ব্যাপক পরিচিতি। তিনি শ্রীমঙ্গলে মঞ্চ নাটক, পথনাটক ও ম্যাগাজিন অনুষ্ঠান পরিচালনাসহ বিভিন্ন অনুষ্ঠান উপস্থাপনা করে থাকেন। তিনি বর্তমানে “কালেরকন্ঠ শুভ সংঘ” শ্রীমঙ্গল উপজেলার সভাপতি, এ-ওয়ান কম্ডিউটার্স এন্ড আইটি ইন্সটিটিউট এর চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বেসরকারী শিক্ষক কর্মচারী ফোরাম শ্রীমঙ্গল উপজেলার তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, ব্রাহ্মণবাড়ীয়া জেলা সমিতি, মৌলভীবাজার এর তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, শ্রীমঙ্গল ঔষধ ব্যবসায়ী সমিতির সাংস্কৃতিক সম্পাদক, ‘হৃদকথন’ ম্যাগাজিন এবং ‘বাতায়ন শ্রীমঙ্গল’মৌলভীবাজার এর সম্পাদক মন্ডলীর সদস্য, মৌলভীবাজার জেলা ও শ্রীমঙ্গল উপজেলার আইসিটি কমিটির সদস্য সচিব, মৌলভীবাজার জেলা মাল্টিমিডিয়া শিক্ষক কমিটির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়াও তাঁর লিখা ‘কম্পিউটারে অফিস প্রোগ্রামের সহজপাঠ’ নামে একটি বই প্রকাশিত হয়েছে ।
জনাব মোহাম্মদ আল আমিন এর সাফল্যের ব্যপারে জানতে চাইলে তিনি বলেন, আমার সাফল্যের পিছনে সব চেয়ে বেশি অবদান আমার স্ত্রী ও সন্তানরা। আমার মা বাবা’র দোয়া ও পরিবারের সাপোর্ট সব সময় সাথে ছিল বলেই আজ এতটুকু পথ পাড়ি দিতে পেরেছি। তিনি মনাইউল্লাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সুযোগ্য প্রধান শিক্ষক, সুযোগ্য সহকারী প্রধান শিক্ষক, সুযোগ্য সভাপতি জনাব আবু তালেব বাদশা মহোদয়, অভিভাবক সদস্য, সহকর্মী, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এর সাথে সংশ্লিষ্ট সকল, সিলেট বিভাগের সকল অ্যাম্বাসেডর বৃন্দ ,বন্ধু ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং সকলের কাছে দোয়া চেয়েছেন যেন তিনি জাতীয় পর্যায়ে এ সাফল্যের ধারা অব্যাহত রাখতে পারেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet