সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে শান্তিপূর্ন ভোট গ্রহণ শেষে চলছে গননা সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার  কর্তৃক সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালী মডেল থানা কার্যালয় পরিদর্শন শ্রীমঙ্গলে দুই ভোট কেন্দ্রের চারজন সহকারী প্রিসাইডিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি হযরত শাহজালাল (রহঃ) এর মাজার শরীফের ৭০৫তম পবিত্র ওরস এর আইন-শৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শন করেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার শেখ হাসিনার ৪৩তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ইউকে ওয়েলস আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে র‌্যাবের অভিযানে ইয়াবা, মদ ও পিস্তলসহ যুক্তরাজ্য নাগরিক আটক কুলাউড়ায় ভোক্তার অভিযানে ৩ প্রতিষ্টানকে জরিমানা যুক্তরাজ্যের বাকিংহাম প্যালেসে রাজপরিবারের পার্টিতে আমন্ত্রন পেলেন শ্রীমঙ্গলের অলিউল কবি কাজী নজরুলের জন্মবার্ষিকীতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আলোচনা সভা কবি নজরুলের ১২৫ তম জন্মদিন উপলক্ষে  আলোচনা সভা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা
চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট

চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট

নিজেস্ব প্রতিবেদক:
মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার আইকন ও পর্যটনের অন্যতম দর্শনীয় স্থান চা-কন্যার ভাস্কর্যের পেছনের অজানা তথ্য তরুণ প্রজন্মের কাছে প্রথম বারের মতো ইউটিউব ভিডিওর মাধ্যমে উপস্থাপন করল শ্রীমঙ্গলের এক ইউটুব কনটেন্ট ক্রিয়েটর আল ইকরাম নয়ন।
আল ইকরাম নয়ন জানান, পড়াশোনার পাশাপাশি ইউটিউবে কন্টেন্ট ক্রিয়েট করতে উনার ভালো লাগে এবং এর মাধ্যমে নিজ শহর শ্রীমঙ্গলকে পুরো বিশ্বের কাছে বর্ণনা করতে চান তিনি। তিন মাস আগে শ্রীমঙ্গল শহরের অন্যতম দর্শনীয় স্থান বদ্ধভূমি ৭১ নিয়ে একটি কনটেন্ট উপলোড করার পড়, উনার শ্রীমঙ্গলের আইকন চা কন্যা ভাস্কর্য নিয়ে কন্টেন্ট তৈরী করতে ইচ্ছে হল।
ভাস্কর্যটি সাতগাঁও টি এস্টেটে অবস্থিত তাই সাতগাঁও টিস্টেট এর ম্যানেজার মুহাম্মদ রফিকুল ইসলাম ও এই ভাস্কর্য নির্মাণের মূল উদ্যোক্তা মৌলভীবাজার জেলার সাবেক জেলা প্রশাসক ও বাংলাদেশ বাণিজ্য মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মুহাম্মদ মফিজুল ইসলাম এর সহযোগিতায় সফল ভাবে ভিডিওটি রেকর্ডি করে আন্তর্জাতিক ভিডিও শেয়ারিং প্লাটফর্মে ইউটিউবে ভিডিওটি আপলোড করেন।
সাতগাঁও চা বাগানের ব্যবস্থাপক রফিকুল ইসলাম জানান – আমাদের এ ভাস্কর্যের বয়স প্রায় ১৪ বছর চলছে। এর মধ্যে এটার ইতিহাস জানার জন্য কাউকেই আগ্রহ প্রকাশ করতে দেখিনি আমি। এই প্রথমবার শ্রীমঙ্গলের ইউটুব কনটেন্ট ক্রিয়েটর আল ইকরাম নয়ন ইউটুবে একটি ডকুমেন্টারী তৈরী করার জন্য এটার ইতিহাস সংগ্রহ করে তরুণ প্রজন্মের কাছে উপস্থাপন করেছেন। যার মাধ্যমে সবাই জানতে পারলো এই ভাস্কর্যটি কিভাবে এখানে স্থাপিত হলো।
সাবেক সিনিয়র সচিব মফিজুল ইসলাম জানান – চা কন্যার ভাস্কর্যটি দেখে অনেকে আমাকে বলতো আপনি এটা বানিয়েছেন কিন্তু আপনার নামতো কোথাও দেখি না। উত্তরে আমি বলতাম, আমি বানাতে পেরেছি, এটাই আমার চরম তৃপ্তি। আর কিছু প্রয়োজন নেই। যখন ম্যানেজার রফিকুল ইসলামের কাছ থেকে শুনলাম শ্রীমঙ্গলের ইউটুব কনটেন্ট ক্রিয়েটর আল ইকরাম নয়ন এই ভাস্কর্য নিয়ে একটি ড্যুকুুমেন্টরি তৈরি করছেন। তখন কেনো জানি না ভীষণ ভালো লেগেছে মনে হয়েছে আমার এই ভাস্কর্য নির্মাণের চেষ্টা সার্থক হয়েছে। এখন অন্তত সবাই জানতে পারলো এই শিল্প কর্মটি কিভাবে এখানে স্থাপিত হলো। আল ইকরাম নয়নকে অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই।

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet