সংবাদ শিরোনাম :
চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট সবজি ক্ষেতের জ্বালে আটকে পড়া দাঁড়াশ সাপ উদ্ধার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার ডিবির অভিযানে খালিঘাট বস্তাপট্টি শরিফ ও জামালের  জুয়ার আস্তানা থেকে  খেলার সামগ্রী সহ ৩ জুয়ারী গ্রেফতার! ঈদ ও নববর্ষের টানা ছুটিতে চায়ের রাজ্যে ঢল নেমেছে পর্যটকের অবশেষে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী কাশেমসহ পুলিশের হাতে আটক-৬, এখনো বহাল নজরুল-জামাল-অন্তরের জুয়ার প্রতারণা, সিলেটে মোটরসাইকেলে বেড়াতে বেরিয়ে ৩ বন্ধুই না ফেরার দেশে জাফলংয়ে নারী পর্যটকদের যৌন হয়রানি: এক তরুণের দুই বছরের কারাদণ্ড হবিগঞ্জের আজমিরীগঞ্জে গরুর ঘাস খাওয়া নিয়ে সংঘর্ষে আহত ৩৫
পিবিআই সিলেট, মৌলভীবাজার ও হবিঞ্জের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে প্রেস রিলিজ গাইড লাইন ও ভিডিও এডিটিং বিষয়ক প্রশিক্ষন

পিবিআই সিলেট, মৌলভীবাজার ও হবিঞ্জের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে প্রেস রিলিজ গাইড লাইন ও ভিডিও এডিটিং বিষয়ক প্রশিক্ষন

নিজস্ব প্রতিবেদক:
পিবিআই মৌলভীবাজার, সিলেট ও হবিঞ্জের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে মৌলভীবাজারে অনুষ্ঠিত হয়েছে প্রেস রিলিজ গাইড লাইন ও ভিডিও এডিটিং বিষয়ক প্রশিক্ষন কর্মশালা।
বুধবার সকালে পুলিশ ব্যুরো অব ইনবেস্টিগেশন মৌলভীবাজার এর সেমিনার হলে এ কর্মশালার উদ্বোধন করেন পিবিআই মৌলভীবাজার এর পুলিশ সুপার এহতেশামুল হক।
কর্মশালায় প্রেস রিলিজ তৈরীর কৌশল ও ছবি সম্পাদনার বিষয়ে মুল প্রবন্ধ উপস্থাপন করেন একুশে টেলিভিশন ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর মৌলভীবাজার প্রতিনিধি ও দৈনিক ভোরের কাগজের স্টাফ রিপোর্টার বিকুল চক্রবর্তী। কর্মশালায় ভিডিও চিত্রধারণ ও সম্পাদনা নিয়ে আলোচনা করেন সময় টেলিভিশনের মৌলভীবাজারের চিত্র সাংবাদিক মো. ইয়ারুপ আহমদ।
বিকেলে কর্মশালার অভিজ্ঞতার আলোকে অংশ্রহনকারীরা মৌলভীবাজারের সাম্প্রতিক একটি ঘটনার উপর প্রেস রিলিজ তৈরী করলে এর মান নির্ণন করে পুরস্কৃত করেন পুলিশ সুপার।
বিকেলে সমাপনি অনুষ্টানে পুলিশ সুপার এহতেশামুল হক বলেন, পিবিআই দায়িত্ব প্রাপ্ত হয়ে বিভিন্ন রহস্য উদঘাটন করে, যা প্রকাশ করার প্রয়োজন হয় এবং প্রেস রিলিজ আকারে তা প্রকাশ করতে হয়। এ ক্ষেত্রে ঘটনার আলোকে সুন্দর একটি প্রেস রিলিজ তৈরী করতে হয়। ঘটনাস্থলের ছবি ও ভিডিও তুলে আনতে হয়। বিশেষ করে গণমাধ্যম উপযোগী করে ছবি ও ভিডিও ধারণ এবং প্রেস রিলিজ তৈরীতে সহায়তার জন্য এ প্রশিক্ষন কর্মশালার আয়োজন।
কর্মশালার প্রধান আলোচক বিকুল চক্রবর্তী বলেন, প্রেস রিলিজ হচ্ছে গণমাধ্যম কর্মীদের জন্য একটি সংবাদ সুত্র। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে যদি যথাযত নিয়মে একটি প্রেস রিলিজ পাওয়া যায় তাহলে এটি প্রকাশে সহজতর হয়।
তিনি বলেন, একটি প্রেস রিলিজ তৈরী আর একটি সংবাদ তৈরী প্রায় সমান। যদিও প্রেস রিলিজ দেখে একজন গণমাধ্যমকর্মী সংবাদ তৈরী করে থাকেন। সে ক্ষেত্রে যিনি প্রেস রিলিজ তৈরী করবেন তাকে সংবাদ কি, সংবাদ কিভাবে লিখতে হয় সে সম্পর্কেও ধারণা থাকা বাঞ্চনীয়।
কর্মশালায় আরো উপস্থিত ছিলেন,  পুলিশ পরিদর্শক নজরুল ইসলাম, পুলিশ পরিশদর্শক শহীদুল ইসলাম, পুলিশ পরিদর্শক  রিপন চন্দ্র গোপ, পুলিশ পরিদর্শক  মৃণাল দেব ও পুলিশ পরিদর্শক ইকবাল বাহারসহ ২৫ জন উপ- পুলিশ পরিদর্শক, এ এস আই ও কনস্টেবল।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet