সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে জ্ঞানমুদ্রা বেদ ও গীতা পরিবার এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ও সংবর্ধনা শ্রীমঙ্গলে এক দিনে ৩টি বন্যপ্রাণী উদ্ধার শ্রীমঙ্গলে ঠাকুর ঘর থেকে পাতি বেত আঁচড়া সাপ উদ্ধার বন্যার্তদের মাঝে মৌলভীবাজার জেলা পুলিশের খাবার বিতরণ মৌলভীবাজারে বন্যার পানিতে ডুবে কিশোর ও শিশুর মৃত্যু শ্রীমঙ্গলে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও নবীন বরণ অনুষ্টান মৌলভীবাজারের পাহাড়ী ঢল ও ভারী বৃষ্টিপাতে ৩৩২ গ্রাম প্লাবিত ছাতকে বন্যার পানিতে থৈ-থৈ করছে উপজেলার সর্বত্র, ঘর-বাড়ি রাস্তা-ঘাট সহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত,পানি বন্দী হাজার হাজার মানুষ ৩ দিনব্যাপী মার্শাল আর্ট সেমিনারের সমাপনী অনুষ্ঠান ও সনদ বিতরণ মৌলভীবাজারে সৌদি আরবের সাথে মিল রেখে শতাধিক পরিবারের ঈদ উদযাপন
বঙ্গবন্ধুর নেতৃত্বের বহুমাত্রিক বৈশিষ্ট্য বিশ্বের বুকে এক বিষ্ময়ঃ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

বঙ্গবন্ধুর নেতৃত্বের বহুমাত্রিক বৈশিষ্ট্য বিশ্বের বুকে এক বিষ্ময়ঃ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

নিজস্ব প্রতিবেদক ঃ
মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নেতৃত্বে অর্জিত বাংলাদেশের স্বাধীনতা তৃতীয় বিশ্বের মুক্তিকামী জণগণের জন্য এক আদর্শ বিশেষ। এই মহান নেতার জন্ম না হলে এই ভূখণ্ড এখনও পরাধীন থাকত। বঙ্গবন্ধুর নেতৃত্বের বহুমাত্রিক বৈশিষ্ট্য সারা বিশ্বের বুকে এক বিষ্ময়। স্বাধীন বাংলাদেশে যুদ্ধবিধ্বস্ত দেশের পুনর্গঠন থেকে শুরু করে শিক্ষা, স্বাস্থ্যসহ সকল বিষয়ে মনোযোগ দিয়েছিলেন যার সুফল আজ আমরা পাচ্ছি। শিশুদের কল্যাণে বঙ্গবন্ধুর গৃহীত পদক্ষেপসমূহ ছিল যুগান্তকারী। শিশু অধিকার সুরক্ষা ও শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে তাঁর প্রচেষ্ঠা তৎসময়ে বিশ্বের নজর কাড়ছিল।” আজ ১৭ মার্চ রোববার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে মেট্রোপলিটন ইউনিভার্সিটি আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথাগুলো বলেন। সকাল সাড়ে ১১ টায় প্রফেসর এম. হাবিবুর রহমান হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও শিশুদিবস ২০২৪ উদযাপন কমিটির সভাপতি এবং আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন শেখ আশরাফুর রহমানের সভাপতিত্বে ও রেজিস্ট্রার তারেক ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. তাহের বিল্লাল খলিফা। আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ও মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সানজিদা চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন উদযাপন কমিটির সদস্য সচিব ওয়াদিয়া ইকবাল চৌধুরী।
বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার প্রফেসর ড. তাহের বিল্লাল খলিফা বলেন, “বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শ অনুসরণ করলে আমরা তাঁর প্রতি প্রকৃত সম্মান প্রদর্শন করতে পারব। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হলে বঙ্গবন্ধু সম্বন্ধে জানতে হবে। বঙ্গবন্ধুর নির্দেশে আমরা স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করি। তাঁর জন্ম না হলে এ দেশের স্বাধীনতা সম্ভবপর ছিল না।” অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল হক চৌধুরী, ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন ও প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, ছাত্র কল্যাণ উপদেষ্টা ড. এম জেড আশরাফুল, ডেপুটি রেজিস্ট্রার মিহিরকান্তি চৌধুরী, প্রমুখ।
এদিকে সকাল ১১টায় ক্যাম্পাসে জাতীয় পতাকা পতাকা ও ইউনিভার্সিটির পতাকা উত্তোলন করেন যথাক্রমে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক ও ট্রেজারার প্রফেসর তাহের বিল্লাল খলিফা। সকাল ১১.০৫ মিনিটে ভাইস চ্যান্সেলরের নেতৃত্বে ছাত্রছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন । জাতীয় পতাকা উত্তোলন ও পুষ্পস্তবক অর্পণ পর্ব পরিচালনা করে ইউনিভার্সিটির রোভার স্কাউটস দল। সকাল ১১টা ১৫ মিনিটে ইউনিভাসিটির শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দের সন্তানদের (অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত পর্যন্ত) অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা পরিদর্শন করেন ভাইস চ্যান্সেলর, ট্রেজারার, ডিনবৃন্দ, রেজিস্ট্রার ও বিভিন্ন বিভাগের প্রধানগন। আলোচনাসভা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধঅন অতিথিসহ অন্য অতিথিবৃন্দ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের প্রধান ও শিক্ষকবৃন্দ, আইকিউএসির পরিচালক ড. রমা ইসলাম, অতিরিক্ত পরিচালক দেবাশীষ রায়, ডেপুটি লাইব্রেরিয়ান মাশরুফ আহমেদ চৌধুরীসহ অন্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet