সংবাদ শিরোনাম :
সিলেটের বিভিন্ন সীমান্তের চোরাকারবারিদের দৌরাত্ম্যের ২য় পর্বে জৈন্তাপুর উপজেলা বড়লেখায় পুলিশের অভিযানে ২০০ পিস ইয়াবাসহ আটক ১ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট সবজি ক্ষেতের জ্বালে আটকে পড়া দাঁড়াশ সাপ উদ্ধার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার ডিবির অভিযানে খালিঘাট বস্তাপট্টি শরিফ ও জামালের  জুয়ার আস্তানা থেকে  খেলার সামগ্রী সহ ৩ জুয়ারী গ্রেফতার! ঈদ ও নববর্ষের টানা ছুটিতে চায়ের রাজ্যে ঢল নেমেছে পর্যটকের অবশেষে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী কাশেমসহ পুলিশের হাতে আটক-৬, এখনো বহাল নজরুল-জামাল-অন্তরের জুয়ার প্রতারণা,
শ্রীমঙ্গলে রোজার আগেই অস্থির সবজি বাজার, আবারো বেড়েছে সবজির দাম

শ্রীমঙ্গলে রোজার আগেই অস্থির সবজি বাজার, আবারো বেড়েছে সবজির দাম

ঝলক দত্ত,শ্রীমঙ্গল প্রতিনিধি:
শ্রীমঙ্গলে সবজির দাম সপ্তাহখানেক আগেও কিছুটা কম ছিল, ইফতারি তৈরিতে ব্যবহৃত হয় এমন সবজির দাম এখন বাড়তির দিকে। ক্রেতা ও বিক্রেতারা বলছেন প্রতি কেজি সবজিতে অন্তত ১০ থেকে ২০ টাকা বেড়েছে। এই দাম আরও কিছুটা বাড়ার আশঙ্কা করছেন সবজি বিক্রেতারা।
সোমবার(১১ মার্চ) সকালে সরেজমিনে শ্রীমঙ্গলের নতুন বাজারে গিয়ে দেখা যায়,শিম প্রতি কেজি ৪০ থেকে ৫০ টাকা, মুলা প্রতি কেজি ৩০ টাকা, টমেটো প্রতি কেজি ৪০ টাকা, গাজর প্রতি কেজি ৩০ থেকে ৩৫ টাকা, বেগুন রকম ভেদে প্রতি কেজি বিক্রি হয়েছে ৫০ থেকে ৬০ টাকা, শসা প্রতি কেজি ৫০ টাকা, কাঁচা মরিচ প্রতি কেজি ৫০ টাকা। লাউ প্রতি পিসি বিক্রি হয়েছে আকার ভেদে ৫০ থেকে ৭০ টাকায়। প্রতি হালি লেবু ২০ থেকে ৪০ টাকা, প্রতি কেজি সজনে বিক্রি হয়েছে ১৮০ টাকা, বরবটি ৫০ টাকা, প্রতি কেজি করলা ৬০ টাকায় বিক্রি করতে দেখা যায়।
সবজির পাইকারী বিক্রেতা খালেদ জানান, প্রতিটি সবজির দাম কেজিতে অন্তত ১০ থেকে ২০ টাকা বেড়েছে। শীতকালীন সবজি শেষ হয়ে যাওয়া এবং অনেক সবজির ক্ষেতে ধান লাগানোর কারণে সবজির উৎপাদন কমে গেছে। সেই কারণে সবজির সরবরাহ কম থাকায় দাম একটু বাড়তি। ‘রমজান উপলক্ষে বেগুন, শসা, লেবু, গাজর টমেটো এসব জিনিসের দাম কিছুটা বাড়তি।
ক্রেতা আব্দুস শুকুর বলেন, ‘টমেটো, বেগুন, করলাসহ অধিকাংশ সবজি ১ সপ্তাহের তুলনায় কেজিতে ১০ থেকে ২০ টাকা বেড়েছে। গত সপ্তাহে টমেটো কিনলাম ৩০ টাকা আজ কিনলাম ৪০ টাকায়, শশা কিনেছিলাম ৪০ টাকায় আজ কিনেছি ৬০ টাকায়। দাম শুধু বাড়ে, কমে না।’
রিক্সা চালক ফরিদ বলেন, রোজার আগেই সবজি-তরকারির দাম বাড়া শুরু হয়ে গেছে। আমাদের স্বল্প আয়ে পরিবারের খরচ যোগাতে হিমিশিম খেতে হচ্ছে। যদি এভাবেই দাম বাড়তেই থাকে, তাহলে আমদের অবস্থা কী হবে?

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet