সংবাদ শিরোনাম :
সিলেটের বিভিন্ন সীমান্তের চোরাকারবারিদের দৌরাত্ম্যের ২য় পর্বে জৈন্তাপুর উপজেলা বড়লেখায় পুলিশের অভিযানে ২০০ পিস ইয়াবাসহ আটক ১ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট সবজি ক্ষেতের জ্বালে আটকে পড়া দাঁড়াশ সাপ উদ্ধার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার ডিবির অভিযানে খালিঘাট বস্তাপট্টি শরিফ ও জামালের  জুয়ার আস্তানা থেকে  খেলার সামগ্রী সহ ৩ জুয়ারী গ্রেফতার! ঈদ ও নববর্ষের টানা ছুটিতে চায়ের রাজ্যে ঢল নেমেছে পর্যটকের অবশেষে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী কাশেমসহ পুলিশের হাতে আটক-৬, এখনো বহাল নজরুল-জামাল-অন্তরের জুয়ার প্রতারণা,
ফলোআপ বেতেরবাজারে জুয়ারী শরীফের প্রতারণা

ফলোআপ বেতেরবাজারে জুয়ারী শরীফের প্রতারণা

এ এ রানা:: ডিবি পুলিশের সাড়াশি অভিযানে সিলেটে জুয়ারীদের আস্তানা তছনছ হলেও বন্ধ হচ্ছেনা উত্তর সুরমার বেতেরবাজারে শরীফের জমজমাট জুয়ার প্রতারণা। এই আস্তানায় শরীফের সাথে যোগ দিয়েছে আশরাফ, রেজা, কামাল ও লালা নামের কয়েকজন জুয়ারী। এসব অপরাধীরা দিনে-রাতে তাদের অপকর্ম চালিয়ে গেলেও পুলিশের ভূমিকা রহস্যজনক।

এব্যপারে লামাবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে, তিনি বলেন গত দুই সপ্তাহে দুবার অভিযান দিয়েছি। আমাদের অভিযান অভ্যাহত আছে। তবে এর কিছুদিন আগে হলি সিলেটে সংবাদ প্রকাশের পর অভিযান চালিয়ে ৪ জনকে আটক করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতিদিন বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা এবং রাত ১১টা থেকে পরদিন সকাল ৮টা পর্যন্ত চলে জমজাট জুয়ার প্রতারণা। সেই জুয়ার আসরে জুয়া খেলতে আসাদের মধ্যে বেশিরভাগই শ্রমজীবি। কদমতলী ফেরিঘাট হারুনসহ অন্যান্য জুয়ার আসর বন্ধ থাকায় শীর্ষ জুয়ারী হারুনসহ অনেকেই শরীফের জুয়ার রাজ্যে তাদের অবৈধ প্রতারণা চালিয়ে যাচ্ছে।

স্থানীয় ও ডিবি সুত্রে জানা যায়, গত নভেম্বর মাস থেকে সিলেট মহানগর এলাকার সকল জুয়ার আস্তানায় ডিবি পুলিশ সাড়াশি অভিযান পরিচালনা করে সকল জুয়ার বোর্ড ভেঙ্গে তছনছ করে দিয়েছে।
ডিবি পুলিশের এমন কর্মকান্ডে উত্তর ও দক্ষিণ সুরমার সচেতন মহল সন্তোষ প্রকাশ করে প্রসংশা করেন। তবে অসস্থি প্রকাশ করেন উত্তর সুরমার লামাবাজার ফাঁড়ির আইসির নীরব ভূমিকা নিয়ে।

তারা বলেন সাপ্তাহিক হলি সিলেট অনলাইন পোর্টাল,তালাশ টিভি ডট লাইভ, প্রথমবাংলা নিউজ ডট কম সহ অনলাইন ভার্সন ও জাতীয় দৈনিক আলোকিত প্রতিদিন, দৈনিক ভোরের আকাশ, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকায় সিলেট মহানগরীর উত্তর ও দক্ষিণ সুরমার বিভিন্ন জুয়ার আস্তানা নিয়ে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করে। এরপরেই নড়েছড়ে বসে মহানগর পুলিশ প্রশাসন।

এর পর থেকে উত্তর ও দক্ষিণ সুরমার বিভিন্ন জুয়ার আস্তানায় মহানগর ডিবি পুলিশের বিশেষ নজরদারী বৃদ্ধি করলে জুয়ারীদের মনোবল ভেঙ্গে যায়। তাই জুয়ারীরা পুনরায় সংগঠিত হয়ে জুয়ার বোর্ড চালাতে হিমশিম খাচ্ছে। কিন্তু বেতেরবাজারে জুয়ারী শরীফ কিভাবে জুয়ার প্রতারণা চালায় সেই প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে জনমনে?

সরেজমিন পরিদর্শনে গিয়ে স্থানীয়দের কাছ থেকে জানাযায় ২০২৩ইং সালের নভেম্বর মাসে উত্তর ও দক্ষিন সুরমার সকল জুয়ার আস্তানায় ডিবি পুলিশ সাড়াশি অভিযান চালিয়ে জুয়ার সকল বোর্ড ভেঙ্গে তছনছ করে দিয়েছে।

অভিযানে বিভিন্ন আস্তানা থেকে অনেক জুয়ারীকে আটক করে মামলা দিয়ে থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়। ডিবির সেই সাঁড়াশি অভিযানে নীরিহ খেটে খাওয়া সাধারন জুয়ারীর পাশাপাশি আটক করা হয় ধরাছোঁয়ার বাহিরে থেকে যাওয়া শীর্ষ জুয়ারী ও বোর্ড মালিক হারুন, নজরুল, কাশেমের মেয়ে জেসমিন, বেবী এবং ছেলে আজাদকে।

উত্তর সুরমার বিভিন্ন জুয়ার আস্তানা ঘুরে দেখা যায়, জুয়ারীদের আনাগোনা নেই বল্লেই চলে। এ সময় পথচারীদের কাছে জুয়ার আসর সম্পর্কে জানতে চাইলে, তারা এই প্রতিবেদককে বলেন ডিবি পুলিশের অভিযানের পর আর জুয়ার আসর প্রকাশ্যে বসেনি, তারা এখন ভিন্ন পন্থা অবলম্বন করে চুপিসারে লুকিয়ে মোবাইলের মাধ্যমে জুয়াখেলে। তবে জুয়ারীরা বেশ ভয়ের মধ্যেই আছে ডিবি পুলিশের নিয়মিত অভিযানের ফলে ।

তবে উত্তর সুরমার সকল জুয়ার আস্তানা বন্ধ হলেও এখনো বহাল রয়েছে বেতেরবাজারে অবস্থিত শরীফের আস্তানা। আর সেই আস্তানায় যোগ দিয়েছে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী হারুন।

তারা বলেন পুলিশের নীরবতার সুযোগে জুয়ারি শরীফ জুয়ার পাশাপাশি তাহার অন্যান্য অপকর্ম মাদক পতিতাবৃত্তি চালিয়ে যাচ্ছে।
সাধারন মানুষের প্রশ্ন সকল জুয়ার আস্তানা বন্ধ হলেও লামাবাজার ফাড়ির আইসির কারণে বন্ধ হচ্ছেনা বেতেরবাজারে শরীফের আস্তানা।

এদিকে কুখ্যাত জুয়ারী বেতের বাজার শরিফের আস্তানায় ডিবি পুলিশের হস্তক্ষেপ একান্তই জরুরী বলে সচেতন মহলের দাবী।
…. চলবে….!

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet