সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে জ্ঞানমুদ্রা বেদ ও গীতা পরিবার এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ও সংবর্ধনা শ্রীমঙ্গলে এক দিনে ৩টি বন্যপ্রাণী উদ্ধার শ্রীমঙ্গলে ঠাকুর ঘর থেকে পাতি বেত আঁচড়া সাপ উদ্ধার বন্যার্তদের মাঝে মৌলভীবাজার জেলা পুলিশের খাবার বিতরণ মৌলভীবাজারে বন্যার পানিতে ডুবে কিশোর ও শিশুর মৃত্যু শ্রীমঙ্গলে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও নবীন বরণ অনুষ্টান মৌলভীবাজারের পাহাড়ী ঢল ও ভারী বৃষ্টিপাতে ৩৩২ গ্রাম প্লাবিত ছাতকে বন্যার পানিতে থৈ-থৈ করছে উপজেলার সর্বত্র, ঘর-বাড়ি রাস্তা-ঘাট সহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত,পানি বন্দী হাজার হাজার মানুষ ৩ দিনব্যাপী মার্শাল আর্ট সেমিনারের সমাপনী অনুষ্ঠান ও সনদ বিতরণ মৌলভীবাজারে সৌদি আরবের সাথে মিল রেখে শতাধিক পরিবারের ঈদ উদযাপন
প্রথম বারের মতো উপজেলা পর্যায়ে প্রথম গণিত উৎসব অনুষ্টিত হলো শ্রীমঙ্গলে

প্রথম বারের মতো উপজেলা পর্যায়ে প্রথম গণিত উৎসব অনুষ্টিত হলো শ্রীমঙ্গলে

নিজস্ব প্রতিবেদক:
শ্রীমঙ্গলে উপজেলা পর্যায়ে প্রথম গণিত উৎসব অনুষ্টিত হয়েছে। উৎসবে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ড. উপমহাদেশের প্রখ্যাত সাহিত্যিক ও লেখক ড. জাফর ইকবাল। বক্তব্যকালে ড. জাফর ইকবাল বলেন, বাংলাদেশের মুক্তিযোদ্ধের ইতিহাস এতো অসাধারণ একটি ইতিহাস যে একবার এই ইতিহাস পড়বে তাদের মধ্যে দেশপ্রেম এমনভাবে জাগ্রত হবে, সে বাংলাদেশটাকে এতো ভালোবাসবে যে তাদের সামনে রক্তে কেনা এই বাংলাদেশের ক্ষতি কেউ করতে পারবে না। তার হাতে বাংলাদেশ থাকবে সুরক্ষিত।

শনিবার মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা প্রশাসনের আয়োজনে গণিত উৎসবে প্রধান অতিথি ও প্রধান বক্তার বক্তব্যে ড. জাফর ইকবার আরো বলেন, একসাথে দুই হাজার শিক্ষার্থী বসে গণিত পরীক্ষা দিয়েছে এমন একটা ইতিহাসেরও প্রথম স্বাক্ষি হলেন তিনি। আর উপজেলা পর্যায়ে এমন বড় আয়োজন প্রথম। তিনি বলেন, বাংলাদেশের রাজধানী ঢাকা হলেও সুন্দর বাংলাদেশে হচ্ছে শ্রীমঙ্গল। কারণ ঢাকার আকাশ সবসময় ধোয়ায় কালো থাকে। আর শ্রীমঙ্গলের আকাশ নীল, খুবই সুন্দর। এই সুন্দর বাংলাদেশের ইতিহাস সবার জানা দারকার।

মৌলভীবাজার জেলা প্রশাসক উর্মি বিনতে সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্যদেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যায়ের অধ্যাপক ড. উজ্জ্বল কুমার দেব, বাংলা একাডেমী পুরস্কার প্রাপ্ত লেখক ও গবেষক উজ্জ্বল কুমার দাশ, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান ভানুলাল রায় ও উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব। আলোচনাসভা শেষে শিক্ষার্থীরা ড. জাফর ইকবালকে বিভিন্ন প্রশ্ন করলে তিনি উত্তর দেন। পরে গণিত উৎসবে পরীক্ষায় অংশনেয়া শিক্ষার্থীদের সনদ ও বিজয়ীদে হাতে পুরস্কার তুলে দেয়া হয়।
অনুষ্ঠানে আগত অতিথিসহ দুই হাজার শিক্ষার্থীদের মধ্যে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ড. জাফর ইকবালের লেখা মুক্তিযোদ্ধের ইতিহাস বই উপহার দেয়া হয়।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet