সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে আ. লীগের ৭৫তম প্রতিষ্টাবার্ষিকী পালন শ্রীমঙ্গলে লোকালয় থেকে আবারও বিশাল আকৃতির অজগর উদ্ধার শ্রীমঙ্গলে জ্ঞানমুদ্রা বেদ ও গীতা পরিবার এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ও সংবর্ধনা শ্রীমঙ্গলে এক দিনে ৩টি বন্যপ্রাণী উদ্ধার শ্রীমঙ্গলে ঠাকুর ঘর থেকে পাতি বেত আঁচড়া সাপ উদ্ধার বন্যার্তদের মাঝে মৌলভীবাজার জেলা পুলিশের খাবার বিতরণ মৌলভীবাজারে বন্যার পানিতে ডুবে কিশোর ও শিশুর মৃত্যু শ্রীমঙ্গলে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও নবীন বরণ অনুষ্টান মৌলভীবাজারের পাহাড়ী ঢল ও ভারী বৃষ্টিপাতে ৩৩২ গ্রাম প্লাবিত ছাতকে বন্যার পানিতে থৈ-থৈ করছে উপজেলার সর্বত্র, ঘর-বাড়ি রাস্তা-ঘাট সহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত,পানি বন্দী হাজার হাজার মানুষ
শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত

শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত

ঝলক দত্ত,শ্রীমঙ্গল প্রতিনিধি:
শ্রীমঙ্গলে নবনির্মিত শ্রীশ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রম ও মিশন-এর শুভ দ্বারোদঘাটন ও শ্রীশ্রী বিগ্রহ প্রতিষ্ঠা মহোৎসব উপলক্ষে নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ মার্চ) সকাল ১০ টার দিকে শ্রীমঙ্গল উত্তর উত্তসুর শ্রীশ্রী জগদ্বন্ধু আশ্রম ও মিশন থেকে ২০/২৫ হাজার মানুষ নিয়ে বিশাল সংকীর্তন ও শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুণরায় মন্দির এসে সমাপ্ত হয়।
বিকাল সাড়ে ৩ টার দিকে ধর্মসভা অনুষ্ঠিত হয়। এর আলোচ্য বিষয় ‘মানবধর্ম ও অস্পৃশ্যতা দূরীকরণে শ্রীশ্রী প্রভু জগদ্বন্ধু সুন্দরের অবদান।’ রাতে মহোৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ এমপি।
চারদিনব্যাপী উদ্বোধন মহোৎসবে দেশের বিভিন্ন জায়গা ছাড়াও পাশ্ববর্তী দেশ ভারত থেকে বিভিন্ন পর্যায়ের লোকজন অনুষ্ঠানে যোগ দেন। তাছাড়া গত ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই উদ্বোধনী মহোৎসব চলবে ২ মার্চ শনিবার পর্যন্ত।

এর আগে গত ২৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল সাড়ে ৭ টার দিকে শ্রীশ্রী জগদ্বন্ধুর বিগ্রহের অভিষেক ও মন্দির প্রতিষ্ঠা করা হয়। রাতে চৌদ্দমাদলে সন্ধ্যারতি অনুষ্ঠিত হয়। তাছাড়া, গত ২৮ ফেব্রুয়ারি বুধবার রাতে শ্রীশ্রী জগদ্বন্ধু মন্দির ও বিগ্রহ প্রতিষ্ঠা নিমিত্তে নামযজ্ঞের শুভ অধিবাস অনুষ্ঠিত হয়।

শ্রীশ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রম ও মিশনের প্রতিষ্ঠাতা সভাপতি বন্ধু প্রীতম ব্রহ্মচারী বলেন, ‘২৮ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ পর্যন্ত চারদিনব্যাপী শ্রীশ্রী বিগ্রহ প্রতিষ্ঠাসহ নানান আয়োজন চলবে। এই বিশাল কর্মযজ্ঞে বাংলাদেশ ভারতসহ বিভিন্ন দেশের প্রায় লক্ষাধিক মানুষ যোগ দেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet