সংবাদ শিরোনাম :
ধর্মীয় ভাবগাম্ভীর্যে সিলেটে পবিত্র শবে বরাত পালিত আইজিপি পদক পাচ্ছেন রাজনগর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক শ্রীমঙ্গল প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত সিলেটে নান্টু শাহিনের ভয়াল মাদকের থাবায় ধ্বংসের পথে যুবসমাজ মু.মাসুদ রানাসহ সিলেটের ১৬ জন পাচ্ছেন বিপিএম-পিপিএম পদক শ্রীমঙ্গলে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ৪ দিনব্যাপী শুভ দ্বারোদঘাটন ও শ্রীশ্রীবিগ্রহ প্রতিষ্ঠা মহোৎসব কুলাউড়ায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীও অস্ত্রসহ ৩ ডাকাত আটক কুলাউড়ায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে সরকারি বরাদ্দ আত্মসাতের অভিযোগ মৌলভীবাজার আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন: সভাপতি কামাল উদ্দিন চৌধুরী-সম্পাদক মো: জয়নুল হক মহানগরজুরে ডিবি পুলিশের অভিযান অব্যাহত!! :::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::: ডিবি পুলিশের সাড়াশি অভিযানে  দক্ষিণ সুরমার বিভিন্ন জুয়ার স্পট থেকে ২৮ জুয়ারী আটক।
ফসলি জমির মাটি কাটা বন্ধে কঠোর শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন

ফসলি জমির মাটি কাটা বন্ধে কঠোর শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন স্থানে ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি কাটার হিড়িক পড়েছে। এছাড়াও অবৈধভাবে বিভিন্ন বালু মহাল থেকে বালু উত্তোলন করে চলেছে বালু কারবারিরা। এর ফলে পরিবেশের মারাত্বক ক্ষতি হচ্ছে। পাশাপাশি সরকার হারাচ্ছে কোটি কোটি টাকার রাজস্ব। এসব রোধে প্রশাসনের অভিযানও রয়েছে চলমান। তবুও থামছে না বালু উত্তোলন ও মাটি কাটা। অবৈধ এসব বালু ও মাটি কারবারিদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন।

রোববার (১১ ফেব্রুয়ারি) শ্রীমঙ্গল উপজেলা পরিষদের সভাকক্ষে অবৈধভাবে মাটি কাটা ও বালু উত্তোলন রোধকল্পে স্থানীয়দের নিয়ে সচেতনতামূলক সভার আয়োজন করে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব এর সভাপতিত্বে সভায় উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব সকলের সহযোগিতা চেয়ে বলেন, ফসলি জমির মাটি কেটে কৃষি পণ্য উৎপাদনে ব্যাঘাত ঘটানো যাবে না। ফসলি জমি থেকে মাটি কাটতে হলে দেশের আইন অনুযায়ী নীতিমালা মেনে কাটতে হবে। নীতিমালার বাহিরে গিয়ে কেউ অবৈধভাবে মাটি কাটলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সভায় বক্তব্য রাখেন, শ্রীমঙ্গল উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. মহিউদ্দিন, শ্রীমঙ্গল ট্রাফিক ইন্সপেক্টর (টি আই)অমিতাভ সেখর চৌধুরী, ট্রাক-ট্যাংঙ্ক লরি কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিনের শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি নুর মিয়া, সাধারণ সম্পাদক শাহাজান মিযয়া প্রমুখ।

এছাড়াও সভায় স্থানীয় গণমাধ্যমকর্মী, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মাটি ও বালু ব্যবসায়ীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet