সংবাদ শিরোনাম :
জৈন্তাপুরের হরিপুর বাজারে চলছে প্রশাসনের নামে লাখ লাখ টাকা চাঁদা আদায় বাণিজ্য! বড়লেখায় ৪ ছিন্তাইকারী গ্রেপ্তার, ছিন্তাইকৃত সিএনজি ও টাকা উদ্ধার বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে লাউয়াছড়ায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান লাউয়াছড়া উদ্যানে জিপ উল্টে নৃত্য শিল্পীসহ আহত ৭ বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কুলাউড়ায় নববধুকে হত্যার অভিযোগে স্বামী ও ভাবী আটক সিলেট কিনব্রিজের নিচে সাইনবোর্ডে ঝুলন্ত যুবকের লাশ! শ্রীমঙ্গলে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন লক্ষাধিক পূণ্যার্থীর আগমন মৌলভীবাজারে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত
মোহাম্মদ জিল্লুর রহমান এমপি এএসিসিআই বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি মনোনীত

মোহাম্মদ জিল্লুর রহমান এমপি এএসিসিআই বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি মনোনীত

নিজস্ব প্রতিবেদক:
বিশ্বের ১৪০টি দেশের ব্যবসায়ীদের সমন্বয়ে গঠিত অন্যতম শীর্ষ সংগঠন এশিয়ান-আফ্রিকান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এএসিসিআই) বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি মনোনীত হয়েছেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও শিল্পপতি মোহাম্মদ জিল্লুর রহমান। এএসিসিআইয়ের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. জি ডি সিনহা বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি হিসেবে মোহাম্মদ জিল্লুর রহমানকে মনোনীত করে চিঠি পাঠিয়েছেন।
গত শুক্রবার (২ ফেব্রুয়ারি) পাঠানো হলেও শনিবার (৩ ফেব্রুয়ারি) হাতে পান জিল্লুর রহমান। তিনি দেশের সুপ্রতিষ্ঠিত অলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ব্যাপারে মোহাম্মদ জিল্লুর রহমান এমপি তার এফবি আইডিতে পোস্ট করে বলেন, ‘আমাকে এএসিসিআই বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি নির্বাচিত করায় আমি এএসিসিআই এর প্রেসিডেন্টসহ সব পরিচালক, সদস্য ও শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশ্ববাজারে বাংলাদেশের অবস্থান আরও মজবুত করতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একজন অনুসারী হিসেবে আমি কাজ করার প্রত্যয় ব্যক্ত করছি। মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ হচ্ছে শিল্পবান্ধব পরিবেশ সৃষ্টি। সেই লক্ষ্যে এশিয়ান-আফ্রিকান চেম্বারের মাধ্যমে প্রধানমন্ত্রীর প্রতিষ্ঠিত ইকনোমিক জোনগুলোতে বিনিয়োগ বৃদ্ধি এবং রপ্তানি বাণিজ্য বৃদ্ধির জন্য বিশেষভাবে কাজ করব। এখনও যে যে সেক্টরের ইন্ড্স্ট্রিগুলো বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়নি সেগুলো প্রতিষ্ঠার জন্য আমি বিশ্বের বিভিন্ন দেশের সাথে কাজ করব, যাতে তারা বাংলাদেশে বিনিয়োগ করে। এ ছাড়া, আমরা বাংলাদেশের ব্যবসায়ীদের নিয়ে দেশ ও বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করব। এশিয়ান-আফ্রিকান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এএসিসিআই) ১৯১৫ সালে যাত্রা শুরু করে। এশিয়ান এবং আফ্রিকান অঞ্চলের জন্য চেম্বার এবং তাদের উন্নত অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং টেকসই ব্যবসা গড়ে তুলতে এই প্রতিষ্ঠান সহায়তা করে।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet