সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে তীব্র তাপদাহে কৃষি মন্ত্রীর উদ্যোগে পথচারীর মাঝে শরবত বিরতণ শ্রীমঙ্গলে প্রথমবারের মতো হাইব্রিড জাতের গোল্ডেন ওয়ান চিকন ধানের বাম্পার ফলন মাঠে হাসছে হাইব্রিড জাতের গোল্ডেন ওয়ান চিকন ধান মহান মুক্তিযুদ্ধের অঙ্গীকার বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন: অতিরিক্ত সচিব মো.আজিমুদ্দিন বিশ্বাস মৌলভীবাজারে জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে নাট্যবেদ নৃত্য নিকেতন এর রজত জয়ন্তী উৎসব অনুষ্ঠিত সিলেট প্রেসক্লাবের উৎসবমুখর নির্বাচন: ইকু সভাপতি, সিরাজ সম্পাদক সুনামগঞ্জে ধান কেটে উৎসবের উদ্বোধন করলেন কৃষি মন্ত্রী  মৌলভীবাজারে জুয়ার আসরে ডিবির অভিযান, জুয়া খেলার সরঞ্জাম, নগদ টাকাসহ ১৩ জুয়াড়ী গ্রেপ্তার
বাংলা একাডেমি পুরস্কার পাওয়ায় সুমনকুমার দাশকে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলরের অভিনন্দন

বাংলা একাডেমি পুরস্কার পাওয়ায় সুমনকুমার দাশকে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলরের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক ঃ
লোকসাহিত্য গবেষণায় অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ সুমনকুমার দাশ সম্মানজনক বাংলা একাডেমি পুরস্কার ২০২৩-এ ভূষিত হওয়ায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক তাঁকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।
সংবাদপত্র ও সুমনকুমার দাশের কাছে প্রেরিত পৃথক বার্তায় ভাইস চ্যান্সেলর বলেন, “সুমনকুমার দাশের গবেষণাকর্ম ও এর প্রাপ্য স্বীকৃতির জন্য আমরা অত্যন্ত গর্বিত। বাংলাদেশের বিশেষ করে সিলেট অঞ্চলের লোকসংস্কৃতির উপর তাঁর কর্মপ্রয়াস ও সমৃদ্ধ গবেষণা সত্যিই অনুপ্রেরণাদায়ক। আশা করি তা অব্যাহত থাকবে।”
বাংলার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য অন্বেষণ এবং সংরক্ষণের জন্য সুমনকুমার দাশের নিষ্ঠা সত্যিই প্রশংসনীয় বলে উল্লেখ করে ড. মোহাম্মদ জহিরুল হক আরও বলেন, “সুমনকুমার দাশের অসাধারণ কর্মপ্রচেষ্টা শুধুমাত্র একাডেমিক এবং সাংস্কৃতিক পরিমণ্ডলেই অবদান রাখে না বরং গ্রামীণ সম্প্রদায়ের সাংস্কৃতিক জীবনকে নাগরিক সমাজের সাথে পরিচয় করিয়ে দেওয়ার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।”

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet