সংবাদ শিরোনাম :
বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে লাউয়াছড়ায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান লাউয়াছড়া উদ্যানে জিপ উল্টে নৃত্য শিল্পীসহ আহত ৭ বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কুলাউড়ায় নববধুকে হত্যার অভিযোগে স্বামী ও ভাবী আটক সিলেট কিনব্রিজের নিচে সাইনবোর্ডে ঝুলন্ত যুবকের লাশ! শ্রীমঙ্গলে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন লক্ষাধিক পূণ্যার্থীর আগমন মৌলভীবাজারে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে দ্বার উদঘাটন হলো বাংলাদেশে প্রথম শ্রীশ্রী প্রভু জগদ্ববন্ধু আশ্রম ও মিশনের সিলেটে আবাসিক হোটেলগুলোতে দেদারসে চলছে অসামাজিক কার্যকলাপ
শ্রীমঙ্গলে কৃষি জমির পানি সমস্যার সমাধান

শ্রীমঙ্গলে কৃষি জমির পানি সমস্যার সমাধান

এম.মুসলিম চৌধুরী,নিজস্ব প্রতিবেদক:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক হাজার বিঘা কৃষি জমির পানি সমস্যার সমাধান করা হয়েছে। প্রতিবেশি জমির মালিক তার জমির উপর ড্রেন ভরাট করায় চাষাবাদে পানি সম্যার পড়েন কৃষকরা। এ সমস্যা সমাধানে কৃষকরা শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায় এর দারস্থ হলে গতকাল রোববার সকালে কৃষি অফিসার মো. মহিউদ্দিন, উপজেলা প্রকৌশলী মো, ইউসুফ হোসেন খাঁনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে ড্রেন নির্মাণের ব্যবস্থা করে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান।
কৃষকরা জানান, দীর্ঘ ৫০ বৎসর যাবৎ স্থানীয় সিপারা বেগমের জমির উপর নালা থেকে পানি সর্বরাহ করে চাষাবাদ করে আসছিলেন তারা। সম্প্রতি সিপারা বেগম তার জমির উপর নালাটি মাটি ভরাট করে বন্ধ করে দেন।
বিষয়টি তারা স্থানীয় ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতলিবকে জানালে তিনি এ সমস্যার সমাধানের জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায়কে অবহিত করেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায় জানান, স্থানীয় সিপারা বেগম এর জমির উপর ড্রেনটি ভরাটের ফলে পানির জন্য প্রায় এক হাজার বিঘা জমির চাষাবাদ অনিশ্চিত হয়ে পড়ে।
খবর পেয়ে আমরা স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের নিয়ে সিপারা বেগমের জমিতে দেড় ফুট প্রস্থ ড্রেন ও ১০ ইঞ্চি গাইড ওয়াল এবং হাজী বুরহান উদ্দিন এর জমিতে ১০ ইঞ্চি গাইড ওয়াল নির্মাণ করে ড্রেন করার সিদ্ধান্ত নেই। এ সিদ্ধান্ত সবাই মেনে নেয়। আমাদের সংসদ সদস্য মাননীয় কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এর নির্দেক্রমে জরুরি ভিত্তিতে এই ড্রেন নির্মাণের কাজ শুরু হবে।

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet