সংবাদ শিরোনাম :
সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এর কার্যালয় বার্ষিক পরিদর্শনঃ ১৭ পদাতিক ডিভিশন সিলেট অঞ্চলের তত্ত্বাবধানে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২৪ পালন করা হয়েছে । শ্রীমঙ্গলে শান্তিপূর্ন ভোট গ্রহণ শেষে চলছে গননা সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার  কর্তৃক সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালী মডেল থানা কার্যালয় পরিদর্শন শ্রীমঙ্গলে দুই ভোট কেন্দ্রের চারজন সহকারী প্রিসাইডিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি হযরত শাহজালাল (রহঃ) এর মাজার শরীফের ৭০৫তম পবিত্র ওরস এর আইন-শৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শন করেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার শেখ হাসিনার ৪৩তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ইউকে ওয়েলস আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে র‌্যাবের অভিযানে ইয়াবা, মদ ও পিস্তলসহ যুক্তরাজ্য নাগরিক আটক কুলাউড়ায় ভোক্তার অভিযানে ৩ প্রতিষ্টানকে জরিমানা যুক্তরাজ্যের বাকিংহাম প্যালেসে রাজপরিবারের পার্টিতে আমন্ত্রন পেলেন শ্রীমঙ্গলের অলিউল
শ্রীমঙ্গলে কৃষি জমির পানি সমস্যার সমাধান

শ্রীমঙ্গলে কৃষি জমির পানি সমস্যার সমাধান

এম.মুসলিম চৌধুরী,নিজস্ব প্রতিবেদক:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক হাজার বিঘা কৃষি জমির পানি সমস্যার সমাধান করা হয়েছে। প্রতিবেশি জমির মালিক তার জমির উপর ড্রেন ভরাট করায় চাষাবাদে পানি সম্যার পড়েন কৃষকরা। এ সমস্যা সমাধানে কৃষকরা শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায় এর দারস্থ হলে গতকাল রোববার সকালে কৃষি অফিসার মো. মহিউদ্দিন, উপজেলা প্রকৌশলী মো, ইউসুফ হোসেন খাঁনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে ড্রেন নির্মাণের ব্যবস্থা করে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান।
কৃষকরা জানান, দীর্ঘ ৫০ বৎসর যাবৎ স্থানীয় সিপারা বেগমের জমির উপর নালা থেকে পানি সর্বরাহ করে চাষাবাদ করে আসছিলেন তারা। সম্প্রতি সিপারা বেগম তার জমির উপর নালাটি মাটি ভরাট করে বন্ধ করে দেন।
বিষয়টি তারা স্থানীয় ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতলিবকে জানালে তিনি এ সমস্যার সমাধানের জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায়কে অবহিত করেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায় জানান, স্থানীয় সিপারা বেগম এর জমির উপর ড্রেনটি ভরাটের ফলে পানির জন্য প্রায় এক হাজার বিঘা জমির চাষাবাদ অনিশ্চিত হয়ে পড়ে।
খবর পেয়ে আমরা স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের নিয়ে সিপারা বেগমের জমিতে দেড় ফুট প্রস্থ ড্রেন ও ১০ ইঞ্চি গাইড ওয়াল এবং হাজী বুরহান উদ্দিন এর জমিতে ১০ ইঞ্চি গাইড ওয়াল নির্মাণ করে ড্রেন করার সিদ্ধান্ত নেই। এ সিদ্ধান্ত সবাই মেনে নেয়। আমাদের সংসদ সদস্য মাননীয় কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এর নির্দেক্রমে জরুরি ভিত্তিতে এই ড্রেন নির্মাণের কাজ শুরু হবে।

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet