সংবাদ শিরোনাম :
বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে লাউয়াছড়ায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান লাউয়াছড়া উদ্যানে জিপ উল্টে নৃত্য শিল্পীসহ আহত ৭ বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কুলাউড়ায় নববধুকে হত্যার অভিযোগে স্বামী ও ভাবী আটক সিলেট কিনব্রিজের নিচে সাইনবোর্ডে ঝুলন্ত যুবকের লাশ! শ্রীমঙ্গলে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন লক্ষাধিক পূণ্যার্থীর আগমন মৌলভীবাজারে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে দ্বার উদঘাটন হলো বাংলাদেশে প্রথম শ্রীশ্রী প্রভু জগদ্ববন্ধু আশ্রম ও মিশনের সিলেটে আবাসিক হোটেলগুলোতে দেদারসে চলছে অসামাজিক কার্যকলাপ
দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে, বিপাকে শ্রমজীবি মানুষ

দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে, বিপাকে শ্রমজীবি মানুষ

এম.মুসলিম চৌধুরী,নিজস্ব প্রতিবেদক:
দেশের সর্বনিম্ন তাপমাত্রা রোকর্ড করা হয়েছে চায়ের রাজধানী শ্রীমঙ্গলে। গত কয়েকদিন মৌলভীবাজার জেলায় রোদের দেখা না মিললেও আজ সকাল থেকে ঝলমলে রোদের দেখা মিলেছে। তবে রাতে ঘন কুয়াশা আর মৃদু ঠান্ডা বাতাশে তীব্র শীত অনুভূত হচ্ছে এই জনপদে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) শ্রীমঙ্গলস্থ আবহাওয়া পর্যবেক্ষণাগারে দেশের সর্বনিম্ন ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রের্ক করা হয়েছে। তীব্র শীতে ভোগান্তিতে পড়েছেন চা শ্রমিকসহ ছিন্নমূল ও শ্রমজীবী মানুষ।
শ্রীমঙ্গলে আবহাওয়া পর্যবেক্ষণাগারের আবহাওয়া কর্মকর্তা মুজিবুর রহমান জানান, আজকে মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে। বইছে মৃদু শৈত্যপ্রবাহ তপ্রবাহ। এর ফলে ঠান্ডা বাতাসে শীতের অনুভূতি বেশি মনে হচ্ছে। দুই দিনদিন পর বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলে তাপমাত্রা আরও নিচের দিকে নামার সম্ভাবনা রয়েছে বলে জানান এই আবহাওয়াবিদ।
এদিকে শীত জনিত রোগে মৌলভীবাজার সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপাতালে শিশু ও বয়স্কদের নিয়মিত ভর্তি অব্যাহত রয়েছে। শীত নিবারণে গরম কাপড়ের দোকানে ক্রেতাদের ভীড় বাড়ছে।
মৌলভীবাজার সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ জানান, সিওপিডি রোগী যারা আসেন অর্থাৎ ধূমপানজনিত কিংবা মাটির চুলার কারণে যারা অসুস্থ তারাই এ সময় হাসপাতালগুলোতে বেশি ভর্তি হয়ে থাকেন। ঠান্ডাজনিত রোগের মধ্যে এটিও অন্যতম। তিনি এ ধরণের রোগীদের আরও বেশি সতর্ক থাকার পরামর্শ দেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet