সংবাদ শিরোনাম :
ছাতকে ভারতীয় চিনি বোঝাই ট্রাক সহ আটক ১ ছাতকে ভূমিহীন-গৃহহীন ৬৮টি পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ছাতক পৌরসভায় টিএলসিসি’র বিশেষ সভা অনুষ্ঠিত দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের আয়োজনে ওয়ার্ড সভা অনুষ্ঠিত দিরাইয়ের করিমপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের আয়োজনে ওয়ার্ড সভা অনুষ্ঠিত নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশীপ আ্যওয়ার্ড ২০২৪ পদকে ভুষিত হলেন অধ্যাপক হরি দাস রায়।। দিরাইয়ে এফআইভিডিবি-আরইসিসি প্রকল্পের সহযোগিতায় ওয়ার্ড সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে গ্যাস সঞ্চালন লাইনের ওপর নির্মিত অবৈধ ২৫টি ঝুঁকিপূর্ণ স্থাপনা উচ্ছেদ জুড়ীতে পানিতে ডুবে দুই শিশু ও রাজনগরে মোটরসাইকেল আরোহীর মৃত্যু মৌলভীবাজারে কোরবানির পশুর হাটের নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভা
শ্রীমঙ্গলে পৌষ সংক্রান্তি উপলক্ষে মাছের মেলায় ১টি মাছের দাম ১লক্ষ টাকা

শ্রীমঙ্গলে পৌষ সংক্রান্তি উপলক্ষে মাছের মেলায় ১টি মাছের দাম ১লক্ষ টাকা

ঝলক দত্ত, শ্রীমঙ্গল প্রতিনিধি:
পৌষ সংক্রান্তি উপলক্ষে শ্রীমঙ্গল শুরু হয়েছে ঐতিহ্যবাহী মাছের মেলা। দিন ব্যাপী এ মেলায় হাওর ও নদীতে স্বাভাবিকভাবে বেড়ে ওঠা দেশীয় প্রজাতির তরতাজা মাছ কিনতে বিভিন্ন স্থান থেকে সৌখিন ক্রেতারা ভিড় জমান। তারা কিনে নিয়ে যান মেলা থেকে পছন্দের মাছ।
রবিবার (১৪ জানুয়ারি) ভোর থেকে শুরু হয়েছে এই মেলা। মাছের মেলাটি এখন সার্বজনীন উৎসবে রূপ নিয়েছে। প্রতিবছরের ন্যায় এবারও বাংলা পৌষ মাসের শেষের দিন এই উৎসব পালন করা হয়।
মাছ ব্যবসায়ী মফিজ মিয়ার একটি বিশালাকৃতির বাঘ মাছের ওজন ৫০ কেজি, দাম হাকানো হচ্ছে ১ লক্ষ টাকা। মফিজ মিয়া জানান, একজন ক্রেতা মাছটির দাম করেছেন ৬০ হাজার টাকা।
অপর আরেকজন মাছ ব্যবসায়ী মো: হারুন মিয়ার ৪৫ কেজির বাঘ মাছটির দাম হাকাচ্ছেন ৯০,০০০ টাকা। মাছ ব্যবসায়ী হাবিব মিয়ার ৩৫ কেজির একটি চিতল মাছের দাম চাইলেন ৭২ হাজার টাকা।

এই মাছের মেলায় শ্রীমঙ্গলের স্থানীয়রা ছাড়াও বিভিন্ন এলাকা থেকে উৎসাহী মৎস্য প্রেমীরা মেলায় ভীড় জমান। প্রতি বছরের ন্যায় এ মেলায় সুরমা, কুশিয়ারা, মনু, হাকালুকি আর সুনামগঞ্জের হাওর থেকে নিয়ে আসা হয় বিশাল আকারের বাঘ, চিতল, রুই, কাতলা, বোয়াল, গজার, আইড়সহ বিভিন্ন ধরনের ছোট বড় মাছ।
গত কয়েক বছর থেকে মেলার ব্যাপ্তি আর প্রচার বৃদ্ধি পাওয়ায় দেশের বিভিন্ন এলাকা থেকেও এখন আসছে বড় বড় মাছের চালান।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet