সংবাদ শিরোনাম :
সিলেটের বিভিন্ন সীমান্তের চোরাকারবারিদের দৌরাত্ম্যের ২য় পর্বে জৈন্তাপুর উপজেলা বড়লেখায় পুলিশের অভিযানে ২০০ পিস ইয়াবাসহ আটক ১ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট সবজি ক্ষেতের জ্বালে আটকে পড়া দাঁড়াশ সাপ উদ্ধার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার ডিবির অভিযানে খালিঘাট বস্তাপট্টি শরিফ ও জামালের  জুয়ার আস্তানা থেকে  খেলার সামগ্রী সহ ৩ জুয়ারী গ্রেফতার! ঈদ ও নববর্ষের টানা ছুটিতে চায়ের রাজ্যে ঢল নেমেছে পর্যটকের অবশেষে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী কাশেমসহ পুলিশের হাতে আটক-৬, এখনো বহাল নজরুল-জামাল-অন্তরের জুয়ার প্রতারণা,
মন্ত্রী-প্রতিমন্ত্রীর তালিকায় সিলেটের ৩ জনের নাম।

মন্ত্রী-প্রতিমন্ত্রীর তালিকায় সিলেটের ৩ জনের নাম।

হলি সিলেট ডেস্কঃ
নতুন মন্ত্রিসভায় ৩৬ জন মন্ত্রী-প্রতিমন্ত্রীর মধ্যে সিলেট বিভাগ পেয়েছে একজন মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী। এছাড়াও একজন রয়েছেন টেকনোক্র্যাট মন্ত্রী। টেকনোক্র্যাট মন্ত্রীসহ বৃহত্তর সিলেট পেয়েছে মাত্র ৩ জন মন্ত্রী ও প্রতিমন্ত্রী।

দেশের আটটি বিভাগের মধ্যে সিলেট পেয়েছে মন্ত্রী-প্রতিমন্ত্রী মাত্র ৩ জন ।

সিলেট বিভাগে মৌলভীবাজার-৪ আসনের সাংসদ মো. আব্দুস শহীদ মন্ত্রী ও সিলেট-২ আসনের সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরীর নাম রয়েছে প্রতিমন্ত্রীর তালিকায়। এছাড়াও টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী হয়েছেন সিলেটের হবিগঞ্জের ডা. সামন্ত লাল সেন। তিনি জাতীয় বার্ন ইনস্টিটিউটগুলোর সমন্বয়ক অধ্যাপক।

সবচেয়ে বেশি মন্ত্রী-প্রতিমন্ত্রী পেয়েছে ঢাকা বিভাগ।

বুধবার (১০ জানুয়ারি) রাত ৮টা ৪০ মিনিটে তাদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

তিনি জানান, নতুন মন্ত্রিপরিষদ সদস্যদের শপথ নেয়ার জন্য আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানানো হচ্ছে। যারা মন্ত্রিত্বের দায়িত্ব পেয়েছেন তাদেরকে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে টেলিফোনে জানানো হয়েছে।

নতুন মন্ত্রীরা বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় গণভবনে শপথ নেবেন। রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ বাক্য পাঠ করাবেন। শপথগ্রহণ শেষে নবনিযুক্ত মন্ত্রিপরিষদের সদস্যরা নিজ নিজ শপথবাক্যে স্বাক্ষর করবেন।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদের সংখ্যাগরিষ্ঠ সদস্যের আস্থাভাজন সংসদ সদস্য শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী পদে নিয়োগের সিদ্ধান্ত দিয়ে তার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা গঠনের জন্য সম্মতি দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। পরে জারি করা হয় প্রজ্ঞাপন।

এতে বলা হয়, রাষ্ট্রপতি বাংলাদেশের সংবিধানের ৫৬ অনুচ্ছেদের (৩) দফা অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদের সংখ্যাগরিষ্ঠ সদস্যের আস্থাভাজন সংসদ সদস্য শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী পদে নিয়োগের সিদ্ধান্ত প্রদান করেছেন এবং তার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা গঠনের জন্য সম্মতি জ্ঞাপন করেছেন।

এতে আরও বলা হয়, নতুন মন্ত্রিসভা গঠনের সঙ্গে সঙ্গে বর্তমান মন্ত্রিসভা ভেঙে দেয়া হয়েছে বলে গণ্য হবে।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet