সংবাদ শিরোনাম :
মৌলভীবাজারে পশুর হাটের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে পুলিশ সুপার কুলাউড়ায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু শাহপরাণ থানার পুলিশের অভিযানে ট্রাকে থাকা পাথরের নিচ থেকে ২০০ বস্তা চিনি সহ আটক:২ রাজনগরে মোটরসাইকেল দুর্ঘটনায় ছেলের পর মারা গেলেন বাবাও পবিত্র ঈদ-উল-আযহা-উদযাপন উপলক্ষ্যে এসএমপি পুলিশের সার্বিক আইন-শৃঙ্খলা নিরাপত্তা এবং ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে ভূমি সপ্তাহ উপলক্ষে ১৪৭ জন গৃহ ও ভূমি প্রাপ্ত উপকারভোগীদের মাঝে খতিয়ান হস্তান্তর মৌলভীবাজারে মেয়াদ উত্তীর্ণ ঔষুধ সংরক্ষসহ বিভিন্ন অনিয়মে ভোক্তার জরিমানা মৌলভীবাজারে বহুদলীয় প্লাটফর্ম পিস ফ্যাসিলিটেটর গ্রুপের কমিটি গঠন ছাতকে ভারতীয় চিনি বোঝাই ট্রাক সহ আটক ১ ছাতকে ভূমিহীন-গৃহহীন ৬৮টি পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর
মৌলভীবাজারে নিরাপদ যানবাহন চাই’র ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষে বৃক্ষরোপণ, লিফলেট বিতরণ

মৌলভীবাজারে নিরাপদ যানবাহন চাই’র ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষে বৃক্ষরোপণ, লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
মৌলভীবাজার:নিরাপদ যানবাহন চাই (নিযাচা)’র ৪র্থ বর্ষপূর্তি ও ৫ম বর্ষে পদার্পণ উদযাপন উপলক্ষে মৌলভীবাজার জেলা শাখার মাসব্যাপী বৃক্ষরোপণ ও সচেতনতামূলক লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
সোমবার (১ জানুয়ারি) দুপুর ১২টায় সৈয়দ শাহ্ মোস্তফা কলেজ প্রাঙ্গণে বৃক্ষরোপণ ও সচেতনমূলক লিফলেট বিতরণে নিরাপদ যানবাহন চাই (নিযাচা)’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার জেলা শাখার সভাপতি মো. রুহুল আলম রনি’র সার্বিক তত্ত্বাবধানে বৃক্ষরোপণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ শাহ মোস্তফা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমা ধর কৃষ্ণা, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি মৌলভীবাজার জেলা শাখার সভাপতি ছালেহ আহমেদ সেলিম, সাধারণ সম্পাদক শ. ই. সরকার জবলু।
এছাড়াও অন্যান্যদের মধ্যে সৈয়দ শাহ মোস্তফা কলেজের সহকারী অধ্যক্ষ মোঃ রেজাউল করীম, প্রভাষক মোঃ আসাদুল্লাহ, শ্রীবাস সূত্রধর, মোঃ সাইফুল্লাহ, সুদীপ দেবনাথ, শমসেরেরনগর সিএনজি পরিচালনা কমিটির সভাপতি সুজা আহমেদ, নিরাপদ যানবাহন চাই (নিযাচা) মৌলভীবাজার জেলা শাখার সহসভাপতি মোঃ জুনেদ উদ্দিন, সদস্য অন্নি দে প্রমুখ উপস্থিত ছিলেন।
নিরাপদ যানবাহন চাই (নিযাচা)’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার জেলা শাখার সভাপতি মো. রুহুল আলম রনি বলেন- নিরাপদ যানবাহন বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কর্মশালা, সমাবেশ, প্রচার, প্রশিক্ষণ, লিফলেট, পোস্টার, ফেস্টুন, প্লেকার্ডের মাধ্যমে সচেতনতা সৃষ্টি, পথচারি ও যানবাহন চালকদেরকে সচেতনত করে তোলার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা, মোটরসাইকেল চালকদের মাঝে হেলমেট পরিধানে সচেনতা সৃষ্টি, শিক্ষিত নতুন চালক তৈরি করা ছাড়াও, কেন্দ্রীয় নির্দেশানুযায়ী ফুটওভার ব্রিজ/আন্ডারপাস, জেব্রা ক্রসিং এবং অন্যান্য নিয়মকানুন মানতে পথচারীদের সচেতন করে তুলতে কাজ করে যাচ্ছে মৌলভীবাজার জেলা শাখা।

উল্লেখ্য- নিরাপদ যানবাহন চাই (নিযাচা) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনুমোদিত রেজিষ্টার অব জয়েন্ট স্টক কোম্পানীর নিবন্ধনকৃত (রেজিঃ নং- এস-১৩৭৮১/২০২২) একটি অলাভজনক, অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। নিযাচা তৃণমূল পর্যায় থেকে সারাদেশে নিরাপদ যানবাহন নিশ্চিত করার জন্য ‘নিরাপদ যানবাহন নিশ্চিত করা আমাদের কর্তব্য’ এ বার্তা নিয়ে ২০১৯ সালের ১ জানুয়ারী থেকে কাজ শুরু করে।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet