সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে লোকালয় থেকে আবারও বিশাল আকৃতির অজগর উদ্ধার শ্রীমঙ্গলে জ্ঞানমুদ্রা বেদ ও গীতা পরিবার এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ও সংবর্ধনা শ্রীমঙ্গলে এক দিনে ৩টি বন্যপ্রাণী উদ্ধার শ্রীমঙ্গলে ঠাকুর ঘর থেকে পাতি বেত আঁচড়া সাপ উদ্ধার বন্যার্তদের মাঝে মৌলভীবাজার জেলা পুলিশের খাবার বিতরণ মৌলভীবাজারে বন্যার পানিতে ডুবে কিশোর ও শিশুর মৃত্যু শ্রীমঙ্গলে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও নবীন বরণ অনুষ্টান মৌলভীবাজারের পাহাড়ী ঢল ও ভারী বৃষ্টিপাতে ৩৩২ গ্রাম প্লাবিত ছাতকে বন্যার পানিতে থৈ-থৈ করছে উপজেলার সর্বত্র, ঘর-বাড়ি রাস্তা-ঘাট সহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত,পানি বন্দী হাজার হাজার মানুষ ৩ দিনব্যাপী মার্শাল আর্ট সেমিনারের সমাপনী অনুষ্ঠান ও সনদ বিতরণ
এবার শীর্ষ জুয়াড়ী হারুনসহ অন্যান্য জুয়ারীদের এলাকা ছাড়া করতে কাউন্সিলরের হুশিয়ারি

এবার শীর্ষ জুয়াড়ী হারুনসহ অন্যান্য জুয়ারীদের এলাকা ছাড়া করতে কাউন্সিলরের হুশিয়ারি

এ এ রানা::
হলি সিলেট ‘সাপ্তাহিক ও অনলাইন সংস্করণে ধারাবাহিক দক্ষিন সুরমার জুয়া ও মাদক ব্যবসায়ীদের সংবাদ প্রকাশের পর অবশেষে টনক নড়েছে ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বক্স লিপনের। ওয়ার্ডের বিভিন্ন স্থানে যে সব জুয়ার আস্তানা বিদ্যমান, সবগুলো আস্তানা জুয়াড়ী হারুনের প্রত্যক্ষ মদদে চলছে বলে তিনি স্বীকার করে বলেন জুয়াড়ী হারুনের হীন কার্যকলাপে স্থানীয় যুব-সমাজ, এলাকার সাধারণ মানুষ অতিষ্ট,ভোর থেকে রাত পর্যন্ত ২৬ নং ওয়ার্ডের জুয়ার আস্তানা গুলোতে রীতিমতো প্রতিযোগিতা করে চলছে রমরমা জুয়ার প্রতারণা। উঠতি বয়সী তরুণরা এসব আস্তানায় প্রবেশের মাধ্যমে তাদের জীবন ধংসের পথে ধাবিত হচ্ছে। কিছুদিন পূর্বে সিলেট মহানগর গোয়েন্দা পুলিশ এসব আস্তানায় অভিযান চালিয়ে হারুনসহ বেশ কয়েকজনকে আটক করলেও জামিনে বেরিয়ে জুয়াড়ী হারুন পূনরায় তার অধীনস্ত আস্তানাগুলো সচল করতে মরিয়া হয়ে উঠেছে, এই হারুনকে দক্ষিণ সুরমা থেকে বিতাড়িত করার জন্য তিনি দক্ষিণ সুরমা থানা পুলিশকে অঅনুরোধ করেন।

গত ২৫ ডিসেম্বর সোমবার সিলেট মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে দক্ষিণ সুরমা পুলিশ ফাড়িঁর ইনচার্জ এসআই আবুল হোসেনের পরিচালনা ও দক্ষিণ সুরমা থানার নবাগত অফিসার ইনচার্জ(ওসি) মো. ইয়ারদৌস হাসানের সভাপতিত্বে বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং এর সভায় বিশেষ অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন, ২৬ নং ওয়ার্ডের তিনবারের নির্বাচিত সফল কাউন্সিলর ও প্যানেল মেয়র রোটারিয়ান তৌফিক বকস্ লিপন। তিনি আরো বলেন, দক্ষিণ সুরমা থানা পুলিশের বিশেষ অভিযানের কারণে ছিনতাই রাহাজানি অনেকটা নেই বললেই চলে, মাঝে মধ্যে বিচ্চিন্ন কিছু ঘটনা ঘটলেও দক্ষিণ সুরমা ফাড়িঁ পুলিশের নিয়মিত টহল থাকায় ছিনতাইকারী দক্ষিণ সুরমায় অবস্থান করতে পারছেনা। হযরত শাহজালাল (রঃ)সেতুর ওভারব্রীজ এলাকার যানজট নিরসনে সেতু থেকে হুমায়ুন রশীদ চত্বর পর্যন্ত রাস্তার দুদিকে গ্রীল লাগানোর পাশাশাপাশি ওভারব্রীজের সিঁড়ি ভেঙে ফেলা হবে। সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার(প্রশাসন) মো. আমিনুল ইসলাম বলেন, পুলিশ ও জনগণ মিলেমিশে কাজ করতে হবে, সাধারণ মানুষ আর পুলিশ এক হয়ে কাজ করলে সমাজ থেকে অপরাধ প্রবণতা দুর করা সম্ভব। বর্তমান সরকার পুলিশের সাথে সরাসরি সম্পর্ক স্থাপনের জন্য একটি ডিজিটাল মাধ্যম চালু করে রেখেছেন, আর তা হলো ৯৯৯। এই তিনটি নম্বরে ফোন দিলে অপরাধের বিরুদ্ধে তথ্যদাতার পরিচয় সব সময় গোপন রাখা হয়, তাই সবাই যেখানে অপরাধ কিংবা অপরাধীদের অবস্থান দেখবেন, তখনই ৯৯৯ এ কল দিয়ে সরাসরি অভিযোগ জানাতে পারেন। একজন সাধারণ মানুষ কিন্তু অপরাধীকে গ্রেফতার করতে পারেন, কোনো অরাধীকে অপরাধ সংঘটনকালে আপনি আটকিয়ে রেখে নিকটস্থ থানায় ফোন দিলেন, পুলিশ আসার আগ পর্যন্ত আপনি কিন্তু পুলিশের দায়িত্ব পালন করলেন’। সোমবার রাত ৮ টায় ২৬ নং ওয়ার্ডের কদমতলীতে অনুষ্ঠিত বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং এর সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্যে রাখেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(দক্ষিণ) সুবাস চন্দ্র সাহা, দক্ষিণ সুরমা থানার সহকারী পুলিশ কমিশনার মাবনেন্দ্র সরকার, ২৬ নং ওয়ার্ডের পরপর তিনবারের নির্বাচিত কাউন্সিলর ও প্যানেল মেয়র রোটারিয়ান তৌফিক বকস্ লিপন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সহ-সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রফিকুল হক, দক্ষিণ সুরমা থানার ওসি তদন্ত মো. আবুল হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কদমতলী দরিয়াশাহ মাজার পরিচালনা কমিটির সভাপতি সাবেক কাস্টমস কর্মকর্তা মো লুলু মিয়া, সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য ও সাবেক তথ্য প্রযুক্তি সম্পাদক এম এ মালেক, রাজনৈতিক ব্যক্তিত্ব মির্জা আলী হোসেনসহ বিভিন্ন শ্রমিক, পেশাজীবি ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। প্রেস-বিজ্ঞপ্তি।
আগামী পর্বে থাকবে আবুল কাশেমকে নিয়ে বিশেষ প্রতিবেদন——-চলবে

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet