সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে দুই ভোট কেন্দ্রের চারজন সহকারী প্রিসাইডিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি হযরত শাহজালাল (রহঃ) এর মাজার শরীফের ৭০৫তম পবিত্র ওরস এর আইন-শৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শন করেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার শেখ হাসিনার ৪৩তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ইউকে ওয়েলস আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে র‌্যাবের অভিযানে ইয়াবা, মদ ও পিস্তলসহ যুক্তরাজ্য নাগরিক আটক কুলাউড়ায় ভোক্তার অভিযানে ৩ প্রতিষ্টানকে জরিমানা যুক্তরাজ্যের বাকিংহাম প্যালেসে রাজপরিবারের পার্টিতে আমন্ত্রন পেলেন শ্রীমঙ্গলের অলিউল কবি কাজী নজরুলের জন্মবার্ষিকীতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আলোচনা সভা কবি নজরুলের ১২৫ তম জন্মদিন উপলক্ষে  আলোচনা সভা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা সিসিকের হোল্ডিং ট্যাক্স এসেসমেন্ট বাতিল, পুনরায় রি-এসেসমেন্টের সিদ্ধান্ত বিয়ানীবাজার জনকল্যাণ সমিতির ভবন নির্মাণ বাস্তবায়ন কমিটি গঠন
খাদিমে সরকারী জমির দখল বিরোধ নিয়ে টিলা-ভূমিখেকো মোহরী উসমান গনি,ইয়াবা ব্যবসায়ী তারেক কর্তৃক প্রতিপক্ষকে হত্যার হুমকি?

খাদিমে সরকারী জমির দখল বিরোধ নিয়ে টিলা-ভূমিখেকো মোহরী উসমান গনি,ইয়াবা ব্যবসায়ী তারেক কর্তৃক প্রতিপক্ষকে হত্যার হুমকি?

এ এ রানা::
সিলেটের খাদিম নগরে
বহর মৌজার জে এল নং ৭০ খতিয়ান নং ১,২ এবং ১৪২ নং দাগের ৩৮ একর ৩৪ শতক সরকারী খাস পাহাড়, বন, টিলা, পুকুর রয়েছে। তার মধ্যে মাত্র ৮ একর ৪ শতক জমি বন্দোবস্ত দেওয়া হয় ভারত থেকে বিতাড়িত হয়ে আশা মোহাজীদেরকে। অবশিষ্ট ৩০একর ৩০ শতক সরকারী খাস জমি জবর দখল করে নিচ্ছে একটি প্রভাবশালী চক্র। ঐ চক্রটি দখল পজিশনের জাল দলিল তৈরি করে আদালতে মামলা দায়ের করে, মামলা নিষ্পত্তি হওয়ার পূর্বেই ষ্টাম্পের মাধ্যমে দখলীয় জমি বিক্রি করছে। তাদের বেপরোয়া দখল,বিক্রি ও টিলা কর্তন বানিজ্যে হরিলুট হচ্ছে সরকারী হাজার কোটি টাকার সম্পদ, অসহায় প্রশাসনের দখল বাণিজ্য বন্ধে নেই কোন কার্যকর পদক্ষেপ।

স্থানীয়দের কাছ থেকে সংবাদ পেয়ে মাঝেমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তর, ভূমি কর্মকর্তা, পুলিশ প্রশাসন অভিযান পরিচালনা করে জরিমানা করলেও থামছেনা দখল বিক্রি, বন্ধ হচ্ছেনা পাহাড় টিলা কর্তন।

ভূমি ও টিলা খেকো প্রভাবশালী চক্রের লাঠিয়াল বাহিনীর অত্যাচারে এখানে বসবাসকারী ভূমিহীন পরিবারগুলো অসহায়। মাঝেমধ্যে তাদের বাড়ীঘর দখলে নিতে ভূমিখেকো জাল দলিলের কারিগররা তাদের লাটিয়াল বাহিনী লেলিয়ে দেয় ভূমিহীনদের উপর।

তারই একটি ঘটনা গত ১০ডিসেম্বর সকাল ৯ টায় ঘটে বহরকলোনীর ১৪২ নং দাগে বহর আবাসিক এলাকার বাসিন্দা মৃত শেখ রফিক মিয়ার পুত্র শেখ জমসেদ আলীর সাথে।

ভূমিখেকোরা তাদের লাঠিয়াল বাহিনীর সদস্যদের সাথে করে লাটিসোটা নিয়ে জমসেদের উপর হামলা করে বাথরুমের টেংকির নির্মান কাজ বন্ধ করে দিয়েছে। এসময় হুমকি দিয়ে বলে আবার টেংকির কাজ শুরু করলে খুন করা হবে। বর্তমানে তাদের ভয়ে তিনি টেংকি নির্মান কাজ বন্ধ রেখেছেন। শুধু তাই না, পরদিন ১১ডিসেম্বর সকাল আনুমানিক ১০টার দিকে আবারও জমসেদের বাড়ীতে গিয়ে মোহরী উসমান গনি, ইয়াবা ব্যবসায়ী তারেক হত্যার হুমকি দেয়। হুমকি দিয়েও কান্ত হয়নি উল্টো হয়রানী করতে জমসেদ আলীকে বিবাদী করে শাহ্পরান থানায় মিথ্যা অভিযোগ দায়ের করে। এই কাজে অগ্রণী ভূমিকা পালন করছে পুলিশের সোর্স পরিচয়দানকারী ইয়াবা ব্যবসায়ী তারেক।
তাদের হুমকিতে চরম নিরাপত্তাহীন হয়ে স্থানীয় মুরব্বীদের পরামর্শে অবশেষে গত ১৪ ডিসেম্বর শাহ্পরান (র:)থানায় ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩/৪ জনকে বিবাদী করে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। বিবাদীরা হলেন
(১)উসমান গনী (৪০),পিতা-মৃত উবি উল্লাহ্‌, (২) তৈইব আলী (৫৫),পিতা-মৃত মরম আলী,(৩) সালমা বেগম (৩০), স্বামী-উসমান গনী,(৪) শাহানা বেগম (২৮), স্বামী-আব্দুল করিম,(৫)লুতু বেগম-২(৪০), স্বামী-তৈইব আলী,(৬) শিরিন বেগম-১ (৫০), স্বামী-তৈইব আলী,(৭) তারেক আহমদ(৩৫) পিতা-মখবুল আলী, সর্ব সাং-বহর আ/এ, পো: খাদিমনগর, থানা-শাহ্পরান (র:), জেলা-সিলেট। চলবে

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet