সংবাদ শিরোনাম :
জৈন্তাপুরের হরিপুর বাজারে চলছে প্রশাসনের নামে লাখ লাখ টাকা চাঁদা আদায় বাণিজ্য! বড়লেখায় ৪ ছিন্তাইকারী গ্রেপ্তার, ছিন্তাইকৃত সিএনজি ও টাকা উদ্ধার বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে লাউয়াছড়ায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান লাউয়াছড়া উদ্যানে জিপ উল্টে নৃত্য শিল্পীসহ আহত ৭ বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কুলাউড়ায় নববধুকে হত্যার অভিযোগে স্বামী ও ভাবী আটক সিলেট কিনব্রিজের নিচে সাইনবোর্ডে ঝুলন্ত যুবকের লাশ! শ্রীমঙ্গলে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন লক্ষাধিক পূণ্যার্থীর আগমন মৌলভীবাজারে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত
সিলেটের গোলাগঞ্জ উপজেলার মোল্লাগ্রামের কতেক উচ্ছৃঙ্খল ও লুটপাটকারীদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা

সিলেটের গোলাগঞ্জ উপজেলার মোল্লাগ্রামের কতেক উচ্ছৃঙ্খল ও লুটপাটকারীদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা

হলি সিলেট ডেস্কঃ

সিলেট জেলাধীন গোলাপগঞ্জ উপজেলার ৩নং ফুলবাড়ী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মোল্লাগ্রামের হাজী মোঃ মৌলা বক্সের পুত্র বেতারশিল্পী ও মোল্লাগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিদ্যোৎসাহী সদস্য মোহাম্মদ আব্দুল মালিক (০১৭১১৩০৭১৯১) এর বাড়ী ভাংচুর, লুটপাট ও অন্যান্য সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে মোল্লাগ্রামের আফাজ উদ্দিন গং বিরুদ্ধে আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইন-২০০২ (সংশোধনী/২০১৯) এর ৪/৫ ধারায় বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্রুত বিচার আদালত সিলেটে দ্রুত বিচার মামলা ৫৫/২০২৩ খ্রিঃ দায়ের করেন। যাহা পুলিশ সুপার, পিবিআই, সিলেট, জেলা-সিলেটকে নির্দেশনা প্রদান করা হয়েছে।
ঘটনার বিবরণে প্রকাশ ঃ মোহাম্মদ আব্দুল মালিক ও তাহার মামাত ভাই মোঃ আব্দুল্লাহর মালিকাধীন ৩৭নং মাইজভাগ মৌজার এস.এ. ২২৯০ ও বি.এস. ৪৩৩৬ দাগের ৩ শতক ভূমিতে চতুঃপাশের ২ ফুট উচু পাকা বাউন্ডারীকৃত ও বিভিন্ন জাতের গাছগাছালী রোপন পূর্বক বাড়ী নির্মাণে ভোগ ব্যবহার করিয়া আসিতেছেন। ইতোমধ্যে উক্ত ভূমিতে বহুতল বিশিষ্ট বাড়ী নির্মাণের লক্ষ্যে কাজ শুরু করিলে সন্ত্রাসী ইমাম উদ্দিন বাদী হয়ে আব্দুল্লাহ গং বিরুদ্ধে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত সিলেটে মোল্লাগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জমি উল্লেখ করে আব্দুল মালিক ও আব্দুল্লাহর মালিকাধীন বিদ্যালয়ের ভূমি হতে ১ হাজার ফুট পূর্বের এস.এ. ২২৯৭ দাগের ভূমি উল্লেখ করে (যাহা আব্দুল মালিক ও আব্দুল্লাহর মালিকাধীন) ২৯/১১/২০২৩ইং তারিখে ফৌঃ কাঃ বিঃ ১৪৪ ধারায় গোলাপগঞ্জ বিবিধ ১৫৪/২০২৩ মামলা দায়ের করিলে তাহা শুনানীঅন্তে ঐদিনই নথিজাত হয়। কিন্তু শান্তি শৃঙ্খলার আদেশ গোলাপগঞ্জ থানায় প্রেরিত হয়। আসামী আফাজ উদ্দিন, মুহিবুর রহমান, ময়নুর রহমান ময়না, আলাউদ্দিন, মোঃ ইমাম উদ্দিন, আবুল হোসেন, প্রধান শিক্ষিকা-নাজিয়া কুলসুম চৌধুরী, দপ্তরী কাম প্রহরী- নান্টু মালাকার সহ অজ্ঞাতনামা ৪/৫ জন সন্ত্রাসী সহযোগে আব্দুল মালিকের মালিকাধাধীন ও ভোগদখলীয় বাড়িতে পূর্ব পরিকল্পিতভাবে জোরপূর্বক দখলের জন্য সুলফী, দা, শাবল, রামদা ইত্যাদি দেশীয় অস্ত্রে শস্ত্রে সজ্জিত হয়ে আব্দুল মালিকের বাড়ির চারিদিকে শক্তির মহড়া প্রদর্শন করিয়া ঘটনাস্থলে ত্রাস ও আতঙ্ক সৃষ্টি করিয়া তথায় সন্ত্রাসী রাজ্য কায়েম করত: বাড়ী ঘর ও নতুন টিনের বেড়া কুপাইয়া বাইড়াইয়া ভাঙ্গিয়া নির্মাণ সামগ্রী রড, সিমেন্ট, বাঁশ, ইত্যাদি লুটপাট করিয়া এবং চল্লিশ পিছ নতুন টিন বিদ্যালয়ের মাঠে ফেলিয়া রাখিয়া আব্দুল মালিকের প্রায় ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকার ক্ষতিসাধন করে বলে জানান । এই বিষয়ে জরুরী সেবা ৯৯৯ ও গোলাপগঞ্জ মডেল থানা পুলিশকে খরব দিলেও সন্ত্রাসীরা ভাংচুরের পর পুলিশ ঘটনাস্থলে আসে। কিন্তু বিচ্ছৃঙ্খলাকারীদের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা গ্রহণ করেনি। গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ কোন মামলা না নেওয়ায় মোহাম্মদ আব্দুল মালিক বাদী হয়ে বিজ্ঞ সিনিয়ল জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্রুত বিচার আদালতে বিচ্ছৃঙ্খলাকারীদের বিরুদ্ধে দ্রত বিচার আইনে মামলা দায়ের করেছেন। যাহা এস.পি, পিবিআই, সিলেটকে তদন্তের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে বলে জানা যায়। মামলার বাদী ন্যায় বিচার পাওয়ার হকদার বলে দাবী করেছেন। প্রেস বিজ্ঞপ্তি।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet