সংবাদ শিরোনাম :
সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এর কার্যালয় বার্ষিক পরিদর্শনঃ ১৭ পদাতিক ডিভিশন সিলেট অঞ্চলের তত্ত্বাবধানে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২৪ পালন করা হয়েছে । শ্রীমঙ্গলে শান্তিপূর্ন ভোট গ্রহণ শেষে চলছে গননা সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার  কর্তৃক সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালী মডেল থানা কার্যালয় পরিদর্শন শ্রীমঙ্গলে দুই ভোট কেন্দ্রের চারজন সহকারী প্রিসাইডিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি হযরত শাহজালাল (রহঃ) এর মাজার শরীফের ৭০৫তম পবিত্র ওরস এর আইন-শৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শন করেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার শেখ হাসিনার ৪৩তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ইউকে ওয়েলস আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে র‌্যাবের অভিযানে ইয়াবা, মদ ও পিস্তলসহ যুক্তরাজ্য নাগরিক আটক কুলাউড়ায় ভোক্তার অভিযানে ৩ প্রতিষ্টানকে জরিমানা যুক্তরাজ্যের বাকিংহাম প্যালেসে রাজপরিবারের পার্টিতে আমন্ত্রন পেলেন শ্রীমঙ্গলের অলিউল
সিলেট ও বরিশালের  পুলিশ কমিশনারকে প্রত্যাহার

সিলেট ও বরিশালের  পুলিশ কমিশনারকে প্রত্যাহার

হলি সিলেট ডেস্কঃ
 নির্বাচনে প্রশাসন যেন পক্ষপাতমূলক আচরণ করতে না পারে সেই লক্ষ্যে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার মো. ইলিয়াস শরীফকে প্রত্যাহার করেছে নির্বাচন কমিশন (ইসি)। একই সাথে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনারকেও প্রত্যাহার করা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার স্বার্থে পুলিশের ১০ কর্মকর্তা ও এক জেলা প্রশাসককে প্রত্যাহারের সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
রোববার (১০ ডিসেম্বর) সিলেট ও বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার, ৫ জেলার পুলিশ সুপার, তিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসককে নিজ কর্মস্থল থেকে প্রত্যাহারের সিদ্ধান্ত জানানো হয়। কমিশনের উপসচিব (চলতি দায়িত্ব) মো. মিজানুর রহমান স্বাক্ষরিত আলাদা চিঠিতে এ তথ্য জানানো হয়।

চিঠিতে জানানো হয়, সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার ইলিয়াছ শরীফ, বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার সাইফুল ইসলাম, হবিগঞ্জের পুলিশ সুপার এস‌এম মুরাদ আলি, পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান, নোয়াখালীর পুলিশ সুপার শহীদুল ইসলাম, সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান ও মেহেরপুরের পুলিশ সুপার রাফিউল আলমকে প্রত্যাহারের সিদ্ধান্ত দেয়া হয়েছে। এছাড়া, গাজীপুরের শ্রীপুর, মানিকগঞ্জ সদর ও সিংগাইর থানার ওসিকে অন্য জেলায় বদলির কথা বলা হয়।

দুই পুলিশ কমিশনার ও ৫ পুলিশ সুপারকে প্রত্যাহারের বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে পাঠানো চিঠিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে তাদের নিজ নিজ কর্মস্থল থেকে প্রত্যাহারের জন্য কমিশন সিদ্ধান্ত দিয়েছে। এই কর্মকর্তাদের মাঠ পর্যায় থেকে প্রত্যাহার করে তাদের জায়গায় অভিজ্ঞ ও যোগ্য কর্মকর্তাদের পদায়নের প্রস্তাব কমিশনে পাঠানোর কথাও বলা হয়।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসককে (ডিসি) প্রত্যাহারের বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের কাছে চিঠি পাঠিয়েছে ইসি। এতে বলা হয়, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে তাকে নিজ কর্মস্থল থেকে প্রত্যাহারের সিদ্ধান্ত দেয়া হয়েছে। এ অবস্থায়, এই সিদ্ধান্ত কার্যকর করতে এবং তার স্থলে অন্য কোনো যোগ্য ও অভিজ্ঞ কর্মকর্তাকে পদায়নের প্রস্তাব পাঠানোর অনুরোধ জানানো হয়।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet