সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে চা বাগানে গভীর নলকুপ স্থাপনে ৩০শ্রমিক পরিবারের সুপেয় পানির সমস্যা সমাধান ধর্মীয় ভাবগাম্ভীর্যে সিলেটে পবিত্র শবে বরাত পালিত আইজিপি পদক পাচ্ছেন রাজনগর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক শ্রীমঙ্গল প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত সিলেটে নান্টু শাহিনের ভয়াল মাদকের থাবায় ধ্বংসের পথে যুবসমাজ মু.মাসুদ রানাসহ সিলেটের ১৬ জন পাচ্ছেন বিপিএম-পিপিএম পদক শ্রীমঙ্গলে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ৪ দিনব্যাপী শুভ দ্বারোদঘাটন ও শ্রীশ্রীবিগ্রহ প্রতিষ্ঠা মহোৎসব কুলাউড়ায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীও অস্ত্রসহ ৩ ডাকাত আটক কুলাউড়ায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে সরকারি বরাদ্দ আত্মসাতের অভিযোগ মৌলভীবাজার আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন: সভাপতি কামাল উদ্দিন চৌধুরী-সম্পাদক মো: জয়নুল হক
সিলেট ও বরিশালের  পুলিশ কমিশনারকে প্রত্যাহার

সিলেট ও বরিশালের  পুলিশ কমিশনারকে প্রত্যাহার

হলি সিলেট ডেস্কঃ
 নির্বাচনে প্রশাসন যেন পক্ষপাতমূলক আচরণ করতে না পারে সেই লক্ষ্যে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার মো. ইলিয়াস শরীফকে প্রত্যাহার করেছে নির্বাচন কমিশন (ইসি)। একই সাথে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনারকেও প্রত্যাহার করা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার স্বার্থে পুলিশের ১০ কর্মকর্তা ও এক জেলা প্রশাসককে প্রত্যাহারের সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
রোববার (১০ ডিসেম্বর) সিলেট ও বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার, ৫ জেলার পুলিশ সুপার, তিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসককে নিজ কর্মস্থল থেকে প্রত্যাহারের সিদ্ধান্ত জানানো হয়। কমিশনের উপসচিব (চলতি দায়িত্ব) মো. মিজানুর রহমান স্বাক্ষরিত আলাদা চিঠিতে এ তথ্য জানানো হয়।

চিঠিতে জানানো হয়, সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার ইলিয়াছ শরীফ, বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার সাইফুল ইসলাম, হবিগঞ্জের পুলিশ সুপার এস‌এম মুরাদ আলি, পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান, নোয়াখালীর পুলিশ সুপার শহীদুল ইসলাম, সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান ও মেহেরপুরের পুলিশ সুপার রাফিউল আলমকে প্রত্যাহারের সিদ্ধান্ত দেয়া হয়েছে। এছাড়া, গাজীপুরের শ্রীপুর, মানিকগঞ্জ সদর ও সিংগাইর থানার ওসিকে অন্য জেলায় বদলির কথা বলা হয়।

দুই পুলিশ কমিশনার ও ৫ পুলিশ সুপারকে প্রত্যাহারের বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে পাঠানো চিঠিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে তাদের নিজ নিজ কর্মস্থল থেকে প্রত্যাহারের জন্য কমিশন সিদ্ধান্ত দিয়েছে। এই কর্মকর্তাদের মাঠ পর্যায় থেকে প্রত্যাহার করে তাদের জায়গায় অভিজ্ঞ ও যোগ্য কর্মকর্তাদের পদায়নের প্রস্তাব কমিশনে পাঠানোর কথাও বলা হয়।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসককে (ডিসি) প্রত্যাহারের বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের কাছে চিঠি পাঠিয়েছে ইসি। এতে বলা হয়, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে তাকে নিজ কর্মস্থল থেকে প্রত্যাহারের সিদ্ধান্ত দেয়া হয়েছে। এ অবস্থায়, এই সিদ্ধান্ত কার্যকর করতে এবং তার স্থলে অন্য কোনো যোগ্য ও অভিজ্ঞ কর্মকর্তাকে পদায়নের প্রস্তাব পাঠানোর অনুরোধ জানানো হয়।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet