সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে চা বাগানে গভীর নলকুপ স্থাপনে ৩০শ্রমিক পরিবারের সুপেয় পানির সমস্যা সমাধান ধর্মীয় ভাবগাম্ভীর্যে সিলেটে পবিত্র শবে বরাত পালিত আইজিপি পদক পাচ্ছেন রাজনগর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক শ্রীমঙ্গল প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত সিলেটে নান্টু শাহিনের ভয়াল মাদকের থাবায় ধ্বংসের পথে যুবসমাজ মু.মাসুদ রানাসহ সিলেটের ১৬ জন পাচ্ছেন বিপিএম-পিপিএম পদক শ্রীমঙ্গলে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ৪ দিনব্যাপী শুভ দ্বারোদঘাটন ও শ্রীশ্রীবিগ্রহ প্রতিষ্ঠা মহোৎসব কুলাউড়ায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীও অস্ত্রসহ ৩ ডাকাত আটক কুলাউড়ায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে সরকারি বরাদ্দ আত্মসাতের অভিযোগ মৌলভীবাজার আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন: সভাপতি কামাল উদ্দিন চৌধুরী-সম্পাদক মো: জয়নুল হক
সিলেটের কৃতিসন্তান ব্রিগেডিয়ার আব্দুল মালিকের জানাযা বুধবার বাদ যোহর

সিলেটের কৃতিসন্তান ব্রিগেডিয়ার আব্দুল মালিকের জানাযা বুধবার বাদ যোহর

 

এ এ রানা::
, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও দেশের প্রথিতযশা হৃদরোগ বিশেষজ্ঞ জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) ডা. আব্দুল মালিকের মরদেহ বুধবার সড়কপথে সিলেট নিয়ে আসা হবে। সিলেটের দক্ষিণ সুরমার কুচাই ইউনিয়নের পশ্চিমভাগ নোয়াগাঁও গ্রামে বাদ যোহর জানাযা শেষে দাফন করা হবে বলে তাঁর পারিবারিক সুত্র নিশ্চিত করেছে।

এর আগে, প্রথম জানাজা অনুষ্ঠিত হবে আজ মঙ্গলবার বাদ জোহর জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউট হাসপাতালে, দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে বাদ আসর শ্যামলী শাহী জামে মসজিদ এবং তৃতীয় জানাজা হবে বাদ মাগরিব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে (মিরপুর ২)।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ কর্তৃপক্ষ সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল ৯টা ৪০ মিনিটে ঢাকায় তার প্রতিষ্ঠিত ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে বার্ধক্যজনিত কারণে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪ বছর।

ব্রিগেডিয়ার (অব.) ডা. আব্দুল মালিকের পারিবারিক সুত্র জানায়, আগামীকাল বুধবার দুপুরে লাশবাহী গাড়িতে করে তাঁর লাশ সিলেটে নিয়ে আসা হবে। তারপর তাঁর জন্মস্থান দক্ষিণ সুরমা উপজেলার কুচাই ইউনিয়নের পশ্চিমভাগ নোয়াগাও গ্রামে বাদ যোহর জানাযা শেষে সেখানেই দাফন করা হবে।

মৃত্যুকালে আব্দুল মালিকের স্ত্রী আশরাফুন্নেসা খাতুন, ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তাঁর মেয়ে ডাক্তার ফজিলাতুন্নেছা মালিক ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইন্সটিটিউট, ঢাকার কার্ডিওলজি বিভাগের অধ্যাপক। তার ছেলে মাসুদ মালিক একজন ব্যবসায়ী ও অপর ছেলে মনজুর মালিক বর্তমানে কানাডায় কর্মরত।

আব্দুল মালিক ১৯২৯ সালের ১ ডিসেম্বর সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার কুচাই ইউনিয়নের পশ্চিমভাগ গ্রামে জন্মগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet