সংবাদ শিরোনাম :
জৈন্তাপুরের হরিপুর বাজারে চলছে প্রশাসনের নামে লাখ লাখ টাকা চাঁদা আদায় বাণিজ্য! বড়লেখায় ৪ ছিন্তাইকারী গ্রেপ্তার, ছিন্তাইকৃত সিএনজি ও টাকা উদ্ধার বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে লাউয়াছড়ায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান লাউয়াছড়া উদ্যানে জিপ উল্টে নৃত্য শিল্পীসহ আহত ৭ বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কুলাউড়ায় নববধুকে হত্যার অভিযোগে স্বামী ও ভাবী আটক সিলেট কিনব্রিজের নিচে সাইনবোর্ডে ঝুলন্ত যুবকের লাশ! শ্রীমঙ্গলে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন লক্ষাধিক পূণ্যার্থীর আগমন মৌলভীবাজারে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত
শ্রীমঙ্গলে লোকালয় থেকে বিশাল আকৃতির অজগর উদ্ধার

শ্রীমঙ্গলে লোকালয় থেকে বিশাল আকৃতির অজগর উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লোকালয় থেকে একটি বিশাল আকৃতির অজগর সাপ উদ্ধার করেছে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।
সোমবার (৪ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে শ্রীমঙ্গল শহরতলীর মৌলভীবাজার সড়কের রেসিডেন্সিডিয়াল মডেল স্কুল এন্ড কলেজ এর সামনে সড়কে একটি অজগর সাপ দেখতে পায় স্থানীয়রা। পরে শ্রীমঙ্গল বন্যপ্রাণী সেবা ফাউন্ডেনে খবর দেয় তারা। খবর পেয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল সাপটিকে উদ্ধার করেন।

সজল দেব জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে অজগর সাপটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করেছি। পরে সাপটিকে বন বিভাগ কতৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়। সাপটিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হবে। সজল দেব আরও জানান, লাউয়াছড়া জাতীয় উদ্যানের বনে বন্যপ্রাণীদের খাবারের তীব্র সংকট দেখা দিয়েছে। কিছুদিন পরপর খাবারের সন্ধানে বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণী লোকালয়ে চলে আসছে।
গত ১৫ দিনে ২টি শঙ্খিনী সাপ ও আজকেরটি সহ ২টি অজগর সাপ লোকালয় থেকে উদ্ধার করা হয়েছে। অনেক সময় বিরল প্রজাতির প্রাণীসহ বিভিন্ন প্রাণী বনের ভিতর থেকে বেরিয়ে কিছু অসচেতন মানুষের হাতে এবং বিভিন্ন যানবাহনের নিছে পড়ে মারা যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet