সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে পূর্বশত্রুতার জেরে হামলা, বাড়ীর প্রাচীর ভাঙচুর মৌলভীবাজারে পুলিশ লাইনে পোড়ামাটির শিল্পকর্ম উদ্বোধন করলেন আইজিপি শ্রীমঙ্গলে স্কুল বাজেট প্রণয়নে নাগরিক সচেতনতামুলক টাউনহল সভা সিলেটের কালিঘাট পিয়াজ পট্টি  থেকে ৫ জুয়াড়ি আটক মৌলবভীবাজারে মসজিদের ইমামকে চাকরি ছড়তে মারধর ও হুমকির অভিযোগ কুলাউড়ায় হত্যা মামলার প্রধান আসামিসহ আটক ৩ সিলেটে নগরীর দক্ষিণ সুরমা থেকে এক যুবক নিখোঁজ সিলেট বিভাগের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শ্রীমঙ্গলের মোহাম্মদ আল আমিন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব কখনো সাংবাদিক কখনো নাটকের নায়ক কখনো ডিবির সোর্স কে এই সোহাগ?
জুড়ীতে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

জুড়ীতে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

 

জুড়ী প্রতিনিধি:

মৌলভীবাজার জেলার জুড়ীতে “জুড়ী মডেল একাডেমিতে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ নভেম্বর) সকালে বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত এ অভিভাবক সমাবেশে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মনিরুল ইসলাম।

সহকারি শিক্ষক আতিকুল ইসলামের সঞ্চালনায় অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভূকশিমইল স্কুল এন্ড কলেজের প্রভাষক ও জুড়ী রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ-সভাপতি জহিরুল ইসলাম সরকার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সেলিম আহমেদ, জায়ফরনগর মহিলা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক রফিকুল ইসলাম, অভিভাবক সদস্য সদস্য খোরশেদ আলম, তোতা মিয়া, আজিজুল ইসলাম, মামুন আহমেদ প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে বিদ্যালয়ের প্লে গ্রুপ থেকে দশম শ্রেণীর অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতিষ্ঠার পর থেকে জুড়ীতে শিক্ষার আলো ছড়াচ্ছে জুড়ী মডেল একাডেমী। ২০১২ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ে বর্তমানে প্লে গ্রুপ থেকে দশম শ্রেণী পর্যন্ত শিক্ষা কার্যক্রম চলছে। দীর্ঘ ১২ বছর যাবত সুনামের সাথে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসা এ প্রতিষ্ঠানে বর্তমানে প্রায় ৪শ জন ছাত্র ছাত্রী লেখাপড়া করছে। এছাড়া এ প্রতিষ্ঠানে রয়েছে ১৪ জন উচ্চ শিক্ষিত মেধাবী‌ শিক্ষক শিক্ষিকা। শিক্ষার্থীদের খেলাধুলার জন্য রয়েছে একটি বিশাল মাঠ। বিগত বছরগুলোর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা, জেএসসি ও সরকারি- বেসরকারি বৃত্তি পরীক্ষায় এ প্রতিষ্ঠানের সুনাম রয়েছে উপজেলা জুড়ে। এছাড়া এসএসসি পরীক্ষায়ও ভালো ফলাফলের সুনাম আছে। বিদ্যালয়ের আশেপাশের স্থানীয় বাসিন্দাদের কাছে এক অন্যরকম নজির সৃষ্টি করেছে বিদ্যালয়টি। শিশুদের উন্নতমানের শিক্ষা দানের পাশাপাশি এই বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ এবং পরিকাঠামো উন্নয়নে নিরলস কাজ করে চলেছেন স্কুলের শিক্ষকেরা। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার্থীদের এগিয়ে নেওয়া, ঝরে পড়া রোধ, শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করা, বাস্তবভিত্তিক শিক্ষা প্রদান, পাঠ্যবইয়ের বাইরে থেকে জ্ঞান আহরণ, বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ ইত্যাদি বিষয়ে শিক্ষার্থীদের পারদর্শী করতে শিক্ষকরা অক্লান্ত পরিশ্রম করছেন। বিদ্যালয়ের নির্দিষ্ট সময়সীমার বাইরেও শিক্ষক শিক্ষিকাবৃন্দ পরিশ্রম করছেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet