সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে পূর্বশত্রুতার জেরে হামলা, বাড়ীর প্রাচীর ভাঙচুর মৌলভীবাজারে পুলিশ লাইনে পোড়ামাটির শিল্পকর্ম উদ্বোধন করলেন আইজিপি শ্রীমঙ্গলে স্কুল বাজেট প্রণয়নে নাগরিক সচেতনতামুলক টাউনহল সভা সিলেটের কালিঘাট পিয়াজ পট্টি  থেকে ৫ জুয়াড়ি আটক মৌলবভীবাজারে মসজিদের ইমামকে চাকরি ছড়তে মারধর ও হুমকির অভিযোগ কুলাউড়ায় হত্যা মামলার প্রধান আসামিসহ আটক ৩ সিলেটে নগরীর দক্ষিণ সুরমা থেকে এক যুবক নিখোঁজ সিলেট বিভাগের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শ্রীমঙ্গলের মোহাম্মদ আল আমিন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব কখনো সাংবাদিক কখনো নাটকের নায়ক কখনো ডিবির সোর্স কে এই সোহাগ?
শাহ্পরান মাজারকে কেন্দ্র করে গড়ে উঠেছে জমজাট মাদকের আস্তানা, রহস্যজনক ভূমিকায় মাজার কর্তৃপক্ষ প্রশাসন নীরব?

শাহ্পরান মাজারকে কেন্দ্র করে গড়ে উঠেছে জমজাট মাদকের আস্তানা, রহস্যজনক ভূমিকায় মাজার কর্তৃপক্ষ প্রশাসন নীরব?

 

এ এ রানা::

ওলিকুল শিরোমণি হযরত শাহ্জালাল (রহ:) ও হযরত শাহ্পরান (রহ:)সহ ৩৬০ আউলিয়ার পূণ্যভূমি সিলেটের বিভিন্ন মাজার কেন্দ্রীক গড়ে উঠেছে জমজাট মাদক সেবন ও বিক্রি।
মাদক ব্যবসার সাথে জড়িত একটি অপরাধী চক্র মাজারগুলোকে তাদের অবৈধ ব্যবসার নিরাপদ আস্তানা মনে করে দেদারছে ইয়াবা, গাজা, ফেনসিডিল, মদ, বাবা নামক মাদক বিক্রি করলেও পুলিশের নীরব ভূমিকায় স্থানীয়দের অসন্তোষ। মাজার কর্তৃপক্ষের ভূমিকাও রহস্যজনক। বিভিন্ন মাজার কেন্দ্রীক মাদক ব্যবসায়ীদের নিয়ে হলি সিলেটে অনুসন্ধানী প্রতিবেদনে আজ থাকছে হযরত শাহ্পরান (রহ:)এর মাজার কেন্দ্রীক মাদক ব্যবসায়ীদের নিয়ে একটি বিশেষ প্রতিবেদন।

স্থানীয় সুত্রে এবং হলি সিলেটে অনুসন্ধানে জানাযায় দেশের বিভিন্ন স্থান থেকে মাজার ভক্তরা প্রতিদিন সিলেটে হযরত শাহ্জালাল ও শাহ্পরান এর মাজার জিয়ারত করতে আসেন। এই সুযোগে মাদক ব্যবসায়ীরা দেদারছে বিশেষ করে ইয়াবা, গাজা বিক্রি ও সেবন করতে দেখাযায়। কিছুদিন যাবৎ প্রতি বৃহস্পতিবার শাহ্পরান মাজারে উরুস ও মিলাদ হয়। এসময় মাজারের আশপাশে দূর-দুরান্ত থেকে আগত পুরুষ-মহিলা বক্তরা একত্রে এবং বিভিন্ন কাফেলায় বিভক্ত হয়ে সামিয়ানা টাঙ্গিয়ে গানবাজনা করেন। এসময় গান শুনতে অনেক ভক্ত এবং সাধারন মানুষ জরো হয়। এই সময় উৎসুক জনতা গানবাজনা নিয়ে মসগুল থাকেন এই ফাকে শাহ্পরান(রহ:) মাজার শরীফের পুকুর পাড়ে জমজমাট ইয়াবা, গাঁজা বিক্রি ও সেবন করা হয়, পাশাপাশি চলে জুয়া খেলা। এই মাদক ব্যবসায় জড়িত রয়েছে চা দোকানদার লেছু খান, চা দোকানদার ফারুক আহমেদ এছাড়াও আসিফ, কাবলু মিয়া, সুহাগ, পাগলা মতি সহ আরো বেশ কয়েকজন। জুয়া ও মাদকের সাথে আরো জড়িত রয়েছে আনোয়ার এর ছেলে আলী, ইফু মিয়ার ছেলে কালা মিয়া গং।

নামপ্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক যুবক এই প্রতিবেদককে জানান, প্রতি বৃহস্পতিবার উরুস বা মিলাদের কোন নিয়ম নেই, এমনকি মেয়ে মানুষ দিয়ে গানের আসর বসিয়ে ওলির মাজারের পবিত্রতা নষ্ট করছে। এই গানের আসরকে কেন্দ্র করে মাদক ও জুয়ার রমরমা ব্যবসা চলছে। এই মাদক, জুয়া ও গানের আসর থেকে মাজারের খাদিম ও মোতওয়াল্লি টাকা পান তাই বন্ধ হচ্ছেনা এসব অপকর্ম। উপরেউল্লেখিত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে শাহ্পরান থানাসহ বিভিন্ন থানায় মামলা রয়েছ, এমনকি তারা জেলও খেটেছে। মুলত পুলিশ, সাংবাদিক ও রাজনৈতিক নেতাদের উৎকোচের মাধ্যমে ম্যানেজ করেই চলে মাদক ও জুয়ার রমরমা ব্যবসা।

এব্যপারে আমাল মিয়া নামের শাহ্পরান (রহ:) মাজারের এক খাদিমের মুঠোফোনে বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হলে তাহার মোবাইল বন্ধ থাকায় তাহার বক্তব্য পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet