সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে পূর্বশত্রুতার জেরে হামলা, বাড়ীর প্রাচীর ভাঙচুর মৌলভীবাজারে পুলিশ লাইনে পোড়ামাটির শিল্পকর্ম উদ্বোধন করলেন আইজিপি শ্রীমঙ্গলে স্কুল বাজেট প্রণয়নে নাগরিক সচেতনতামুলক টাউনহল সভা সিলেটের কালিঘাট পিয়াজ পট্টি  থেকে ৫ জুয়াড়ি আটক মৌলবভীবাজারে মসজিদের ইমামকে চাকরি ছড়তে মারধর ও হুমকির অভিযোগ কুলাউড়ায় হত্যা মামলার প্রধান আসামিসহ আটক ৩ সিলেটে নগরীর দক্ষিণ সুরমা থেকে এক যুবক নিখোঁজ সিলেট বিভাগের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শ্রীমঙ্গলের মোহাম্মদ আল আমিন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব কখনো সাংবাদিক কখনো নাটকের নায়ক কখনো ডিবির সোর্স কে এই সোহাগ?
শ্রীমঙ্গলে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে দিনব্যাপী তথ্য মেলা

শ্রীমঙ্গলে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে দিনব্যাপী তথ্য মেলা

নিজস্ব প্রতিবেদক,শ্রীমঙ্গল:
আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২৩ উপলক্ষে শ্রীমঙ্গলে অনুষ্টিত হয়েছে র‌্যালী, আলোচনাসভা ও দিনব্যাপী তথ্যমেলা। এ বছর দিবসটির প্রতিপাদ্য হলো ‘তথ্যের অবাধ প্রবাহে ইন্টারনেটের গুরুত্ব’। ‘ইন্টারনেটে তথ্য পেলে জনগণের শান্তি মেলে’
বৃহস্পতিবার (২ নভেম্বর) শহরের ভানুগাছ রোডস্থ জেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গণে সচেতন নাগরিক কমিটি সনাক, টিআইবি শ্রীমঙ্গলে উদ্যাগে এ মেলা অনুষ্ঠিত হয়। মেলাটি উদ্বোধন করেন প্রধান অতিথি শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সদ্ধীপ তালুকদার এর সভাপতিত্বে ও সনাক সদস্য শাহ আরিফ আলী নাসিম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি দুপ্রক শ্রীমঙ্গল সভাপতি প্রবীণ সাংবাদিক সৈয়দ নেসার আহমদ, সনাকের সাবেক সভাপতি ও আমেরিকা প্রবাসী সাইয়্যিদ মুজীবুর রহমান, তথ্য মেলা উপকমিটির আহবায়ক এডভোকেট আলাউদ্দিন আহমেদ, টিআইবি সিলেট ক্লাস্টার কো-অর্ডিনেটর মো, আরিফুল ইসলাম, এসিজি আহবায়ক মো, সবুজ মিয়া ও ইয়েস সাবেক দলনেতা মো,আব্দুর রহিম সাহেদ। দিনব্যাপী তথ্য মেলায় শ্রীমঙ্গল উপজেলার সরকারের সেবাদানকারী ২৮ টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। মেলায় তথ্য অধিকার বিষয়ক ক্যাম্পেইন, শিক্ষার্থীদের কুইজ প্রতিযোগিতা, গণ শুনানী, শিশুদের চিত্রাংকন, বিতর্ক, দুর্নীতিবিরোধী গণস্বাক্ষর, ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ সেবা, পুরস্কার বিতরণ ও সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । মেলা শুরুর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet