সংবাদ শিরোনাম :
লাউয়াছড়া উদ্যানে জিপ উল্টে নৃত্য শিল্পীসহ আহত ৭ বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কুলাউড়ায় নববধুকে হত্যার অভিযোগে স্বামী ও ভাবী আটক সিলেট কিনব্রিজের নিচে সাইনবোর্ডে ঝুলন্ত যুবকের লাশ! শ্রীমঙ্গলে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন লক্ষাধিক পূণ্যার্থীর আগমন মৌলভীবাজারে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে দ্বার উদঘাটন হলো বাংলাদেশে প্রথম শ্রীশ্রী প্রভু জগদ্ববন্ধু আশ্রম ও মিশনের সিলেটে আবাসিক হোটেলগুলোতে দেদারসে চলছে অসামাজিক কার্যকলাপ মৌলভীবাজারে ও শ্রীমঙ্গলে জাতীয় বীমা দিবস পালিত
দেশের উন্নয়নে প্রবাসীদের অবদানকে যথাযথ মূল্যায়ন করতে হবেঃ ভাইস চ্যান্সলর ড. মোহাম্মদ জহিরুল হক

দেশের উন্নয়নে প্রবাসীদের অবদানকে যথাযথ মূল্যায়ন করতে হবেঃ ভাইস চ্যান্সলর ড. মোহাম্মদ জহিরুল হক

মেট্রোপলিটন ইউনির্ভাসিটির ভাইস চ্যান্সলর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, “সিলেটের জনগনের জীবন মান ও উন্নয়ন দেখলে কোনো কোনো ক্ষেত্রে মনে হবে আলোর নিচে অন্ধকার। সিলেট প্রবাসী অধ্যুষিত এলাকা অথচ শিক্ষা-চিকিৎসা ও যোগাযোগসহ সার্বিক উন্নয়নের ক্ষেত্রে পিছিয়ে রয়েছে। এখানে বিত্তশালীদের পাশাপাশি চরম দরিদ্র লোকজনও বসবাস করেন। অনেকে লোকলজ্জায় হাতও পাততে পারেন না। তাই রাষ্ট্রের পাশাপাশি বিত্তবানদের এসকল দরিদ্রদের পাশে দাঁড়াতে হবে। বাংলাদেশের অদম্য উন্নয়নের পেছনে রয়েছে প্রবাসী আয়, তৈরী পোষাক রপ্তানী ও তরুণ জনগোষ্ঠির অক্লান্ত পরিশ্রম। প্রবাসীরা যদি কোন কারণে নাখোস হয়ে যান তাহলে রেমিট্যান্স কমে আমাদের রির্জাভে টান পড়বে। মনে রাখতে হবে প্রবাসীরা হচ্ছেন আমাদের শ্রেষ্ট সন্তান। দেশের উন্নয়নের ক্ষেত্রে প্রবাসীদের অবদান রয়েছে। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসীদের অবদানকে যথাযথ মূল্যায়ন করতে হবে। প্রবাসীদের জীবন ও সম্পত্তির নিরাপত্তা বিধান করতে হবে।” গত ২৬ অক্টোবর সকালে সিলেটের ওসমানীনগর উপজেলার উছমানপুর গ্রামের সৈয়দ আব্দুল মালিক এর বাড়ীতে মালিক-নুরজাহান ফাউন্ডেশন’র উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, ডায়াবেটিস চেকআপ ও ঔষুধ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন ও সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
যুক্তরাজ্যে প্রবাস জীবনের অভিজ্ঞতায় ভাইস চ্যান্সলর ড. মোহাম্মদ জহিরুল হক আরো বলেন, “প্রবাসীদের দেশের প্রতি মায়া-আবেগ বেশি থাকে। সেই জন্য তারা বার বার দেশে ছুটে আসেন। তারা মনে করেন দেশের মানুষের প্রতি তাদের দায়িত্ব ও কর্তব্য রয়েছে। সেই দায়িত্ববোধ থেকে সৈয়দ মুমিনের মতো ব্যক্তিরা ফ্রি মেডিকেল ক্যাম্পসহ নানা জনহিতকর কাজ করে যাচ্ছেন।”
যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মদন মোহন কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ আব্দুল মুমিন এর সভাপতিত্বে ও সমাজকর্মী সৈয়দ শিপনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৮নং উছমানপুর ইউনিয়নের চেয়ারম্যান ওয়ালীউল্লাহ বদরুল, উছমানপুর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. তখলিছ আলী, বিশিষ্ট সমাজসেবী সৈয়দ আব্দুল হামিদ, যুক্তরাজ্যের কেন্ট এর সিটি কাউন্সিলর মুহিবুর রহমান, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক দপ্তর সম্পাদক এস. এম সুজন, ড্রীম সিলেট’র সম্পাদক শেখ আব্দুল মজিদ, ইউপি সদস্য আনোয়ার মিয়া, মিনহাজ আহমদ সার্জন, মকদ্দছ আলী, লাল মিয়া, মোঃ শফিক, খোকন মিয়া, প্রমুখ। মোনাজাত পরিচালনা করেন-উছমানপুর জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মুহিবুর রহমান।
যুক্তরাজ্যের বিশিষ্ঠ কমিউনিটি ব্যক্তিত্ব ও ব্যবসায়ী যুক্তরাজ্য ছাত্রলীগের প্রতিষ্ঠাতা আহবায়ক সৈয়দ মুমিনের পিতা ও মরহুমা মাতার নামে প্রতিষ্ঠিত মালিক-নূরজাহান ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত দিনব্যাপী মেডিক্যাল ক্যাম্পে কয়েকশ লোক বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ গ্রহন করেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet