সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে পূর্বশত্রুতার জেরে হামলা, বাড়ীর প্রাচীর ভাঙচুর মৌলভীবাজারে পুলিশ লাইনে পোড়ামাটির শিল্পকর্ম উদ্বোধন করলেন আইজিপি শ্রীমঙ্গলে স্কুল বাজেট প্রণয়নে নাগরিক সচেতনতামুলক টাউনহল সভা সিলেটের কালিঘাট পিয়াজ পট্টি  থেকে ৫ জুয়াড়ি আটক মৌলবভীবাজারে মসজিদের ইমামকে চাকরি ছড়তে মারধর ও হুমকির অভিযোগ কুলাউড়ায় হত্যা মামলার প্রধান আসামিসহ আটক ৩ সিলেটে নগরীর দক্ষিণ সুরমা থেকে এক যুবক নিখোঁজ সিলেট বিভাগের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শ্রীমঙ্গলের মোহাম্মদ আল আমিন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব কখনো সাংবাদিক কখনো নাটকের নায়ক কখনো ডিবির সোর্স কে এই সোহাগ?
ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা সবাই এদেশের নাগরিক : আনোয়ারুজ্জামান চৌধুরী

ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা সবাই এদেশের নাগরিক : আনোয়ারুজ্জামান চৌধুরী

এ এ রানা::
সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মহানগরীর বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেছেন।

রোববার (২২ অক্টোবর) বিকাল ৪টা থেকে রাত সাড়ে ১১ টা পর্যন্ত নগরীর বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন সিটি মেয়র।

এসময় সনাতন ধর্মাবলম্বীদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

তিনি বলেন, সম্প্রীতির এক উজ্জল দৃষ্টান্ত হচ্ছে সিলেট। আর এই দৃষ্টান্ত যুগ যুগ ধরে সিলেটে বিদ্যমান বলেই ধর্ম যার যার উৎসব সবার- এই রীতিতে আমরা এগিয়ে চলছি।

সম্প্রীতির ঐতিহ্য বজায় রেখে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গাপূজার সকল আনুষ্ঠানিকতা পালনের জন্য সবার প্রতি আহবান জানান তিনি।

সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র মো আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, আমাদের দেশের সরকার দেশে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করেছে। মানুষের মাঝে এখন স্বস্তি নিশ্চিত হয়েছে। বর্তমানে মানুষের উৎসাহ উদ্দীপনা এবং সামর্থ্য আছে বলেই প্রতি বছর দূর্গাপূজা মন্ডপের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অন্যথায় এটি হতো না।

সনাতন সম্প্রদায়ের উদ্দেশ্যে মেয়র বলেন, ‘আমাদের দেশে কে কোন ধর্মাবলম্বী বা কোন সম্প্রদায়ের সেটি কখনো বিবেচনা করা হয়না। জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা সবাই এদেশের নাগরিক। সেভাবেই সবাই মিলেমিশে একাকার। বাংলাদেশ আওয়ামী লীগই একমাত্র অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করে। সামনের নির্বাচনে এই কথাগুলো সবাইকে বিবেচনায় রাখতে হবে।’

পরে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো আনোয়ারুজ্জামান চৌধুরী নগরীর আরও বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করে সনাতন সম্প্রদায়ের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী চন্দ্রনাথাজি মহারাজ,সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বিজিত চৌধুরী, কৃষি বিষয়ক সম্পাদক তপন মিত্র, মিশনের সহসভাপতি দিবাকর ধর রাম, মহানগর পূজা পরিষদের সভাপতি রহত কান্তি গুপ্ত, সাধারণ সম্পাদক চন্দন দাস, সিটি কাউন্সিলর এবিএম এম জিলালুর রহমান উজ্জল, কাউন্সিলার নাজমুল ইসলাম, জয়নাল আবেদীন, সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাজোয়ান আহমদ, সাধারণ শফিকুল ইসলাম আলকাছ, যুগ্ম সাধারণ সম্পাদক এম আব্দুল মুকিত, দেবাশীষ দাসসহ নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet