সংবাদ শিরোনাম :
লাউয়াছড়া উদ্যানে জিপ উল্টে নৃত্য শিল্পীসহ আহত ৭ বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কুলাউড়ায় নববধুকে হত্যার অভিযোগে স্বামী ও ভাবী আটক সিলেট কিনব্রিজের নিচে সাইনবোর্ডে ঝুলন্ত যুবকের লাশ! শ্রীমঙ্গলে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন লক্ষাধিক পূণ্যার্থীর আগমন মৌলভীবাজারে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে দ্বার উদঘাটন হলো বাংলাদেশে প্রথম শ্রীশ্রী প্রভু জগদ্ববন্ধু আশ্রম ও মিশনের সিলেটে আবাসিক হোটেলগুলোতে দেদারসে চলছে অসামাজিক কার্যকলাপ মৌলভীবাজারে ও শ্রীমঙ্গলে জাতীয় বীমা দিবস পালিত
শিক্ষার্থীদের দক্ষতার পাশাপাশি মানবিক গুণাবলী অর্জন করতে হবেঃ ভাইস চ্যান্সেলর জহিরুল হক

শিক্ষার্থীদের দক্ষতার পাশাপাশি মানবিক গুণাবলী অর্জন করতে হবেঃ ভাইস চ্যান্সেলর জহিরুল হক

নিজস্ব প্রতিবেদক ঃ
মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, শিক্ষার্থীদের দক্ষতা ও মানবিক গুনাবলী অর্জন করতে হবে। সাম্প্রতিককালে অনেক শিক্ষার্থীদের কেবল নিজেদের নিয়ে ব্যস্ত থাকতে দেখা যায়। পরার্থপরতা মানব জীবনের ব্রত হওয়া উচিত। সেই লক্ষ্যে আজ থেকে ১শ ১৫ বছর পূর্বে স্কাউট আন্দোলনের সূচনা হয়েছিল। যা আজ সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে। বৈশ্বিক নিরাপত্তা সংকট মোকাবেলায় স্কাউট আন্দোলনের গুরুত্ব অপরিসীম। শিক্ষার্থীদের কেবল দক্ষতা অর্জন করে নিজের জন্য সমাজে প্রতিষ্ঠিত হলে চলবে না। দক্ষতার পাশাপাশি মানবিক মানবিক গুণাবলি অর্জনের মাধ্যমে সমাজ ও মানব উন্নয়ন এবং সেবার লক্ষ্যে আজীবন কাজ করে যেতে হবে। রোভার স্কাউটের একজন সদস্য হিসেবে সময়নাবুর্তিতা, ন্যায়পরায়ণতা, নিয়মানুবর্তিতার যে শিক্ষা অর্জিত হলো তা সারাজীবন ধরে রাখতে হবে। গত ১৪ অক্টোবর শনিবার রাত ৮ টায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির রোভার স্কাউট গ্রুপের ৬ষ্ঠ বার্ষিক তাঁবুবাসের মহা তাঁবু জলসা ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথাগুলো বলেন।
রোভার স্কাউট লিডার অর্থনীতি বিভাগের প্রভাষক মোঃ আমজাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রক্টর ও অর্থনীতি বিভাগের প্রধান প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতাহের হোসেন সোহেল। অন্যান্যের মধ্যে উপস্তিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আব্দুল মুকিত, সিলেট জেলা স্কাউটের সম্পাদক মোবাশ্বির আলী, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মাহফুজুল হাসান, আইন ও বিচার বিভাগের প্রধান গাজী সাইফুল হাসান, প্রমূখ।
উল্লেখ্য, গত ১২ অক্টোবর সকাল ১০ টায় তাঁবুবাসের উদ্বোধন করেন কুয়েত ও ইয়েমেনে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত বাংলাদেশ সেনাবাহিনীর সাভার ও চট্টগ্রামের সাবেক এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দীন এনডিসি, পিএসসি (অবঃ)। ২০১৩ সালে বাংলাদেশের প্রথম কোনো বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে রোভার স্কাউটিং শুরু হয়। বটেশ্বরের স্থায়ী ক্যাম্পাসের সাউথ ব্লকে শুরু হওয়া ৪ দিন ব্যাপী ৬ষ্ঠ তাঁবুবাসে ৫০ জন রোভার অংশ নেন। এ ক্যাম্পিং উপলক্ষ্যে এ বিশ্ববিদ্যালয়ের সাবেক রোভারসহ সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠানের রোভার স্কাউটার, সিলেট জেলা ও বিভাগের স্কাউট নেতৃবৃন্দের সমাগমে মূখরিত মেট্রোপলিটন ক্যাম্পাস ছিল।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet